গ্রাজুয়েশন পাশে বন দপ্তরে কর্মী নিয়োগ, মোট শূন্যপদ 150টি

গ্রাজুয়েশন পাশে বন দপ্তরে কর্মী নিয়োগ:- Union Public Service Commission এর তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে নূন্যতম গ্র্যাজুয়েশন পাস যোগ্যতায় ভারতীয় বন দপ্তরের কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগটি পরিচালনা করবে UPSC । পশ্চিমবঙ্গের যেকোনো জায়গা থেকে উপযুক্ত যোগ্য শুধুমাত্র পুরুষ চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। সুতরাং, যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদনে উক্ত নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া হলো, যার মাধ্যমে তারা খুব সহজেই এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

গ্রাজুয়েশন পাশে বন দপ্তরে কর্মী নিয়োগ

গ্রাজুয়েশন পাশে বন দপ্তরে কর্মী নিয়োগ
গ্রাজুয়েশন পাশে বন দপ্তরে কর্মী নিয়োগ

এই বিজ্ঞপ্তিটি কোথা থেকে প্রকাশিত হয়েছে:- Union Public Service Commission এর তরফ থেকে তাদের অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে এই বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। যেটা আপনাদের সুবিদার্থে আমরা এই প্রতিবেদনের মাধ্যমে তুলে ধরলাম। আপনারা এখানে আবেদনের আগে অবশ্যই একবার অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখে নেবেন এবং নিজের দায়িত্বে আবেদন করবেন।

বিজ্ঞাপন নং:- 06/2024-IFoS

পোষ্ট তারিখ:- 14.02.2024

এই নিয়োগটি কোথা থেকে প্রকাশিত হয়েছে:- ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন এর তরফ থেকে, তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এই বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। যেটা আপনাদের সুবিদার্থে আমরা এই প্রতিবেদনের মাধ্যমে তুলে ধরলাম। আপনারা এখানে আবেদন করার আগে অবশ্যই একবার নোটিশটি দেখে নেবেন এবং নিজের দায়িত্বে আবেদন করবেন।

কোন সংস্থা নিয়োগটি করছে:- Union Public Service Commission

কোন পদ্ধতিতে আবেদন জানতে হবে:- এখানে সম্পূর্ণ ভাবে অনলাইনের মাধ্যমে চাকরিপ্রার্থীদের আবেদন জানতে হবে। আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস,পরিচয়পত্রের ডকুমেন্টস,পাসপোর্ট সাইজের ছবি, মোবাইল নং, ইমেইল আইডি ইত্যাদি।

আবেদন পদ্ধতি:- এখানে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের সবার আগে UPSC এর অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে নিজেদের রেজিস্ট্রেশন করতে হবে । তার পর ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে আবেদন ফর্মটি সঠিক তথ্য দিয়ে পূরণ করতে হবে। তার পর প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে। শেষে আবেদন মূল্য পেমেন্ট করে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার আবেদনটি সম্পূর্ণ হবে।

মোট শূন্যপদ:- 150টি

কোন পদে নিয়োগ করা হবে:- Indian Forest Service

যোগ্যতা:- এখানে আবেদন করার জন্য প্রার্থীদের Animal Husbandry & Veterinary Science/Botany/Chemistry/Geology/Mathematics/Physics/Statistics অথবা Zoology এ গ্র্যাজুয়েশন ডিগ্রি পাস করে থাকতে হবে।

বয়স:- এখানে আবেদনকারী প্রার্থীদের বয়স 32 বছরের মধ্যে হতে হবে।

বেতন:- এখানে নিযুক্ত প্রার্থীদের মাসিক 7th CPU Pay Matric Level 11 অনুসারে মাসিক বেতন দেওয়া হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি:- প্রিলিমিনারী এবং মেনস এই দুটি ধাপে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে এখানে প্রার্থীদের নিয়োগ করা হবে।

আবেদন মূল্য:- SC/ST/PWBD ছাড়া বাকি সকল প্রার্থীদের 100 টাকা আবেদন মূল্য বাবদ দিতে হবে।

আবেদনের শেষ তারিখ:- 05.03.2024

অফিসিয়াল নোটিশ

অনলাইনের আবেদন

অফিসিয়াল ওয়েবসাইট

আরও পড়ুন:- গ্রাজুয়েশন পাশে Union Bank of India তে কর্মী নিয়োগ শূন্যপদ : ৬০৬ টি

Leave a Comment