West Bengal Primary TET 2024 রেজাল্ট নিয়ে বড় ঘোষণা

West Bengal Primary TET 2023 পরীক্ষা বেশ কিছু দিন গত 24শে ডিসেম্বর 2023 তারিখে শেষ হয়েছিল। যার ফলাফল জুলাইয়ের প্রথম সপ্তাহেই প্রকাশিত হতে চলেছে। কিন্তু প্রায় সাত মাস অতিক্রান্ত হয়ে গেলেও পরীক্ষার ফল এখনও বেরোয়নি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

West Bengal Primary TET

West Bengal Primary TET 2024 রেজাল্ট নিয়ে বড় ঘোষণা
West Bengal Primary TET 2024

প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফ থেকে জানানো হয়েছে জুলাই মাসের প্রথম সপ্তাহেই ফল প্রকাশিত হতে পারে। প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল মহাশয় জানান যে, কিছুদিন আগে প্রাইমারি টেট 2023 এর Answer Key প্রকাশিত হয়েছিল। তারপর আনসার কি নিয়ে চ্যালেঞ্জ করার ডেট দেওয়া হয়েছিল। সদ্যই আনসার কি নিয়ে চ্যালেঞ্জ গ্রহণের প্রক্রিয়া শেষ হয়েছে। এরপর ফাইনাল আনসার কি প্রকাশ করা হবে। তারপরেই ফল ঘোষণা করা হবে।

গৌতম পাল মহাশয় প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি পদে দায়িত্ব নেওয়ার পরেই বছরে দু’বার টেট পরীক্ষা নেওয়ার ঘোষণা করেছিলেন। সেই মতো দ্বিতীয় বার পরীক্ষা নেওয়া হয়েছিল 24শে ডিসেম্বর, 2023 তারিখে । 2023 সালে টেট পরীক্ষার্থীর সংখ্যা 2022 সালের তুলনায় 50% কম ছিল। মোট 309054 জন ফর্ম ফিল আপ করেছিলেন। পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন 272000 জন পরীক্ষার্থী। প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফ থেকে 7ই মে পরীক্ষার আনসার কি প্রকাশ করা হয়েছিল। কোনও পরীক্ষার্থীর যদি কোনও প্রশ্নের সঠিক উত্তর নিয়ে দ্বিমত থাকে সেই কারণে আনসার কি চ্যালেঞ্জ করার সুযোগও দেওয়া হয়েছিল। আনসার কি চ্যালেঞ্জ করার জন্য 10ই মে থেকে 9ই জুন পর্যন্ত সময়সীমা নির্ধারণ করা হয়েছিল।

আরও পড়ুন: Neet Scam 2024

এরপর সমস্ত কিছু যাচাই করে চূড়ান্ত আনসার কি কিছুদিনের মধ্যেই প্রকাশ করা হবে। তারপরেই পরীক্ষার ফল ঘোষণা করা হবে এমনটাই প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফ থেকে জানানো হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, 2022 সালে টেট পরীক্ষার্থীর সংখ্যা প্রায় 6 লক্ষেরও বেশি ছিল। তার তুলনায় 2023 সালে টেট পরীক্ষার্থীর সংখ্যা অনেকটাই কমে যায়। প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফ থেকে বলা হয়েছে, এই বছর শুধু ডিএলএড পাস উত্তীর্ণরাই পরীক্ষায় অংশগ্রহণ করতে পেরেছিলেন, বিএড পাস উত্তীর্ণরা পারেননি সেই জন্যই সংখ্যাটা এই বছর অনেকটা কমে গেছে।

 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment