NTPC তে ইঞ্জিনিয়ার পদে কর্মী নিয়োগ / NTPC New Requitment 2023

NTPC তে ইঞ্জিনিয়ার পদে কর্মী নিয়োগ / NTPC New Requitment 2023

NTPC তে ইঞ্জিনিয়ার পদে কর্মী নিয়োগ / NTPC New Requitment 2023
NTPC তে ইঞ্জিনিয়ার পদে কর্মী নিয়োগ

NTPC এর তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বেশ কয়েকটি শূন্য পদে পুরুষ ও মহিলা এখানে আবেদন করতে পারবে। এই নিয়োগটি পরিচালনা করবে National Thermal Power Corporation Limited (NTPC). পশ্চিমবঙ্গ এবং ভারতে যে কোন জায়গা থেকে আদ্রয়ী প্রার্থীরা এখানে আবেদন জানাতে পারে। কিন্তু প্রার্থীকে অবশ্যই একজন ভারতীয় নাগরিক হতে হবে। যে সমস্ত চাকরিপ্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের জন্য বিস্তারিত তথ্য আমরা দিয়ে রাখলাম আজকের এই প্রতিবেদনে।
পোস্ট তারিখ: অফিসিয়াল নোটিফিকেশনে নির্দিষ্ট ভাবে উল্লেখ নেই।
বিজ্ঞাপন নং : ntpc/2023/requit-india/
কোন পদ্ধতিতে আবেদন করতে হবে: এখানে সম্পূর্ণভাবে অনলাইন এর  মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের জন্য চাকরিপ্রার্থী হবে একটি বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার লাগবে। তার সঙ্গে লাগবে প্রার্থীর সমস্ত রকম শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস।

আবেদন পদ্ধতি : প্রথমে NTPC এর অফিসিয়াল ওয়েবসাইট www.ntpc.co.in তে গিয়ে নিজের রেজিস্ট্রেশন করতে হবে। তারপর রেজিস্ট্রেশনের ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে, লগইন হয়ে গেলে যে অ্যাপ্লিকেশন ফর্মটি খুলবে সেটা ভালোভাবে পূরণ করে, সমস্ত ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে। তারপর আবেদন মূল্য দিয়ে সাবমিট বাটনে ক্লিক করলে আপনার আবেদনটি হয়ে যাবে।
প্রার্থী বাছাই পদ্ধতি : প্রথমে লিখিত পরীক্ষা ও তারপর ইন্টারভিউ এর মাধ্যমে এখানে নিয়োগ হবে।
কোন সংস্থা নিয়োগ করছে : NTPC।
যেসব পদে নিয়োগ হবে : এখানে মোট ০৬ টি পদে কর্মী নিয়োগ হবে, 
০১. হেড অফ অপারেশন বা HO – 
শূন্যপদ : মোট এখানে ০১ টি শূন্যপদ আছে।
শিক্ষাগত যোগ্যতা : কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এ 60% নম্বর সহ B. Tech ডিগ্রি পাস থাকতে হবে। কাজের অভিজ্ঞতা থাকতে হবে নূন্যতম 19 বছর।
বয়স : ৫২ বছরের মধ্যে চাকরিপ্রার্থীর বয়স এখানে হতে হবে। কিন্তু SC/ST/OBC সাম্প্রদায়িক চাকরিপ্রার্থীদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাওয়া যাবে।
বেতন : ২৬,০০০ টাকা মাসিক বেতন দেয়া হবে।
০২. শিফ্ট চার্জ ইঞ্জিনিয়ার বা SCE – 

শূন্য পদ : মোট ০৪ টি শূন্যপদ
শিক্ষাগত যোগ্যতা : কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এ B.Tech করা থাকতে হবে। কাজের অভিজ্ঞতা থাকতে হবে নূন্যতম ১২ বছরের।
বয়স : ৪৪ বছরের মধ্যে চাকরি প্রার্থীর বয়সে হতে হবে। কিন্তু SC/ST/OBC সাম্প্রদায়িক চাকরিপ্রার্থীদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাওয়া যাবে।
বেতন : মাসিক ১৯,০০০ টাকা বেতন দেওয়া হবে এখানে।
০৩. হেড অফ মেনটেনেন্স বা HOM –
শূন্যপদ : মোট ০১ টি শূন্যপদ
শিক্ষাগত যোগ্যতা : কেমিক্যাল বা মেকানিক্যাল বা ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং এ B.Tech করা থাকতে হবে।
বয়স : চাকরিপ্রার্থীর বয়স 47 বছরের মধ্যে হতে হবে। কিন্তু SC/ST/OBC সাম্প্রদায়িক চাকরিপ্রার্থীদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাওয়া যাবে।
০৪. এক্সিকিউটিভ/ Executive-
শূন্যপদ : মোট ০৪ টি শূন্যপদ
শিক্ষাগত যোগ্যতা : যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয় থেকে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এ B.Tech পাস থাকতে হবে। সেই সাথে প্রার্থীদের ০৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স : এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের সর্বোচ্চ বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে।
বাকি পদ গুলি সম্বন্ধে বিস্তারিত জানার জন্য অফিশিয়াল নোটিফিকেশনটি দেখে নিন।

কাজের স্থান : ভারতবর্ষের যেকোনো জায়গায় নিয়োগ হবে।
মোট শূন্যপদ : ১২ টি।
আবেদন মূল্য : এখানে চাকরিপ্রার্থীদের জন্য 300 টাকা আবেদনমূল্য ধার্য করা হয়েছে। কিন্তু SC, Female, Ex-Serviceman দের জন্য কোনরকম আবেদন মূল্য দিতে হবে না।
আবেদনের শেষ তারিখ : ৩০.০৮.২০২৩
নিয়োগের সময়সীমা : এখানে ০৫ বছরের জন্য চুক্তি ভিত্তিক নিয়োগ হবে।

অফিসিয়াল নোটিফিকেশন : Click Here
অনলাইন আবেদন : Apply Now
অফিসিয়াল ওয়েবসাইট : Click Here

sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Leave a Comment