কবে হবে প্রাইমারি টেটের ফল প্রকাশ, কি জানালো পর্ষদ ? জানুন বিস্তারিত

কবে হবে প্রাইমারি টেটের ফল প্রকাশ, কি জানালো পর্ষদ :- প্রাথমিক শিক্ষক নিয়োগের জন্য পর্ষদের তরফ থেকে যে টেট পরীক্ষা নেওয়া হয়, সেটা ইতিমধ্যেই গত ডিসেম্বর মাস নাগাদ সম্পূর্ণ হয়েছে। এবার শুধুমাত্র প্রত্যেকটি আবেদনকারী পরীক্ষার্থীর মাথায় একটিমাত্র প্রশ্ন ঘুরপাক খাচ্ছে যে, পরীক্ষার ফলাফল কবে প্রকাশিত হতে পারে। পরীক্ষার 3 মাসের মাথাতেই এবার ফল প্রকাশের প্রস্তুতি শুরু করে দিলো প্রাথমিক শিক্ষা পর্ষদ।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

কবে হবে প্রাইমারি টেটের ফল প্রকাশ, কি জানালো পর্ষদ ?

কবে হবে প্রাইমারি টেটের ফল প্রকাশ, কি জানালো পর্ষদ ?
কবে হবে প্রাইমারি টেটের ফল প্রকাশ

যতদূর জানা গিয়েছে, পর্ষদের সূত্রে খবর ভোটের আগেই টেটের ফল প্রকাশ করতে পারে প্রাথমিক শিক্ষা পর্ষদ। আপাতত সেই লক্ষ্যে নিয়েই এগোচ্ছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। প্রাথমিক শিক্ষা পর্ষদ সূত্রে খবর অনুযায়ী আগামী সপ্তাহেই প্রাথমিক গেটের মডেল উত্তরপত্র আপলোড করা হতে পারে। এরপরে সেই মডেল উত্তরপত্র বিষয়ে পরীক্ষার্থীদের মতামত জানাতে পারবে পর্ষদে। ফলপ্রকাশের পরেই 7 দিন ধরে এই মতামত নেওয়া হতে পারে পর্ষদ সূত্রে খবর।

2023 এর ডিসেম্বরে টেট নিয়ে পরীক্ষার্থী দের মতামত নেওয়ার পর পর্ষদের তরফে টেটের চূড়ান্ত ফল প্রকাশ করা হবে। গত বছর প্রাথমিকের টেট দিয়েছে প্রায় আড়াই লক্ষ পরীক্ষার্থী। পরীক্ষার্থীর সংখ্যা অবশ্য গতবারের তুলনায় অনেকটাই কম ছিল।এদিকে, গতবার ফেব্রুয়ারি মাসের শুরুতেই টেটের ফল প্রকাশ করতে সক্ষম হয়েছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। তাহলে, গতবারের তুলনায় এই বছর কেন ফল প্রকাশে দেরি হচ্ছে? এই বিষয়ে পর্ষদের আধিকারিকদের বক্তব্য, আদালতের নির্দেশে প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ নিতে হয়েছে।

এরই সাথে প্রাথমিক শিক্ষা নিয়োগের প্রক্রিয়া নিয়ে পর্ষদের ব্যস্ততা ছিল। এই সমস্ত রকম এত কিছু প্রক্রিয়া মিলেই ফল প্রকাশে দেরি হচ্ছে পর্ষদের। কিন্তু এই নিয়ে পউর সভাপতি গৌতম পালের কাছ থেকে কোনরকম প্রতিক্রিয়া পাওয়া যায়নি। অন্যদিকে আদালতে নির্দেশ অনুযায়ী প্রাথমিক শিক্ষা পরিষদ নিয়োগের মেধা তালিকা প্রকাশ করেছে।আবার অন্যদিকে দেখা যাচ্ছে যে, প্রাথমিক শিক্ষা পরিষদ দাবি করেছে যে, লোকসভা ভোটে বিজ্ঞপ্তি জারি হলেও তার প্রভাব টেটের ফল প্রকাশের ওপর পড়বে না।

এই প্রসঙ্গে পর্ষদের আধিকারিকদের যুক্তি, যেহেতু পরীক্ষা অনেক আগেই নেয়া হয়েছে ও এই প্রক্রিয়া চলছে তাতে কোন অসুবিধা হবে না, এই পরীক্ষার ফল প্রকাশে। যতদূর সংবাদ মাধ্যম সূত্রে জানা যাচ্ছে যে, মার্চ মাসের একদম শেষের দিকে অর্থাৎ চতুর্থ সপ্তাহের মধ্যেই প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফ থেকে প্রাথমিক টেটের ফল প্রকাশিত হতে পারে। তবে ফল প্রকাশ হলেও, উত্তীর্ণ প্রার্থী নিয়োগ কবে হবে, তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে। 2022 সালের টেট পাস করা পরীক্ষার্থীদের এখনো পর্যন্ত নিয়োগ হয়নি।

আরও পড়ুন:- খুব শীঘ্রই বাড়তে চলেছে সরকারি কর্মচারীদের DA, ঠিক কতটা বাড়বে জানুন বিস্তারিত

Leave a Comment