রাজ্যে পৌরসভায় ক্লার্ক নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন

রাজ্যে পৌরসভায় ক্লার্ক নিয়োগ: পশ্চিমবঙ্গে পৌরসভার তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে। যেখানে বলা হয়েছে ন্যূনতম মাধ্যমিক পাস যোগ্যতায় রাজ্য পৌরসভায় ক্লার্ক পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে Municipal Service Commission। পশ্চিমবঙ্গের যে কোন জায়গা থেকে আবেদন করতে পারবেন যেকোনো প্রার্থী। পুরুষ কিংবা মহিলা উভয়প্রার্থী এই চাকরির জন্য আবেদন করতে পারবেন কিন্তু প্রার্থীকে হতে হবে ভারতীয় নাগরিক। যে সমস্ত প্রার্থীরা এই চাকরিতে আবেদন করতে ইচ্ছুক আগ্রহী তারা নিচের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

রাজ্যে পৌরসভায় ক্লার্ক নিয়োগ

রাজ্যে পৌরসভায় ক্লার্ক নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন
রাজ্যে পৌরসভায় ক্লার্ক নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন

পোস্ট তারিখ: 17.01.2024

বিজ্ঞাপন নাম্বার: 06

কি পদ্ধতিতে আবেদন করবেন: এখানে প্রার্থীদের সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের জন্য প্রার্থীদের একটি বৈধ ইমেল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস।

কিভাবে আবেদন করবেন: প্রার্থীদের এখানে সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের জন্য প্রার্থীদের প্রথমে মিউনিসিপাল কর্পোরেশনের অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে। তারপর ইমেইল আইডি এবং পাসওয়ার্ড দিয়ে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন হলে আপনার ইমেল আইডি দিয়ে লগইন করতে হবে। লগইন করার পর আপনার আবেদন পত্রটিকে সুন্দরভাবে পূরণ করে তার সঙ্গে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস এবং পাসপোর্ট সাইজ ফটো স্ক্যান করে আপলোড করতে হবে। তারপর অনলাইনে আবেদনমূল্য জমা দেওয়ার পর Submit বাটনে ক্লিক করলে আপনার আবেদনটি সফল হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি: আবেদনকারী প্রার্থীদের প্রথমে ২০০ নাম্বারে লিখিত পরীক্ষা হবে তার মধ্যে ১০০ নম্বর থাকবে MCQ। সেই লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে পার্সোনালিটি টেস্ট এবং ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে কর্মী নির্বাচন করা হবে।

কোন সংস্থা নিয়োগ করছে: পশ্চিমবঙ্গের পৌরসভা (মিউনিসিপালটি কর্পোরেশন)

পদের নাম: ক্লার্ক (Clerk) পদে কর্মী নিয়োগ করা হবে।

কাজের স্থান: পশ্চিমবঙ্গের পৌরসভায় নিয়োগ করে নেওয়া হবে

শূন্যপদ: মোট শূন্যপদ ফাঁকা আছে ০২ টি

বেতন: ২২,৭০০ টাকা মাসিক বেতন দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা: এখানে প্রার্থীদের মাধ্যমিক পাস বা তার সমতুল্য যোগ্যতা থাকতে হবে তবে কম্পিউটারে কাজের দক্ষতা থাকলে তাকে অগ্রাধিকার দেওয়া হবে।

বয়স: ০১ জানুয়ারি ২০২৪ তারিখ অনুযায়ী আবেদনকারীর বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।

জাতীয়তা: অবশ্যই ভারতীয় হতে হবে

আবেদন মূল্য: জেনরেল এবং OBC প্রার্থীদের ক্ষেত্রে আবেদন মূল্য ২০০ টাকা এবং SC/ST, PWD, EWS এবং মহিলা প্রার্থীদের ক্ষেত্রে আবেদন মূল্য ৫০ টাকা ধার্য করা হয়েছে।

আবেদনের শেষ তারিখ: ৭ ফেব্রুয়ারি, ২০২৪

অফিশিয়াল ওয়েবসাইট

অফিশিয়াল নোটিশ

আরও পড়ুন: অষ্টম শ্রেণী পাশে রাজ্যের জেলা কল্যাণ আধিকারিক দপ্তরে কর্মী নিয়োগ

Leave a Comment