গুরুত্বপূর্ণ খবর

ভারতীয় রেলে TTE পদে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি, ১১,০০০ শূন্যপদে কর্মী নিয়োগ

ভারতীয় রেলে TTE পদে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি: পশ্চিমবঙ্গের যুবক-যুবতীদের জন্য দারুণ খুশির খবর। শীঘ্রই প্রচুর শূন্যপদে নিয়োগ কর্মসূচি গ্রহণ করতে চলেছে ভারতীয় রেল। প্রার্থীদের নিয়োগ করা হবে টিকিট পরীক্ষক বা টিটিই (TTE) পদে। সম্প্রতি রেলওয়ে বোর্ডের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, ভ্রমণ টিকিট পরীক্ষক পদের জন্য যোগ্য প্রার্থীদের বেছে নেওয়ার প্রস্তুতি শুরু হবে শীঘ্রই। টিটিই ছাড়াও রেলওয়ে টিকিট কালেক্টর বা টিসি পদের জন্যও প্রার্থী নেওয়া হবে। সেক্ষেত্রে প্রার্থীদের যোগ্যতা, মোট শূন্যপদ কী হবে, প্রার্থীরা আবেদন জানাবেন কিভাবে, তা বিস্তারিত ব্যাখ্যা করা হল আজকের প্রতিবেদনে।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

ভারতীয় রেলে TTE পদে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি

ভারতীয় রেলে TTE পদে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি
ভারতীয় রেলে TTE পদে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি

আবেদন যোগ্যতা- ১) রেলের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শূন্যপদে আবেদনের জন্য আবেদনকারী প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। তবে বয়সে ছাড় পাবেন সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা। ২) আবেদনকারী প্রার্থীদের কমপক্ষে ৫০ শতাংশ নম্বর-সহ দ্বাদশ শ্রেণী উত্তীর্ণ হতে হবে।

মোট শূন্যপদ– ভারতীয় রেলের ভ্রমণ টিকিট পরীক্ষক (টিটিই) পদের জন্য মোট ১১ হাজার শূন্যপদ থাকতে পারে বলে সূত্রের খবর। শীঘ্রই এ বিষয়ে বিস্তারিত বিজ্ঞপ্তি প্রকাশ করবে রেলওয়ে বোর্ড।

মাসিক বেতন- ভারতীয় রেলে টিটিই পদে নিয়োগ পাওয়া প্রার্থীদের বেতন মাসিক ৯,৪০০ টাকা থেকে ৩৫,০০০ টাকার মধ্যে। এছাড়া প্রার্থী গ্রেড পে ১৯০০ টাকা পাবেন। এর সঙ্গে প্রার্থী দৈনিক ভাতা ও বাড়ি ভাড়া ভাতা-সহ অন্যান্য সুযোগ সুবিধা পাবেন। এছাড়াও, টিটিই-এর পরিবারের সমস্ত সদস্যের জন্য থাকবে বিনামূল্যে রেল ভ্রমণের সুবিধা।

নিয়োগ পদ্ধতি- ভারতীয় রেলের টিটিই পদে চাকরি পাওয়ার জন্য প্রথমে লিখিত পরীক্ষায় বসার আবেদন জানাতে হবে। এই পরীক্ষায় থাকবে বিভিন্ন বিষয়ের উপর মোট ১৫০টি প্রশ্ন। লিখিত পরীক্ষায় যোগ্যতা অর্জনকারী প্রার্থীরা শারীরিক ফিটনেসের পরীক্ষায় অংশ নেবেন। এই পর্বে নির্বাচিতদের মধ্যে থেকে যোগ্য প্রার্থীদের বেছে নেবে রেল বিভাগ। প্রার্থীরা এ বিষয়ে পরবর্তী আপডেট পেতে রেলের অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখবেন।

আরও পড়ুন: West Bengal Lady Constable 2023 Admit Card Download

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button