সরকারি পরিকল্পনা

রাজ্যে ৮০,০০০ শিক্ষক নিয়োগ করা হবে , বললেন মুখ্যমন্ত্রী

রাজ্যে ৮০,০০০ শিক্ষক নিয়োগ করা হবে: চাকরী প্রার্থীদের জন্য ফের খুশির খবর। আমাদের রাজ্যে খুব শীঘ্রই হতে চলেছে এক বিরাট নিয়োগ, জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায়। এবার রাজ্যের বিভিন্ন স্কুলে শূন্য পদে স্পেশাল শিক্ষক নিয়োগ করা হবে বলে জানালেন মুখ্যমন্ত্রী। কেননা, রাজ্যে প্রাথমিক স্কুল, উচ্চ মাধ্যমিক ও মাধ্যমিক স্কুলগুলিতে শিক্ষক নিয়োগ করা হলেও স্পেশাল শিক্ষকদের নিয়োগ করার উদ্যোগ রাজ্য সরকারের তরফ থেকে তেমনভাবে নেওয়া হয় না।

Join Our WhatsApp Group
Join Our Telegram Channel

রাজ্যে ৮০,০০০ শিক্ষক নিয়োগ করা হবে

রাজ্যে ৮০,০০০ শিক্ষক নিয়োগ করা হবে

সাধারণত স্পেশাল শিক্ষকরা বিশেষ চাহিদা সম্পন্ন যেসব শিক্ষার্থী রয়েছে তাদেরকে শিক্ষা দেওয়ার কাজ করে থাকে। মুখ্যমন্ত্রী তাই ঘোষণা করে দিলেন, আগামী 5 বছরের মধ্যে রাজ্যের প্রতিটা বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের স্কুলে অন্তত 1 জন করে হলেও স্পেশাল শিক্ষক নিয়োগ করা হবেই। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই নির্দেশ নেওয়ার ফলে রাজ্যের প্রায় 80 হাজার চাকরিপ্রার্থী চাকরির সুযোগ পাবে।

গত 23 সেপ্টেম্বরে রাজ্যে যে শিক্ষানীতি প্রকাশিত হয়েছে, সেখানে বলা হয়েছে রাজ্যের স্কুলগুলিতে এই স্পেশাল শিক্ষক নিয়োগ করা হবে। এই বিষয়ে রাজ্যের শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু স্পেশাল এডুকেটারদের উদ্দেশ্যে জানিয়েছেন যে, রাজ্যে স্পেশাল শিক্ষক খুব শীঘ্রই নিয়োগ হতে চলেছে। আশা করা হচ্ছে আগামী 5 বছরের মধ্যে এই পরিকল্পনা বাস্তবায়িত হবে। এখন প্রতিটা চাকরিপ্রার্থী এবং সাধারণ জনগণের কাছে একটাই প্রশ্ন যে, এই স্পেশাল শিক্ষক নিয়োগের ক্ষেত্রে যোগ্যতা কি চাওয়া হতে পারে।

কিন্তু এই বিষয়ে এখনও পর্যন্ত রাজ্য সরকারের তরফ থেকে কোনো রকম নির্দেশিকা জারি করা হয়নি। সেখানে জানানো হয়েছে, Rehabilitation Council of India (RCI) এর অনুমোদিত special b.ed বা d.el.ed course সম্পন্ন করেছেন শুধুমাত্র তারাই এই পদের জন্য আবেদন জানাতে পারেন। আগামী দিনে এই নিয়োগ সংক্রান্ত যে কোনো রকম তথ্য প্রকাশিত হলে যতটা তাড়াতাড়ি সম্ভব আমরা আপনাদের সামনে তুলে ধরব।

আরো পড়ুন: বাতিল হলো এই বছরের FOOD SI পরীক্ষা, তাহলে কবে হবে জানুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button