10th PASS JOB NEWSALLINDIAJOBNEWSসরকারি চাকরিসরকারি চাকরির খবর

মাধ্যমিক পাশে ভারতীয় রেলে অ্যাপ্রেন্টিস নিয়োগ , শূন্যপদ ১৬৪৬ টি

মাধ্যমিক পাশে ভারতীয় রেলে অ্যাপ্রেন্টিস নিয়োগ: ভারতীয় রেলওয়ের নর্থ ওয়েস্টার্ন শাখার তরফ তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে। যেখানে বলা হয়েছে ন্যূনতম মাধ্যমিক পাস যোগ্যতায় ১৬৪৬ টি শূন্যপদে ভারতীয় রেলে অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে ভারতীয় রেল দপ্তর (Railway Authority of India) । পশ্চিমবঙ্গ কিংবা ভারতের যেকোন জায়গা থেকে আবেদন করতে পারবেন যেকোনো প্রার্থী। কিন্তু চাকরিপ্রার্থীকে অবশ্যই একজন ভারতীয় নাগরিক হতে হবে। যে সমস্ত প্রার্থীরা এই চাকরিতে আবেদন করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

মাধ্যমিক পাশে ভারতীয় রেলে অ্যাপ্রেন্টিস নিয়োগ

মাধ্যমিক পাশে ভারতীয় রেলে অ্যাপ্রেন্টিস নিয়োগ

পোস্ট তারিখ:- ০২.০১.২০২৪

বিজ্ঞাপন নং:- 01/2024 (NWR/AA)

কোন পদ্ধতিতে আবেদন করতে হবে:- এখানে সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের থাকতে হবে একটি বৈধ মোবাইল নাম্বার ও ইমেইল আইডি। এছাড়াও থাকতে হবে চাকরিপ্রার্থীর সমস্ত রকম শিক্ষাগত যোগ্যতার নথিপত্র।

আবেদন পদ্ধতি:- প্রথমে উত্তর-পশ্চিম ভারতীয় রেলের অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে। তারপর সেখানে নিজের যাবতীয় তথ্য যেমন মোবাইল নাম্বার, ইমেইল আইডি, পাসপোর্ট ফটো, সাইন ইত্যাদি দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন হয়ে গেলে আপনি একটা ইউজার আইডি এবং পাসওয়ার্ড পাবেন। সেটা দিয়ে লগইন করার পর একটি অ্যাপ্লিকেশন ফর্ম খুলবে। সেই ফর্মটা খুব ভালো করে ফিলাপ করতে হবে, তারপর যাবতীয় ডকুমেন্টস স্ক্যান করে পিডিএফ ফরমেটে আপলোড করতে হবে। শেষে এপ্লিকেশন ফি পেমেন্ট করে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার অ্যাপ্লিকেশনটি হয়ে যাবে।

প্রার্থী বাছাই পদ্ধতি:- মাধ্যমিক পাস এবং ITI ট্রেড এর প্রাপ্ত নাম্বারের ভিত্তিতে প্রার্থীদের নির্বাচন করা হবে।

কোন সংস্থা নিয়োগটি করছে:- ভারতীয় রেলওয়ের নর্থ ওয়েস্টার্ন শাখা এই নিয়োগটি করছে।

নিয়োগ হবে যে যে পদে:- এখানে অ্যাপ্রেন্টিস এর বিভিন্ন শাখায় কর্মী নিয়োগ করা হবে যথা – Machinist, Signal Workshop, Bridge Workshop, Diesel Mechanic, Diesel Shed, Electrical, Carpenter, Welder, Mechanical Workshop, Mason, Carriage & Wagon ট্রেড।

শিক্ষাগত যোগ্যতা:- যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিকে ন্যূনতম ৫০% নাম্বার নিয়ে পাস থাকতে হবে। এর পাশাপাশি টেকনিশিয়ান, লোকো পাইলট, ইঞ্জিনিয়ার ইত্যাদি পদগুলি ক্ষেত্রে যে কোনো রকম টেকনিক্যাল ট্রেড পাস করা থাকতে হবে।

কাজের স্থান:- উত্তর-পশ্চিম ভারতের যোধপুর, আজমির, জয়পুর ইত্যাদি জায়গায় কর্মী নিয়োগ করা হবে।

বেতন– সরকারি নিয়ম অনুযায়ী আলাদা আলাদা পদের জন্য নির্দিষ্ট হারে বেতন দেওয়া হবে।

মোট শূন্য পদ:- সব কয়টি পদ মিলিয়ে মোট শূন্য পদ আছে ১৬৪৬ টি।

বয়সসীমা:- এই পদে আবেদন করার জন্য আবেদনকারীর বয়সসীমা ১৫ থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে। তবে সংরক্ষিত শ্রেণীর ক্ষেত্রে বয়সের ছাড় দেওয়া হবে।

আবেদন মূল্য : জেনারেল এবং OBC প্রার্থীদের ক্ষেত্রে আবেদনমূল্য ১০০ টাকা । SC/ ST, PWD, EWS এবং মহিলা প্রার্থীদের কোন আবেদন মূল্য দিতে হবে না।

আবেদনের শেষ তারিখ:- ২৮.০৮.২০২৩

অফিসিয়াল নোটিশ

অফিসিয়াল ওয়েবসাইট

আরও পড়ুন: National Investigation Agency তে কর্মী নিয়োগ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button