75000 শূন্যপদে SSC GD তে কর্মী নিয়োগ, বিজ্ঞপ্তি প্রকাশিত করল Staff Selection Commission

75000 শূন্যপদে SSC GD তে কর্মী নিয়োগ: Staff Selection Committee এর তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে ন্যূনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় অসংখ্য শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে,এই নিয়োগটি পর্যালোচনা করবে কেন্দ্রীয় সরকারের স্টাফ সিলেকশন কমিটি বা SSC। পশ্চিমবঙ্গ কিংবা ভারতে যে কোন জায়গা থেকে পুরুষ ও মহিলা উভয়ই যোগ্য চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। সুতরাং যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদনে এই নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া রইল যার মাধ্যমে তারা খুব সহজেই এখানে আবেদন জানাতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

75000 শূন্যপদে SSC GD তে কর্মী নিয়োগ

75000 শূন্যপদে SSC GD তে কর্মী নিয়োগ, বিজ্ঞপ্তি সহ
75000 শূন্যপদে SSC GD তে কর্মী নিয়োগ

বিজ্ঞাপন নং: সঠিকভাবে উল্লেখ করা নেই।

পোস্ট তারিখ: 18.11.2023

কোন সংস্থা নিয়োগটি করছে: Staff Selection Comission (SSC) .

কোন পদ্ধতিতে আবেদন জানাতে হবে: এখানে সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে আবেদন জানাতে হবে চাকরিপ্রার্থীদের। আবেদনের জন্য চাকরিপ্রার্থীর একটি বৈধ মোবাইল নং ও ইমেইল আইডি লাগবে। এছাড়াও লাগবে চাকরি প্রার্থীর সমস্ত রকম শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস্।

আবেদন পদ্ধতি: প্রথমে স্টাফ সিলেকশন কমিটির অফিসিয়াল ওয়েবসাইট www.ssc.nic.in তে গিয়ে কিছু বেসিক তথ্য দিয়ে নিজের রেজিস্ট্রেশন করে নিতে হবে। তারপর রেজিস্ট্রেশন হয়ে গেলে কেউ ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে যাবতীয় সমস্ত রকম তথ্য সহযোগে আবেদন পত্রটি নির্ভুলভাবে পূরণ করতে হবে। শেষে প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে। তারপর আবেদন মূল্যটি পেমেন্ট করে সাবমিট বাটনে ক্লিক করলে আপনার আবেদনটি সম্পন্ন হয়ে যাবে।

প্রার্থী বাছাই পদ্ধতি: এখানে সমস্ত চাকরিপ্রার্থীদের মোট 4টি ধাপের মাধ্যমে নিয়োগ করা হবে। প্রথমে CBT বা কম্পিউটার ভিত্তিক পরীক্ষা নেয়া হবে, সেখানে উত্তীর্ণ প্রার্থীদের PST বা ফিজিক্যাল স্ট্যান্ডার্ড টেস্ট পাশ করতে হবে। তাতে যেসব প্রার্থীরা উত্তীর্ণ হবেন তাদের PET বা শারীরিক দক্ষতা পরীক্ষা দিয়ে শেষে মেডিকেল টেস্ট এর মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হবে।

মোট শূন্যপদ: এই পদে আবেদনের জন্য মোট শূন্য পদ আছে 75,768 টি।

কোন কোন পদে নিয়োগ হবে:

এখানে মোট 8 ধরনের পদে প্রার্থীদের নিয়োগ করা হবে। সেগুলি হল –

পদের নামশূন্যপদ
CRPF25427 টি
BSF27875 টি
CISF8598 টি
SSB5278 টি
ITBP3006 টি
SSF583 টি
NIA225 টি
Assam Rifles4776 টি
মোট75750 টি

শিক্ষাগত যোগ্যতা: উপরিউক্ত সমস্ত পদগুলির ক্ষেত্রে চাকরি প্রার্থীদের যেকোনো স্বীকৃত বোর্ড থেকে ন্যূনতম মাধ্যমিক পাস হলেই এখানে আবেদন করতে পারবে।

বয়সসীমা: এখানে উল্লেখিত সমস্ত পদগুলিতে 2023 সালের হিসেবে চাকরিপ্রার্থীদের বয়স 18 থেকে 23 বছরের মধ্যে হতে হবে। তবে সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পেয়ে থাকবে।

বেতন: উপরোক্ত সমস্ত পদগুলি ক্ষেত্রে বেতনক্রম ভিন্ন ভিন্ন রকমের রয়েছে। বিস্তারিত জানার জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখে নিন।

শারীরিক সক্ষমতা: প্রার্থীদের অবশ্যই উচ্চতা, বুকে পরিধি এবং ওজনের জন্য নির্দিষ্ট শারীরিক মান পূরণ করতে হবে।

আবেদন শুরু: 24.11.2023

জাতীয়তা: চাকরিপ্রার্থীদের অবশ্যই ভারতীয় স্থায়ী নাগরিক হতে হবে।

আবেদন মূল্য: এখানে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের মাত্র 100 টাকা আবেদন মূল্য হিসেবে ধার্য করা হয়েছে। কিন্তু SC,ST,Ex-Serviceman এবং মহিলাদের জন্য কোনরকম আবেদন মূল্য লাগবে না।

আবেদনের শেষ তারিখ: 28.12.2023 (11:00 PM).

অফিসিয়াল নোটিশ

অফিসিয়াল ওয়েবসাইট

আরও পড়ুন: ভারতীয় স্টেট ব্যাঙ্কে কর্মী নিয়োগ

Leave a Comment