sarkari chakri:

রেল কোচ ফ্যাক্টরিতে লেবার নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন

কোচ ফ্যাক্টরিতে লেবার নিয়োগ: ভারতীয় রেলের তরফ থেকে আবার একটি নতুন চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে। যেখানে বলা হয়েছে ন্যূনতম মাধ্যমিক পাস যোগ্যতায় ফিটার ওয়েল্ডার সহ 550 টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে ভারতীয় রেল। পুরুষ ও মহিলা প্রার্থী এই চাকরির জন্য আবেদন করতে পারবেন কিন্তু প্রার্থীকে হতে হবে ভারতীয় নাগরিক। যে সমস্ত প্রার্থীরা এই চাকরিতে আবেদন করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কোচ ফ্যাক্টরিতে লেবার নিয়োগ

রেল কোচ ফ্যাক্টরিতে লেবার নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন
রেল কোচ ফ্যাক্টরিতে লেবার নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন

পোস্ট তারিখ:- 11.03.2024

বিজ্ঞাপন নং:- A-1/2024

কোন পদ্ধতিতে আবেদন করতে হবে:- এখানে সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের থাকতে হবে একটি বৈধ মোবাইল নাম্বার ও ইমেইল আইডি। এছাড়াও থাকতে হবে চাকরিপ্রার্থীর সমস্ত রকম শিক্ষাগত যোগ্যতার নথিপত্র।

আবেদন পদ্ধতি:- এখানে প্রার্থীদের সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের জন্য প্রার্থীদের ভারতীয় রেলের অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে। তারপর প্রার্থীদের ফোন নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর সমস্ত তথ্য ভালো করে পূরণ করতে হবে। তারপরে প্রার্থীদের সমস্ত যোগ্যতা ডকুমেন্টস এবং পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করে ডেবিট কিংবা ক্রেডিট কার্ডের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করে সাবমিট বাটনে ক্লিক করতে হবে।

আরও পড়ুন: স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ

কোন সংস্থা নিয়োগটি করছে:- ভারতীয় রেলওয়ে অথরিটি বোর্ড

প্রার্থী বাছাই পদ্ধতি:- এখানে প্রার্থীদের আইটিআই ট্রেড এর প্রাপ্ত নাম্বার এর উপর ভিত্তি করে একটি মেরিট লিস্ট প্রকাশ করা হবে। সেই লিস্ট এর উপর ভিত্তি করে কর্মী নির্বাচন করা হবে।

নিয়োগ হবে যে যে পদে:- ফিটার , ওয়েল্ডার, মেসিনিস্ট, পেন্টার, কার্পেন্টার সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা:- যে কোন স্বীকৃত প্রতিষ্ঠান বা বিদ্যালয় থেকে ন্যূনতম মাধ্যমিক পাস যোগ্যতা থাকতে হবে এবং সেই সঙ্গে আই টি আই এর বিভিন্ন ট্রেড পাস থাকতে হবে।

কাজের স্থান:- ভারতবর্ষে যে কোন জায়গায় নিয়োগ করা হবে।

বেতন- সরকারি নিয়ম অনুযায়ী আলাদা আলাদা পদের জন্য নির্দিষ্ট হারে বেতন দেওয়া হবে।

মোট শূন্য পদ:- সব কয়টি পদ মিলিয়ে মোট শূন্যপদ আছে 550 টি। আরো বিস্তারিত জানতে নিচের অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন।

বয়সসীমা:- আবেদনকারীর বয়সসীমা ১৮ বছর থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে। তবে সংরক্ষিত শ্রেণীর ক্ষেত্রে বয়সের ছাড় দেওয়া হবে।

আরও পড়ুন: রাজ্যে সিভিক ভলেন্টিয়ার নিয়োগ

আবেদন মূল্য : জেনারেল, ওবিসি, EWS প্রার্থীদের ক্ষেত্রে আবেদন মূল্য ১০০ টাকা এবং SC/ST/PWD এবং মহিলা প্রার্থীদের ক্ষেত্রে আর কোনো আবেদন মূল্য জমা দিতে হবে না। আবেদন মূল্য জমা দেওয়া যাবে অনলাইনের মাধ্যমে। অনলাইনে আবেদন মূল্য জমা দেওয়ার শেষ তারিখ ০৯.০৪.২০২৪

আবেদনের শেষ তারিখ:- ০৯.০৪.২০২৪

 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment