উচ্চমাধ্যমিক পাশে রাজ্যে অঙ্গনওয়াড়িতে কর্মী নিয়োগ

উচ্চমাধ্যমিক পাশে রাজ্যে অঙ্গনওয়াড়িতে কর্মী নিয়োগ: পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে। যেখানে বলা হয়েছে ন্যূনতম অষ্টম শ্রেণী এবং মাধ্যমিক পাস যোগ্যতায় রাজ্যের অঙ্গনওয়াড়িতে কর্মী ও সহায়িকা নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে পশ্চিমবঙ্গ সরকার। পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্ত থেকে আবেদন করতে পারবেন যেকোনো প্রার্থী। কেবলমাত্র মহিলা প্রার্থীরাই এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। আবেদনের জন্য প্রার্থীকে হতে হবে ভারতীয় নাগরিক। যে সমস্ত প্রার্থীরা এই চাকরিতে আবেদন করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

উচ্চমাধ্যমিক পাশে রাজ্যে অঙ্গনওয়াড়িতে কর্মী নিয়োগ

উচ্চমাধ্যমিক পাশে রাজ্যে অঙ্গনওয়াড়িতে কর্মী নিয়োগ
উচ্চমাধ্যমিক পাশে রাজ্যে অঙ্গনওয়াড়িতে কর্মী নিয়োগ

পোস্ট তারিখ: ২০.০১.২০২৪

কি পদ্ধতিতে আবেদন করবেন: সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস

কিভাবে আবেদন করবেন: সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস, প্রথমে দক্ষিণ দিনাজপুর জেলার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে, রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন হলে আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে, যদি কোনো প্রার্থীর আগে থেকে রেজিস্ট্রেশন করা থাকে তাহলে শুধুমাত্র লগইন করতে হবে এরপর আবেদনপত্রটিকে সুন্দর ভাবে পূরণ করার পর তার সঙ্গে প্রার্থীর সমস্ত ডকুমেন্টস এবং পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করে আবেদন প্রক্রিয়াটিকে সম্পন্ন করতে হবে। আবেদন প্রক্রিয়ার শেষে আবেদনের একটি প্রিন্ট কপি আপনার কাছে সংরক্ষিত করে রেখে দিতে হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি: প্রার্থীদের প্রথমে ১০০ নাম্বারের লিখিত পরীক্ষা নেওয়া হবে। সেই পরীক্ষায় উত্তীর্ণ হলে প্রার্থীদের মৌখিক পরীক্ষা নেয়া হবে তারপর প্রার্থী নির্বাচন করা হবে।

কোন সংস্থা নিয়োগ করছে: পশ্চিমবঙ্গ সরকার

পদের নাম: অঙ্গনওয়াড়িতে কর্মী ও সহায়িকা নিয়োগ করা হবে।

শূন্যপদ: মোট শূন্য পদ আছে ১১ টি।

শিক্ষাগত যোগ্যতা: এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের ন্যূনতম যোগ্যতা উচ্চ মাধ্যমিক পাস হতে হবে।

বেতন: চাকরি প্রার্থীদের প্রতিমাসে সান্মানিক ভাতা এবং অতিরিক্ত ভাদা প্রদান করা হবে অর্থাৎ ৬,০০০ টাকা মাসিক বেতন দেওয়া হবে।

কাজের স্থান: পশ্চিমবঙ্গের দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারী সুসংহত শিশু বিকাশ সেবা কেন্দ্রে অঙ্গনওয়াড়ি সহায়িকা নিয়োগ করা হবে।

বয়স: ০১.৯১.২০২৪ তারিখ অনুযায়ী আবেদনকারীর বয়স ১৮ বছর থেকে ৩৫ বছরের মধ্যে হতে হবে। মাধ্যমিকের এডমিট কার্ডের বয়স কেবলমাত্র সঠিক বয়সের প্রমাণ হিসেবে বিবেচিত হবে এমনকি অন্যান্য সকল সম্প্রদায়ের মানুষদের ক্ষেত্রে একই নিয়ম প্রযোজ্য।

জাতীয়তা: অবশ্যই ভারতীয় হতে হবে

আবেদন মূল্য: কোন আবেদন মূল্য দিতে হবে না।

আবেদনের শেষ তারিখ- ০৪.০৯.২০২৩

অফিশিয়াল ওয়েবসাইট

অফিশিয়াল নোটিশ

আরও পড়ুন: ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি

Leave a Comment