10th PASS JOB NEWSগুরুত্বপূর্ণ খবরসরকারি চাকরি

পঞ্চায়েতে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি, ৭ হাজার এরও বেশি শূন্যপদে কর্মী নিয়োগ করবে সরকার

পঞ্চায়েতে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি: আর মাত্র কিছুদিন পরেই লোকসভা ভোট এবং সেই ভোটকে হাতিয়ার করেই রাজ্যে চাকরির জন্য রাজ্য সরকার নিয়ে এলো বিরাট বড় সুখবর। রাজ্য মন্ত্রিসভার তরফে মোট 7216 টি শূন্য পদে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশের অনুমতি দেওয়া হল। এটি মূলত পঞ্চায়েত স্তরের বিভিন্ন পদে নিয়োগটি করা হবে।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

পঞ্চায়েতে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি

পঞ্চায়েতে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি, ৭ হাজার এরও বেশি শূন্যপদে কর্মী নিয়োগ করবে সরকার
পঞ্চায়েতে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি, ৭ হাজার এরও বেশি শূন্যপদে কর্মী নিয়োগ করবে সরকার

গত সপ্তাহের (11.01.2024) বৃহস্পতিবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে এই নিয়োগের সংক্রান্ত অনুমোদনটি পেশ করা হয়েছিল। মন্ত্রী সভা সরকারের এই প্রস্তাবে সম্মতি প্রকাশ করে। এরপরই রাজ্যে তৃণমূল সরকার আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেন, গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতিতে থাকা শূন্য পদ গুলির পূরণ করার জন্য নিয়োগ করা হবে মোট 7216 জন কে। এই নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি খুব তাড়াতাড়ি প্রকাশিত হতে চলেছে বলে জানা গিয়েছে সূত্র মারফত।

ইতিমধ্যেই নবান্ন থেকে পাওয়া খবর অনুযায়ী জানা গিয়েছে যে, রাজ্যের পঞ্চায়েত স্তরে বহু সংখ্যক শূন্য পদ রয়েছে। এই সমস্ত শূন্যবাদ গুলি পূরণ করার জন্য নেওয়া হচ্ছে এই সু ব্যবস্থা। এই অনুমোদনটি প্রধানত রাজ্যের মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায়ের অধীনস্থ রাজ্যের মন্ত্রিসভার তরফ থেকে প্রকাশিত করা হয়েছিল।

সূত্রের খবর অনুযায়ী জানা যাচ্ছে যে, বর্তমানে গ্রাম পঞ্চায়েত স্তরে মোট 6652টি এবং পঞ্চায়েত সমিতিতে 564টি শূন্য পদ রয়েছে। সবমিলিয়ে রাজ্য সরকারের পক্ষ থেকে গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতিতে মোট 7216 জন চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে। পঞ্চায়েত স্তরে নিয়োগ ছাড়াও, পশ্চিমবঙ্গ পুলিশে কনস্টেবল পদে আরও 12000 জন চাকরি প্রার্থীদের নিয়োগ করা হবে। যার মধ্যে মহিলাদের জন্য 3600টি শূন্য পদ সংরক্ষিত থাকবে। এছাড়াও বাকি পদগুলি সংরক্ষিত থাকবে পুরুষ এবং তৃতীয় লিঙ্গের প্রার্থীদের ক্ষেত্রে।

বিভিন্ন সূত্র মারফত পাওয়া খবর থেকে অনুমান করা হচ্ছে যে, লোকসভা ভোটের পূর্বেই এই নিয়োগ সংক্রান্ত বড় ঘোষণা করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে রাজ্য সরকারের তরফ থেকে। একসাথে এত বিপুল সংখ্যক শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া শুরু করার যে উদ্যোগ সরকার নিতে চলেছে, এর ফলে রাজ্যের বহু সংখ্যক বেকার যুবক-যুবতীরা চাকরি পেতে চলেছেন, তা বলাই বাহুল্য। এখন শুধুমাত্র দেখার পালা সাধারণ জনগণদের যে, রাজ্য সরকারের এই কথা কতটা সাফল্যমন্ডিত হচ্ছে।

আরও পড়ুন: উচ্চ মাধ্যমিক পাশে খড়গপুর IIT তে ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button