সরকারি পরিকল্পনা

যুবশ্রী বেকার ভাতায় আবেদন করলেই মিলবে ১৫০০ টাকা, দেখুন আবেদন পদ্ধতি সম্পূর্ণ নতুন পদ্ধতিতে

যুবশ্রী বেকার ভাতায় আবেদন করলেই মিলবে ১৫০০ টাকা: আমাদের রাজ্য সরকার গত 2013 সাল থেকে একটু নতুন প্রকল্প চালু করেছিল, যেটা হলো বেকার ভাতা প্রকল্প বা যুবশ্রী প্রকল্প। রাজ্য সরকারের এই নতুন প্রকল্পের মাধ্যমেই মূলত রাজ্যের বিভিন্ন বেকার ছেলে ও মেয়েদের তাদের কর্মমুখী করতে ও বিভিন্ন রকম ব্যবসায়ী নিজে থেকে প্রতিষ্ঠিত হওয়ার জন্য প্রতি মাসে সরকারি তরফ থেকে 1500 টাকা করে দেওয়া হয়।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

যুবশ্রী বেকার ভাতায় আবেদন করলেই মিলবে ১৫০০ টাকা

যুবশ্রী বেকার ভাতায় আবেদন করলেই মিলবে ১৫০০ টাকা
যুবশ্রী বেকার ভাতায় আবেদন করলেই মিলবে ১৫০০ টাকা

এখন বর্তমানে আমাদের এই রাজ্যে চাকরির যে অবস্থা, তাতে এখন আমাদের এই যুবসমাজ চাকরির আশা ছেড়ে দিয়ে বেশিরভাগ ক্ষেত্রে ব্যবসার দিকটা বেছে নিচ্ছে। কিন্তু, ব্যবসা করতে গেলে লাগবে বেশ অনেকটা পুঁজি এবং যেটার ব্যবস্থা আমাদের রাজ্য সরকার করে দিচ্ছে এই প্রকল্পের মাধ্যমে।

এই প্রকল্প সম্বন্ধে আমাদের এই রাজ্যে সবাই ভালোভাবে না জানা কারণে এখান থেকে সুবিধা উঠাতে পারেনা। সেই জন্য আপনাদের সুবিধার্থে আমরা আমাদের এই আজকের প্রতিবেদনই উক্ত প্রকল্প সমন্ধিত সমস্ত রকম তথ্য (আবেদন পদ্ধতি, আবেদনের জন্য কোন কোন ডকুমেন্টস লাগবে, আবেদন কিভাবে করবেন ইত্যাদি) বিস্তারিতভাবে আলোচনা করব। যেটা আপনাদের এই প্রকল্পে আবেদনের ক্ষেত্রে বিশেষ সাহায্য করবে।কোন পদ্ধতিতে আবেদন জানাতে হবে:- এখানে সম্পূর্ণভাবে অনলাইনে মাধ্যমে আবেদন জানাতে হবে।

আবেদনের জন্য প্রয়োজনীয় নথি:-

  1. বয়সের প্রমাণপত্র হিসেবে – আধার কার্ড, ভোটার কার্ড, প্যান কার্ড, রেশন কার্ড, পাসপোর্ট।
  2. শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র হিসেবে – মারশিট বা পাস সার্টিফিকেট।
  3. আবেদনকারীর নাম ও জন্মতারিখের প্রমাণপত্র হিসেবে – মাধ্যমিকের পাস সার্টিফিকেট, এডমিট কার্ড, জন্ম সার্টিফিকেট ইত্যাদি।
  4. জাতি গত শংসাপত্র (যদি থাকে)।
  5. পাসপোর্ট সাইজের ছবি।
  6. মোবাইল নাম্বার
  7. শারীরিক প্রতিবন্ধকতার সার্টিফিকেট (যদি থাকে)।

আবেদন পদ্ধতি:- এখানে আবেদনের জন্য সবার আগে যুবশ্রী প্রকল্পের অফিসিয়াল ওয়েবসাইট তে ভিজিট করতে হবে। তারপর সেখানে New Enrollment Job Seeker অপশনে ক্লিক করতে হবে। নতুন পেজে Terms and Conditions এক্সেপ্ট করার পর একটি আবেদন ফর্ম খুলবে। সেটাকে সমস্ত তথ্য সহযোগে নির্ভুল ভাবে পূরণ করতে হবে। তার পর সবকিছু যাচাই করার পরে সাবমিট বাটনে ক্লিক করে আবেদনটি সম্পন্ন করলেই কাজ শেষ। তারপর একটি Enrollment ID আপনার উক্ত মোবাইল নম্বর ও ইমেইল আইডিতে পেয়ে যাবেন। সেটা পরবর্তীকালে এই প্রকল্পের স্ট্যাটাস চেক করতে সাহায্য করবে

আরও পড়ুন: নতুন বছরে RKSY 1 কার্ড থেকে SPHH/PHH রেশন কার্ড তৈরি করে নিন এই নতুন পদ্ধতিতে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button