বাতিল হলো এই বছরের FOOD SI পরীক্ষা, তাহলে কবে হবে জানুন !

বাতিল হলো এই বছরের FOOD SI পরীক্ষা : চাকরিপ্রার্থীদের জন্য এক বিরাট বড় খুশির খবর বেরিয়ে এলো। দীর্ঘ 4 বছর পর অর্থাৎ 2019 সালের পর আবার আগামী 2024 সালের ফেব্রুয়ারি মাস নাগাদ অনুষ্ঠিত হতে চলেছে Food Sub Inspector এর পরীক্ষা। এর আগে পাবলিক সার্ভিস কমিশনের (PSC) তরফ থেকে যে বিজ্ঞপ্তি বেরিয়েছিল তাতে জানানো হয়েছিল, এই বছরে নাকি উল্লেখিত পদে মোট 480টি শূন্যপদ রয়েছে। কিন্তু সেখানে আবেদনের সংখ্যা হয়ে দাঁড়িয়েছে প্রায় 13 লক্ষ 36 হাজার।

Join Our WhatsApp Group
Join Our Telegram Channel

বাতিল হলো এই বছরের FOOD SI পরীক্ষা

বাতিল হলো এই বছরের FOOD SI পরীক্ষা, তাহলে কবে হবে জানুন !
বাতিল হলো এই বছরের FOOD SI পরীক্ষা, তাহলে কবে হবে জানুন !

এখন প্রশ্ন একটাই, ফুড সাব ইন্সপেক্টর এ পরীক্ষা কবে নেওয়া হবে ? তা নিয়ে কোনো রকম Actual Date বলেনি পাবলিক সার্ভিস কমিশন। এই নিয়ে কমিশনের তরফ থেকে নতুন একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে দেওয়া হয়েছে, সেই বিজ্ঞপ্তি অনুসারে জানা গিয়েছে যে চলতি বছর এই পরীক্ষা কোনমতেই নেওয়া হবে না, বরং এই পরীক্ষাটি নেওয়া হবে সামনে বছর অর্থাৎ 2024 সালে।

যতটা সম্ভব জানা গেছে 2024 সালের ফেব্রুয়ারি মাস নাগাদ, কিন্তু আগে চাকরি প্রার্থীরা ভেবেছিল এই পরীক্ষাটা চলতে বছর ডিসেম্বর মাসেই হতে পারে। কিন্তু পরীক্ষাটা চলতি বছর না হওয়ার কারণ হিসেবে জানা গিয়েছে যে, অক্টোবর এবং নভেম্বর মাসে দুর্গাপূজা লম্বা ছুটি আছে, তারপর ডিসেম্বর মাসেই ইতিমধ্যেই অনেকগুলো সরকারি চাকরির পরীক্ষার দিন নির্ধারিত করা রয়েছে, তার জন্যেই সম্ভবত আগামী বছর ফেব্রুয়ারি মাস নাগাদ এই পরীক্ষাটা হবে।

চলতি বছর নভেম্বর – ডিসেম্বর মাস নাগাদ যেসব পরীক্ষাগুলি হবে সেগুলি হল সিভিল সার্ভিসে প্রিলিমিনারি পরীক্ষা, প্রাইমারি টেট পরীক্ষা ইত্যাদি। এরপরেও রয়েছে নভেম্বর ডিসেম্বর মাসে একাধিক ছুটি যেমন ধরুন, কালীপূজো ও দীপাবলীর ছুটি, ভাই ফোঁটা ছুটি, লক্ষ্মী পূজার ছুটি ইত্যাদি। এই এত রকম কাজ এবং ছুটি থাকার কারণে চলতি বছর ফের রাজ্য সরকারের তরফ থেকে ফুড এস আই পরীক্ষা নেওয়া সম্ভব হতে পারছে না, তাই এই পরীক্ষাটা সামনে বছর আয়োজন করা হবে বলে জানানো হয়েছে স্টাফ সিলেকশন কমিটির তরফ থেকে।

এখানে একটা কথা বলে রাখা ভালো যে, কেবলমাত্র যেহেতু ন্যূনতম মাধ্যমিক পাশ যোগ্যতাতেই ফুড এস আই পদের জন্য আবেদন করতে সক্ষম হয়েছিল আগ্রহী বা ইচ্ছুক চাকরিপ্রার্থীরা, এছাড়াও এই নিয়োগ চলেছিল একটু 23 আগস্ট থেকে 20 সেপ্টেম্বর পর্যন্ত। সেই কারণেও এই পরীক্ষাটা এই বছর নেওয়া সম্ভব হচ্ছে না। এছাড়াও এই নিয়োগ সংক্রান্ত যাবতীয় সমস্ত রকম তথ্য বিস্তারিত জানার জন্য স্টাফ সিলেকশন কমিটির অফিসিয়াল ওয়েবসাইট টা ভিজিট করুন।

 

আরো পড়ুন : অঙ্গনওয়াড়িতে কর্মী নিয়োগ, ২৬৭২ টি শূন্যপদে

2 thoughts on “বাতিল হলো এই বছরের FOOD SI পরীক্ষা, তাহলে কবে হবে জানুন !”

Leave a Comment