রাজ্যে কৃষি বিজ্ঞান দপ্তরে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি, ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাশে আবেদন

রাজ্যে কৃষি বিজ্ঞান দপ্তরে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি: রাজ্যের কৃষিবিজ্ঞান দপ্তরের তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানেই বলা হয়েছে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় বেশ কয়েকটি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়মটি পরিচালনা করবে রাজ্য সরকারের রথীন্দ্র কৃষিবিজ্ঞান কেন্দ্র। পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে উপযুক্ত অযোগ্য চাকরি চাকরির জন্য আবেদন জানাতে পারেন। সুতরাং, যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদনে এই নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া রইল। যার মাধ্যমে তারা খুব সহজে এখানে আবেদন জানাতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

রাজ্যে কৃষি বিজ্ঞান দপ্তরে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি

রাজ্যে কৃষি বিজ্ঞান দপ্তরে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি
রাজ্যে কৃষি বিজ্ঞান দপ্তরে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি

বিজ্ঞাপন নং:- RKVK-1/2023

পোস্ট তারিখ:- 20.12.2023

কোন সংস্থা নিয়োগটি করছে:- রথীন্দ্র কৃষি বিজ্ঞান কেন্দ্র

কোন পদ্ধতিতে আবেদন জানাতে হবে:- এখানে সম্পূর্ণভাবে অফলাইন পদ্ধতি মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য চাকরিপ্রার্থী তার সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস, পরিচয়পত্রের ডকুমেন্টস, মোবাইল নং,ইমেইল আইডি ইত্যাদি লাগবে। এছাড়াও লাগবে চাকরিপ্রার্থীর পাসপোর্ট সাইজের ফটো।

আবেদন পদ্ধতি:- আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের সবার আগে অফিশিয়াল নোটিফিকেশন এর মধ্যে যে আবেদন পত্রটি দেওয়া রয়েছে সেটিকে ডাউনলোড করে প্রিন্ট করিয়ে নিতে হবে। তারপর সমস্ত যাবতীয় তথ্য দিয়ে আবেদন ফরমটি নির্ভুলভাবে পূরণ করতে হবে। দিয়ে যেসব সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস গুলো জেরক্স করে আবেদন ফরমেট সঙ্গে যুক্ত করতে হবে এবং পাসপোর্ট ফটোগ্রাফটি আবেদন পত্রের মধ্যে লাগাতে হবে। সবার শেষে আবেদন পত্র এবং প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টগুলো একটি মুখ বন্ধ খামে ভরিয়ে নির্দিষ্ট সময়ের পূর্বে অফিসিয়াল ঠিকানায় পৌঁছে দিতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা:- Principle, Palli Siksha Bhavana, Viswa-Bharti, Dist – Birbhum, P.O-Sriniketan, Pin-731236 (WB).

মোট শূন্যপদ:- 7টি।

কোন কোন পদে নিয়োগ করা হবে:- এখানে সর্বমোট 7 ধরনের পদে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে। সেগুলি হল –

পদের নামশূন্যপদ
Subject Matter Specialist/T6(Home Science)1টি
Subject Matter Specialist/T6(Horticulture)1টি
Subject Matter Specialist/T6(Fisheries)1টি
Asistant1টি
Programme Assistant(Lab Technician)1টি
Stenographer Grader-III 1টি
Skilled Supporting Staff 1টি

শিক্ষাগত যোগ্যতা:- উপরীয়ক্ত প্রতিটি পদের জন্য শিক্ষাগত যোগ্যতা বিভিন্ন ধরনের রয়েছে। কিন্তু ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাশ যোগ্যতা থেকে এখানে চাকরিপ্রার্থীদের আবেদন করা যাবে কিছু কিছু পদে, এর পাশাপাশি নির্দিষ্ট বিষয়ে ট্রেড সার্টিফিকেট থাকতে হবে। বিস্তারিত কিছু জানার হলে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

বয়স:- উপরে উল্লেখিত সমস্ত পদের ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের বয়স 32 বছরের মধ্যে হতে হবে।

বেতন:- নিযুক্ত প্রার্থীদের এখানে Pay Level 7 অনুসারে বেতন দেওয়া হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি:- সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে।

আবেদন মূল্য:- 1 নং থেকে 3 নং পোস্ট এর জন্য 1000 টাকা, 4 নং ও 5 নং পোষ্টের জন্য 750 টাকা এবং 6 নং ও 7 নং 500 টাকা আবেদন মূল্য ধার্য্য করা হয়েছে।

কাজের স্থান:- বোলপুর শান্তিনিকেতন রথীন্দ্র কৃষি বিজ্ঞান ভবন।

আবেদনের শেষ তারিখ:- 21/01/2024

অফিসিয়াল নোটিশ

অফিসিয়াল ওয়েবসাইট

আরও পড়ুন: গ্রাজুয়েশন পাশে IDBI Bank এ কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি

Leave a Comment