Central Armed Police Force এ কর্মী নিয়োগ, মোট শূন্যপদ ৫০৬ টি

Central Armed Police Force এ কর্মী নিয়োগ: Union Public Service Commission এর তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে নূন্যতম গ্রাজুয়েশন পাস যোগ্যতায় 506টি শূন্যপদে Central Armed Police Force এ কর্মী নিয়োগ কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগটি পরিচালনা করবে UPSC । পশ্চিমবঙ্গ কিংবা ভারতের যেকোনো জায়গা থেকে উপযুক্ত যোগ্য চাকরি প্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। সুতরাং, যে সমস্ত যাকে প্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদনে উক্ত নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া রইল। যার মাধ্যমে তারা খুব সহজেই এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

Central Armed Police Force এ কর্মী নিয়োগ

Central Armed Police Force এ কর্মী নিয়োগ, মোট শূন্যপদ ৫০৬ টি
Central Armed Police Force এ কর্মী নিয়োগ, মোট শূন্যপদ ৫০৬ টি

এই চাকরির বিজ্ঞপ্তি কোথা থেকে প্রকাশিত হয়েছে:- UPSC এর তরফ থেকে তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এই চাকরি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেটা আমরা এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের সামনে বিস্তারিত ভাবে তুলে ধরলাম। এখানে চাকরির জন্য আবেদন করার আগে অবশ্যই একবার অফিসিয়াল নোটিফিকেশনটি দেখে নেবেন এবং নিজের দায়িত্ব আবেদন করবেন।

বিজ্ঞাপন নং:- 09/2024-CRF

পোস্ট তারিখ:- 24.04.2024

নিয়োগকারী সংস্থা:- Union Public Service Commission

কোন পদ্ধতিতে আবেদন জানাতে হবে:- এখানে চাকরিপ্রার্থীদের সম্পূর্ণভাবে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য চাকরি প্রার্থীর সমস্ত রকম শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস, পরিচয়পত্রের ডকুমেন্টস, পাসপোর্ট সাইজের ছবি, মোবাইল নং, ইমেইল আইডি ইত্যাদি লাগবে।

আবেদন পদ্ধতি:- এখানে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের সবার আগে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজের রেজিস্ট্রেশন করতে হবে। তারপর ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে আবেদন ফরমটি সমস্ত রকম তথ্য সহযোগে পূরণ করতে হবে। দিয়ে প্রয়োজনীয় সমস্ত রকম ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে ও তারপর আবেদন মূল্য পেমেন্ট করে সাবমিট গঠনে ক্লিক করলে আপনার আবেদনটি সম্পূর্ণ হবে।

মোট শূন্যপদ:- 506টি

আরও পড়ুন: Good Day বিস্কুট ফ্যাক্টরিতে হেল্পার নিয়োগ

কোন পদে নিয়োগ করা হবে:- Central Armed Police Force । এর মধ্যে আবার বিভিন্ন ভাগ রয়েছে, সেগুলি হলো –

পদের নামমোট শূন্যপদ
BSF186টি পদ
CRPF120টি
CISF100টি
ITBP 58টি
SSB42টি

যোগ্যতা:- ওপরে উল্লেখিত প্রতিটি পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের গ্রাজুয়েশন ডিগ্রী পাস থাকতে হবে এবং এর সাথে শারীরিক ভাবে সক্ষম থাকতে হবে।

বয়স:- এখানে চাকরিপ্রার্থীদের আবেদনের জন্য বয়স 25 বছরের মধ্যে হতে হবে। কিন্তু সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবে।

বেতন:- বেতন সম্পর্কে অফিসিয়াল নোটিশে সঠিকভাবে কোন রকম উল্লেখ করা নেই।

প্রার্থী বাছাই পদ্ধতি:- প্রিলিমিনারি এবং মেইস এই দুটি ধাপে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউ এর মাধ্যমে এখানে প্রার্থীদের নিয়ম করা হবে।

আবেদন মূল্য:- মহিলা,SC,ST,PWD ছাড়া বাকি সমস্ত ধরনের চাকরিপ্রার্থীদের জন্য 200 টাকা আবেদন মূল্য হিসেবে ধার্য করা হয়েছে।

আবেদনের শেষ তারিখ:- 14.05.2024

পরীক্ষার তারিখ:- 14.08.2024

অফিসিয়াল নোটিশ : Click Here

অনলাইন আবেদন : Click Here

অফিসিয়াল ওয়েবসাইট : Click Here

আরও পড়ুন: গ্রাজুয়েশন পাশে CRPF নিয়োগ

Leave a Comment