জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা 2024 কবে হবে, জানুন বিস্তারিত

জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা 2024 কবে হবে: ফার্মেসি, ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি, আর্কিটেকচার ইত্যাদি আরো বিভিন্ন রকম উচ্চশিক্ষার প্রথম ও সবচেয়ে বড় চাবিকাঠি হল জয়েন্ট এন্ট্রান্স। অত্যন্ত গুরুত্বপূর্ণ এই প্রবেশিকা পরীক্ষার জন্য সবসময়ই ছাত্র-ছাত্রীদের উত্তেজনা তুঙ্গে থাকে। এবার পশ্চিমবঙ্গ রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ড (WBJEEB)।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা 2024 কবে হবে

জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা 2024 কবে হবে, জানুন বিস্তারিত
জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা 2024 কবে হবে

রাজ্য সরকারের ঘোষণা অনুযায়ী আগামী বছর 28 এপ্রিল অর্থাৎ রবিবার অনুষ্ঠিত হতে চলেছে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা এবার কার। রাজ্যের ছাত্র-ছাত্রীদের ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি, ফার্মেসি, আর্কিটেকচার ইত্যাদি বিভাগে ভর্তি হতে পারবে এই পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার মাধ্যমে। এবছর অর্থাৎ 2023 সালে এই পরীক্ষাটি হয়েছে 40 এপ্রিল। NTA এই জয়েন্ট ভাগ করে দিয়েছে। অর্থাৎ এই পরীক্ষাটি সর্বভারতীয় ভাবি দুইটি বিভাগে সম্পাদন করবে NTA।

আগামী বছর এই সর্বভারতীয় জয়েন্ট এন্ট্রান্সের নির্ধারিত সময় হল 2024 সালের 24 জানুয়ারি থেকে 1 ফেব্রুয়ারি এবং দ্বিতীয় বিভাগের সময়সীমা হল 1 এপ্রিল থেকে 15 এপ্রিল। এই সমস্ত তথ্য ছাড়াও আরো বিস্তারিতভাবে জয়েন্ট এন্ট্রান্স এর যাবতীয়ত গুরুত্বপূর্ণ তথ্য দেওয়া হবে Joint Entrance Exam এই ওয়েবসাইটের মাধ্যমে। এছাড়াও এই সংক্রান্ত আরো যেকোনো রকম তথ্য আমাদের সামনে এলেই আমরা যত তাড়াতাড়ি সম্ভব আপনাদের সামনে এটা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করব।

আরও পড়ুন: অবশেষে SSC GD Constable 2023 পরীক্ষার তারিখ জানালো পর্ষদ

Leave a Comment