সরকারি পরিকল্পনা

টাটা স্টিল স্কলারশিপ: অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া ছাত্র ছাত্রীদের জন্য টাটা নিয়ে এলো এই স্কলারশিপ

টাটা স্টিল স্কলারশিপ: টাটা স্টিলের তরফ থেকে অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া প্রধানত কলকাতা, পুনে, ফরিদাবাদ, চেন্নাই, দিল্লি, জামশেদপুর, কলিঙ্গনগর, টাটা ইত্যাদি স্থানে অবস্থানকারী ছাত্র-ছাত্রীদের জন্য Tata Steel Downstream Products Limited (TSDPL) নিয়ে এলো একটি বিরাট বড় স্কলারশিপ। যারা অর্থনৈতিক কারণে নানা রকম উচ্চশিক্ষিত যোগ্যতা অর্জন করতে পারে না তাদের জন্যই প্রধানত এই স্কলারশিপ। MBBS, b.Ed.S, Paramedical, Electronics ইত্যাদি বিষয়ে ডিপ্লোমা ইত্যাদি স্তরে পড়াশোনা করতে চাইবে তাদেরকে এই স্কলারশিপের মাধ্যমে অর্থ সাহায্য করা হবে টাটা স্টিলের তরফ থেকে।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

টাটা স্টিল স্কলারশিপ

টাটা স্টিল স্কলারশিপ: অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া ছাত্র ছাত্রীদের জন্য টাটা নিয়ে এলো এই স্কলারশিপ
টাটা স্টিল স্কলারশিপ: অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া ছাত্র ছাত্রীদের জন্য টাটা নিয়ে এলো এই স্কলারশিপ

আবেদন করার জন্য যোগ্যতা:- এই স্কলারশিপ পাওয়ার জন্য আবেদনকারী ছাত্র বা ছাত্রীকে অবশ্যই দশম অথবা দ্বাদশ শ্রেণীর পরীক্ষায় কমপক্ষে 60% নম্বর নিয়ে পাস করা থাকতে হবে। এছাড়াও আবেদনকারী ছাত্রী ছাত্রীদের পরিবারের বার্ষিক আয় 5 লক্ষ টাকার কম হতে হবে।

স্কলারশীপে পাওয়া বৃত্তির পরিমাণ:- 1 লক্ষ্য টাকা 1 বছরের জন্য।

আবেদন পদ্ধতি:- ছাত্র-ছাত্রীদের সরাসরি অনলাইনে মাধ্যমে এখানে আবেদন জানাতে হবে।

আবেদনের জন্য প্রয়োজনীয় ডকুমেন্টস:- আবেদনকারী ছাত্র-ছাত্রীদের আধার কার্ড, ব্যাংক একাউন্ট, দশম অথবা দ্বাদশ শ্রেণীর অ্যাডমিট এবং মার্কশিট, মোবাইল নং, ইমেইল আইডি, পাসপোর্ট সাইজের ছবি, আয়ের প্রমাণপত্র হিসেবে পঞ্চায়েত অথবা মিউনিসিপ্যালিটির সার্টিফিকেট ইত্যাদি লাগবে।

আবেদনের শেষ তারিখ:- 21.01.2024

আবেদনের জন্য ওয়েবসাইট

বিঃদ্রঃ:- আর্থিকভাবে পিছিয়ে পড়া যেসব ছাত্র-ছাত্রী কোনোভাবে আর্থিক সহায়তা লাভ করে নিজের উচ্চস্তরের পড়াশোনা চালিয়ে যেতে চাই, তাদের জন্য এই স্কলারশিপ নিঃসন্দেহে একটি সেরা বিকল্প হিসেবে বিবেচিত হতে পারে।

আরও পড়ুন: রাজ্য সরকারের নতুন প্রকল্প সেবা সখি প্রকল্প

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button