উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় কলকাতা মেট্রো রেলে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি

উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় কলকাতা মেট্রো রেলে কর্মী নিয়োগ:- কলকাতা মেট্রোরেলের তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে নূন্যতম উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় 2টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগটি পরিচালনা করবে Metro Railway of Kolkata । পশ্চিমবঙ্গ বা ভারতের যেকোনো জায়গা থেকে উপযুক্ত যোগ্য চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। সুতরাং, যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের প্রতিবেদনের উক্ত নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া হলো, যার মাধ্যমে তারা খুব সহজেই এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় কলকাতা মেট্রো রেলে কর্মী নিয়োগ

উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় কলকাতা মেট্রো রেলে কর্মী নিয়োগ
উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় কলকাতা মেট্রো রেলে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি

কলকাতা মেট্রো রেলে কর্মী নিয়োগ

এই বিজ্ঞপ্তিটি কোথা থেকে প্রকাশিত হয়েছে:- কলকাতা মেট্রোর তরফ থেকে তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এই বিজ্ঞতিটি প্রকাশিত হয়েছে। যেটা আপনাদের সুবিদার্থে আমরা এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরলাম। এখানে আবেদন করার এগে অবশ্যই একবার অফিসিয়াল বিজ্ঞতিটি দেখে নেবেন এবং নিজের দায়িত্বে আবেদন করবেন।

বিজ্ঞাপন নং:- 322/1/Cultural Quota (Open.Advt.) 2023-24

পোস্ট তারিখ:- 02.02.2024

কোন সংস্থা নিয়োগটি করছে:- কলকাতা মেট্রো

কোন পদ্ধতিতে আবেদন জানতে হবে:- এখানে সম্পূর্ণ ভাবে অফলাইনের মাধ্যমে চাকরিপ্রার্থীদের আবেদন জানতে হবে।আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস, পরিচয়পত্রের ডকুমেন্টস,কাস্ট সার্টিফিকেট (যদি থাকে),পাসপোর্ট সাইজের ছবি, মোবাইল নং, ইমেইল আইডি লাগবে।

আবেদন পদ্ধতি:- এখানে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের সবার আগে এর অফিসিয়াল নোটিশ থেকে আবেদন ফর্মটি ডাউনলোড করে প্রিন্ট করিয়ে নিতে হবে। তার পর সমস্ত রকম তথ্য সহযোগে সেটিকে পূরণ করতে হবে। দিয়ে পূরণ করা ফর্ম এবং প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টস এর জেরক্স কপি একটি মুখবন্ধ খামে ভরে উল্লেখিত ঠিকানায় সময়ের পূর্বে পাঠিয়ে দিতে হবে। এর সাথে আবেদন মূল্যও দিতে হবে।

আবেদন পাঠাবার ঠিকানা:- Dy, CPO, Metro Railway, Kolkata, Metro Railway Bhawan, 33/1, J.L Nehru Road, Kolkata-700071

মোট শূন্যপদ:- 2টি

কোন পদে নিয়োগ করা হবে:- Group C Dance (katthak), Song(Classical)

যোগ্যতা:- আবেদনকারী প্রার্থীকে নূন্যতম 50% নম্বর সহ উচ্চ মাধ্যমিক পাশের সাথে সাথে ওপরের যে কোনো একটি বিষয়ে ডিগ্রী অথবা ডিপ্লোমা থাকতে হবে।

বয়স:- চাকরিপ্রার্থীদের এখানে আবেদনের জন্য 18 থেকে 30 বছরের মধ্যে বয়স হতে হবে। কিন্তু সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাওয়া যাবে।

বেতন:- এখানে নিযুক্ত প্রার্থীদের Pay Level 2 অনুযায়ী মাসিক বেতন দেওয়া হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি:- এখানে লিখিত পরীক্ষায় এবং অ্যাাসেসমেন্ট টেস্টে থেকে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে প্রার্থীদের নির্বাচন করা হবে।

আবেদন মূল্য:- মহিলা,SC,ST,PWD প্রার্থীদের জন্য 250 টাকা এবং অন্যান্য সকল প্রার্থীদের জন্য 500 টাকা আবেদন মূল্য হিসেবে ধার্য করা হয়েছে।

আবেদনের শেষ তারিখ:- 24.02.2024

অফিসিয়াল নোটিশ ও আবেদন ফর্ম

অফিসিয়াল ওয়েবসাইট

আরও পড়ুন:- Multi tasking staff এ কর্মী নিয়োগ শূন্য পদ ৫৬৭ টি

Leave a Comment