ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষায় পরীক্ষার্থীদের মানতে হবে এইসব নিয়মগুলি, দেখে নিন কি সেইসব নিয়ম

ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষার্থীদের মানতে হবে এই নিয়ম:- পশ্চিমবঙ্গ Public Service Commission এর তরফ থেকে 21শে ফেব্রুয়ারি 2024 তারিখে ফুড সাব ইনসপেক্টর পদের পরীক্ষার তারিখ ঘোষণা করে দেওয়া হয়েছে। কমিশনের তরফে একটি নোটিশ প্রকাশ করে জানিয়ে দেওয়া হয়েছে, পরীক্ষার দিন কি কি নিয়ম মানতে হবে পরীক্ষার্থীদের। সেগুলি আমরা এই প্রতিবেদনের মাধ্যমে বিস্তারিত ভাবে ধাপে ধাপে আপনাদের সামনে তুলে ধরলাম।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষার্থীদের মানতে হবে এই নিয়ম

ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষায় পরীক্ষার্থীদের মানতে হবে এইসব নিয়মগুলি
ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষায় পরীক্ষার্থীদের মানতে হবে এইসব নিয়মগুলি

কমিশনের তরফ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে যে যে বিষয় গুলি পরীক্ষার্থীদের মাথায় নিয়ে রাখতে হবে, সেগুলি হলো:-

1.পরীক্ষা শেষ হয়ে যাওয়ার পরেও পরীক্ষার্থীরা প্রশ্নপত্র বাড়ি নিয়ে যেতে পারবে না।

2.পরীক্ষা শুরু হওয়ার নির্ধারিত সময়ের অন্তত 15 মিনিট আগে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হতে হবে। পরীক্ষা শুরু হওয়ার 10 মিনিট আগে থেকে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ বন্ধ করে দেওয়া হবে।

3.বিশেষ প্রয়োজন ছাড়া পরীক্ষা চলাকালীন ওয়াশ রুম ব্যবহার করতে পারবে না পরীক্ষার্থীরা।

4.স্মার্টফোন, স্মার্ট ওয়াচ, ক্যালকুলেটর, ব্যবহার করা স্ক্যানার, ব্লুটুথ ডিভাইস, যোগাযোগের গ্যাজেট এবং ক্লিপবোর্ড ইত্যাদি পরীক্ষা কেন্দ্রে আশেপাশে পর্যন্ত নিয়ে আসা নিষিদ্ধ থাকবে। যদি এমন কোন জিনিস পরীক্ষা কেন্দ্রের বাইরে থেকে হারিয়ে যাই, তবে এজন্য কমিশন কোনো ভাবেই দায়ী থাকবে না।

প্রসঙ্গত উল্লেখ্য, পাবলিক সার্ভিস কমিশনের তরকে প্রকাশিত নোটিশে জানিয়ে দেওয়া হয়েছে, পুলিশ সাব ইন্সপেক্টর এর এই পরীক্ষাটি হবে আগামী 16 ও 17 মার্চ।

দুই দিনেই পরীক্ষা হবে প্রতিদিন তিনটি সেশনে, প্রথম সেশন সকাল 9 টা 30 মিনিট থেকে সকাল 11 টা পর্যন্ত, এরপর দ্বিতীয় সেশন দুপুর 12 টা 30 মিনিট থেকে দুপুর 2 টা পর্যন্ত এবং তৃতীয় সেশনে পরীক্ষা হবে বিকেল 3 টা 30 মিনিট থেকে বিকেল 5 টা পর্যন্ত।

পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, পরীক্ষার্থীদের নির্দিষ্ট সময়ের মধ্যে, নিজ নিজ ভেন্যু অর্থাৎ পরীক্ষাকেন্দ্রে উপস্থিত থাকতে হবে। পরীক্ষার্থীরা ফুড এস আই পরীক্ষার অ্যাডমিট ডাউনলোড করতে পারবেন 02/03/2024 তারিখ থেকে।

আরও পড়ুন:- Food SI পরীক্ষার অ্যাডমিট কার্ড কবে পাবে পরীক্ষার্থীরা , জানুন বিস্তারিত

Leave a Comment