sarkari chakri:

TCS কোম্পানিতে সারা দেশজুড়ে ৪০ হাজার কর্মী নিয়োগ হতে চলেছে

TCS: চলতি বছরের অর্থবর্ষে ভারতের জনপ্রিয় সফটওয়্যার কোম্পানি Tata Consultancy Service বা TCS বেশ কিছু Fresher বা নতুন কর্মী নিয়োগ করতে চলেছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

TCS কোম্পানিতে কর্মী নিয়োগ

জুন কোয়ার্টারেই TCS 5852 জন কর্মীর নিয়োগ ইতিমধ্যেই সেরে ফেলেছে। বর্তমান সময়ে এই কোম্পানির কর্মীর সংখ্যা দাঁড়িয়েছে 6 লক্ষ 6998 জনে। এই অর্থবর্ষে TCS প্রায় 40,000 Fresher কর্মী নিয়োগ করার পরিকল্পনা করেছে।

এই প্রসঙ্গে TCS এর চিফ HR “মেলিনন্দ লক্কাড়” এক জনপ্রিয় সংবাদ সংস্থাকে জানিয়েছেন যে, “ভারত চিরকালই প্রতিভার গন্তব্যস্থল এবং ভবিষ্যতেও এটি পরিবর্তন হবে না। ভারতের বিভিন্ন প্রতিভাবান মানুষদের জন্য ইতিবাচক পথের ব্যাপারে তিনি খুবই আত্মবিশ্বাসী”। এই সকলেই দেখেছি যে, বর্তমান সময়ে সফটওয়্যার কোম্পানিগুলোতো AI অর্থাত্‍ Artificial intelligence এর ব্যবহার বাড়ছে। তাই এই প্রসঙ্গে ‘মিলিন্দ লাক্কাড়’ জানিয়েছেন যে TCS এর কর্মীরা মানিয়ে নেওয়ার জন্য সব সময় পারিদর্শী। অফিসে উপস্থিতি সংগত করতে সংস্থাটি সম্প্রীতি তার পরিবর্তণীয় বেতন এর আপডেট করেছে।

এর পাশাপাশি তিনি জানিয়েছেন যে TCS এর প্রায় 70% কর্মচারী এখন অফিসে এসে কাজ করছেন। তবে এই ধারণাটি কিন্তু শাস্তিমূলক নয় বরং অফিসের উপস্থিতিকে ইতিবাচক ভঙ্গিতে উৎসাহিত করা। এর পাশাপাশি চিফ HR আরো জানিয়েছেন যে , তারা এমন একটি জায়গায় উপস্থিত হয়েছে যে সেখানে 70% প্লাস নম্বর নিয়েই তারা ভীষণ খুশি। তারা 3 মাস,6 মাস ,9 মাস বা 1 বছরের জন্য চালিয়ে যাবে কিনা সেই বিষয়ে পরে তারা সিদ্ধান্ত গ্রহণ করবে।

তার মতে যে এটা এমন কিছু সিদ্ধান্ত নয় যে তারা মানুষকে শাস্তি দিতে চায়। এটা সর্বশেষ ব্যবস্থা যা তারা এখন গ্রহণ করেছে। যে সমস্ত কর্মীরা কাজে আসার মূল্য বোঝেনা, তারা যেন তা বোঝেন। আর এইটাই বোঝানোর জন্য এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আবার TCS এর নিয়োগের খবর প্রতিটি কর্মপ্রার্থীকে উৎসাহ দান করবে।

ভারতবর্ষে দিনে বেকারত্বের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। আর এই মুহূর্তে যদি কোনো সংস্থা নতুন করে কর্মী নিয়োগের জন্য ঘোষণা করে তবে তা কর্মপ্রার্থী ব্যক্তিদের মনে খুশির সঞ্চার করে। বহু প্রার্থীরা উপযুক্ত শাখায় পড়াশোনা করেও ভালো চাকরি পাচ্ছেন না। আর এই পরিস্থিতিতে বহু প্রার্থীরাই TCS এর চাকরি করার স্বপ্ন দেখেন। তাদেরই আশা পূরণ হতে চলেছে। Fresher দের চাকরির সুযোগ দিতে চলেছে জনপ্রিয় এই IT কোম্পানি। তাই এটি IT সংস্থার কর্মীদের কাছে খুবই ভালো খবর।

 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment