Food SI প্রশ্নপত্র ফাঁস, বাতিল হতে পারে এই পরীক্ষা

Food SI প্রশ্নপত্র ফাঁস:- পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন দ্বারা ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষাটি আয়োজিত হয়েছিল গত 16 এবং 17ই মার্চ। পাবলিক সার্ভিস কমিশন এর সূত্র অনুযায়ী, এই বছর প্রায় 13 লক্ষ্য পরীক্ষার্থী এই পরীক্ষাটি দিল। যেটি আয়োজন করা হয়েছিল 6টি শিফটের মাধ্যমে মোট 2 দিন ধরে এই পরীক্ষাটি আয়োজিত হয়েছিল।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

Food SI প্রশ্নপত্র ফাঁস

Food SI প্রশ্নপত্র ফাঁস, বাতিল হতে পারে এই পরীক্ষা
Food SI প্রশ্নপত্র ফাঁস

পরীক্ষা চলাকালীন যাতে কোনরকম বিভ্রান্তিকর পরিস্থিতি সৃষ্টি না হয় তার জন্য পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে নানারকম সুরক্ষা অবলম্বন করা হয়েছিল। পরীক্ষাটি যেহেতু বিভিন্ন শিফটের মাধ্যমে আয়োজিত হয়েছিল তাই প্রশ্নপত্র বাড়ি নিয়ে আসার জন্যও নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। কিন্তু এত রকম সুরক্ষা পদ্ধতি পাবলিক সার্ভিস কমিশনের দ্বারা অবলম্বন করার পরেও প্রশ্নপত্র লিক হওয়া থেকে আটকানো গেল না। বিভিন্ন পরীক্ষার্থীরা অভিযোগ এনেছে যে, পরীক্ষা চলাকালীন পরীক্ষার প্রশ্নপত্র বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে দেখা যায়।

আরও পড়ুনঃ কবে হবে প্রাইমারি টেটের ফল প্রকাশ, কি জানালো পর্ষদ ? জানুন বিস্তারিত

শুধু প্রশ্নপত্র নয়, এর সাথে সাথে প্রশ্নপত্রের সমস্ত উত্তর ও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তার জন্য স্বাভাবিকভাবেই এই বিষয়টি নিয়ে পরীক্ষার্থীদের মধ্যে তীব্র ক্ষোপ দেখা দিয়েছে। ভাইরাল হওয়া প্রশ্নপত্র সোশ্যাল মিডিয়া পোস্ট করে অনেক পরীক্ষার্থী সরাসরি পরীক্ষা বাতিলের দাবি তুলেছেন। তাদের দাবি অনুযায়ী অবিলম্বে পরীক্ষা বাতিল করে সম্পন্ন অনলাইন পদ্ধতিতে স্বচ্ছ হবে এই পরীক্ষাটি আয়োজন করতে হবে। কিন্তু এই বিষয়টি নিয়ে, কমিশনের তরফ থেকে এখনো কোনো রকম উত্তর পাওয়া যায়নি। এর ফলে খুব বাড়ছে পরীক্ষার্থীদের মধ্যে।

ইতিমধ্যেই আগামী মঙ্গলবার ও বুধবার রাজ্য পাবলিক সার্ভিস কমিশন দপ্তরের সামনে বিক্ষোভ কর্মসূচি গ্রহণ করেছে পরীক্ষার্থীদের একাংশ। তাদের নির্দিষ্ট দাবিগুলিকে সামনে রেখে পাবলিক সার্ভিস কমিশনের বিরুদ্ধে আন্দোলনের ডাক দিয়েছে তারা। পরীক্ষার্থীদের অভিযোগ অনুযায়ী প্রশ্নপত্র ভাইরাল ঘটনা যদি সত্যি হয় তাহলে পরীক্ষা আছে রে দাবি অনুযায়ী সংশ্লিষ্ট পরীক্ষা বাতিল করে স্বচ্ছ ভাবে নতুন পরীক্ষার আয়োজন দাবি যথেষ্ট প্রাসঙ্গিক বলে মনে করছেন সংশ্লিষ্ট মহল। কিন্তু যেহেতু এখনো কমিশনের তরফ থেকে কোন রকম উত্তর পাওয়া যায়নি। তাই সঠিক বলা যাচ্ছে না পরীক্ষা দ্বিতীয়বার হবে কি না।

আরও পড়ুনঃ রাজ্যে সিভিক ভলেন্টিয়ার নিয়োগ, ০১ লক্ষের বেশি শূন্যপদ

Leave a Comment