BECIL এ কর্মী নিয়োগ, উচ্চমাধ্যমিক পাশে

BECIL এ কর্মী নিয়োগ, উচ্চমাধ্যমিক পাশে

BECIL এ কর্মী নিয়োগ, উচ্চমাধ্যমিক পাশে
BECIL এ কর্মী নিয়োগ

BECIL এর তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে। যেখানে বলা হয়েছে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় ল্যাব টেকনিশিয়ান সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে Broadcast Engineering Consultant India Limited (BECIL). পশ্চিমবঙ্গ কিংবা ভারতের যেকোনো জায়গা থেকে আবেদন করতে পারবেন যেকোনো প্রার্থী । পুরুষ কিংবা মহিলা প্রার্থী এই চাকরির জন্য আবেদন করতে পারবেন কিন্তু প্রার্থীকে হতে হবে ভারতীয় নাগরিক। যে সমস্ত প্রার্থীরা এই চাকরিতে আবেদন করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।

পোস্ট তারিখ:

১৭.০৮.২০২৩





বিজ্ঞাপন নং:

BECIL/HRMS/AIIMS, Kalyani/Advt.2023/365

কোন পদ্ধতিতে আবেদন করতে হবে:

এখানে সম্পূর্ণভাবে অনলাইন এর  মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের জন্য চাকরিপ্রার্থী হবে একটি বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার লাগবে। তার সঙ্গে লাগবে প্রার্থীর সমস্ত রকম শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস।

আবেদন পদ্ধতি:

প্রথমে BECIL এর অফিসিয়াল ওয়েবসাইট www.becil.com তে গিয়ে Careers অপশনে ক্লিক করে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। তারপর রেজিস্ট্রেশনের ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে, লগইন হয়ে গেলে যে অ্যাপ্লিকেশন ফর্মটি খুলবে সেটা ভালোভাবে পূরণ করে, তার সঙ্গে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস এবং পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করে ডেবিট কিংবা ক্রেডিট কার্ডের মাধ্যমে অনলাইনে পেমেন্ট করে আবেদন প্রক্রিয়াটিকে সম্পন্ন করতে হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি:

সরাসরি ইন্টারভিউ বা স্কিল টেস্টের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। BECIL এর তরফ থেকে প্রার্থীদের Email বা মেসেজ করে প্রার্থীদের বিশদে জানিয়ে দেওয়া হবে।

কোন সংস্থা নিয়োগ করছে:

Broadcast Engineering Consultant India Limited (BECIL)

যেসব পদে নিয়োগ হবে:

এখানে মোট ০৬ টি পদে কর্মী নিয়োগ হবে, 

০১. ডাটা এন্ট্রি অপারেটর – 

শূন্যপদ : মোট এখানে ০৫ টি শূন্যপদ আছে।

শিক্ষাগত যোগ্যতা : যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস থাকতে হবে। সেইসঙ্গে প্রার্থীদের কম্পিউটারে 35 WPM টাইপিং স্পিড দক্ষতা থাকতে হবে।

বয়স : আবেদনকারী প্রার্থীদের বয়স ২১ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। তবে সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ছাড় দেওয়া হবে।

বেতন : ২৮,৬০০ টাকা মাসিক বেতন দেয়া হবে।

০২. ল্যাব টেকনিশিয়ান – 

শূন্য পদ : মোট ০৬ টি শূন্যপদ

শিক্ষাগত যোগ্যতা : বিজ্ঞান বিভাগে প্রার্থীদের উচ্চ মাধ্যমিক পাস থাকতে হবে। সেই সঙ্গে প্রার্থীদের মেডিকেল ল্যাব টেকনোলজি তে ডিপ্লোমা থাকতে হবে। মেডিক্যাল ল্যাব টেকনোলজিতে B. Sc ডিগ্রি থাকলে প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

বয়স : আবেদনকারী প্রার্থীদের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে।

বেতন : মাসিক ৩১,১০০ টাকা বেতন দেওয়া হবে এখানে।

০৩. টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট, OT টেকনিশিয়ান –

শূন্যপদ : টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট এর ক্ষেত্রে ০৭ টি এবং OT টেকনিশিয়ান এর ক্ষেত্রে ০৩টি শূন্য পদ আছে।

শিক্ষাগত যোগ্যতা : প্রার্থীদের OT তে B.Sc পাস করতে হবে। সেই সঙ্গে প্রার্থীদের ০৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স : আবেদনকারী সর্বোচ্চ বয়সসীমা ৩৫ বছরের মধ্যে হতে হবে। কিন্তু SC/ST/OBC সাম্প্রদায়িক চাকরিপ্রার্থীদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাওয়া যাবে।

বেতন : ৫০,৬০০ টাকা মাসিক বেতন দেওয়া হবে।।

০৪. ম্যানেজার/সুপারভাইসর/গ্যাস অফিসার –

শূন্যপদ : মোট ০১ টি শূন্যপদ

শিক্ষাগত যোগ্যতা : মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এ B.Tech সহ ০৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স : আবেদনকারী প্রার্থীদের বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।

বেতন : মাসিক ৫২,৩০০ টাকা বেতন দেওয়া হবে এখানে।





কাজের স্থান:

ভারতবর্ষের যেকোনো জায়গায় নিয়োগ হবে।

আবেদন মূল্য : জেনারেল মহিলা এবং ওবিসি প্রার্থীদের ক্ষেত্রে আবেদন মূল্য ৮৮৫ টাকা ও অন্যান্য বাকি প্রার্থীদের ক্ষেত্রে আবেদন মূল্য ৫৩১ টাকা ধার্য করা হয়েছে।

আবেদনের শেষ তারিখ:

৩১.০৮.২০২৩

অফিসিয়াল নোটিফিকেশন : Click Here

অফিসিয়াল ওয়েবসাইট : Click Here

sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Leave a Comment