পশ্চিমবঙ্গ পুলিশে আবেদন শুরু, ১৭,০০০ শূন্য পদে কর্মী নিয়োগ| WBP Recruitment 2024

পশ্চিমবঙ্গ পুলিশে আবেদন শুরু: পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড এর তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বীমা হয়েছে নূন্যতম মাধ্যমিক পাস যোগ্যতায় বিভিন্ন পদে অসংখ্য শূন্যপদে কর্মী নিয়োগ করা হয়। এই নিয়োগটি পরিচালনা করবে West Bengal Police Requirment Board । পশ্চিমবঙ্গের যেকোনো জায়গা থেকে উপযুক্ত যোগ্য পুরুষ ও মহিলা উভয় চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। সুতরাং, যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদনে উক্ত নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া হলো, যার মাধ্যমে তারা খুব সহজেই এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন।

পশ্চিমবঙ্গ পুলিশে আবেদন শুরু

পশ্চিমবঙ্গ পুলিশে আবেদন শুরু, ১৭,০০০ শূন্য পদে কর্মী নিয়োগ| WBP Recruitment 2024
পশ্চিমবঙ্গ পুলিশে আবেদন শুরু

এই চাকরির বিজ্ঞপ্তিটি কোথা থেকে প্রকাশিত হয়েছে:- পশ্চিমবঙ্গ পুলিশ বোর্ডের তরফ থেকে তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এই চাকরির বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। যেটা আমরা এই প্রতিবেদনের মাধ্যমে বিস্তারিত ভাবে আপনাদের সামনে তুলে ধরলাম। এখানে চাকরির জন্য আবেদন করার আগে অব্যশই একবার অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখে নেবেন এবং নিজের দায়িত্বে আবেদন করবেন।

বিজ্ঞাপন নং:- WBPRB/NOTICE – 2024/22 (Misc.)

পোস্ট তারিখ:- অফিসিয়াল নোটিশ দেখুন।

কোন সংস্থা নিয়োগটি করছে:- West Bengal Police Requirment Board।

কোন পদ্ধতিতে আবেদন জানতে হবে:- এখানে সম্পূর্ণ ভাবে অনলাইনের মাধ্যমে চাকরিপ্রার্থীদের আবেদন জানতে হবে।আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস, পরিচয়পত্রের ডকুমেন্টস,পাসপোর্ট সাইজের ছবি,মোবাইল নং,ইমেইল আইডি ইত্যাদি লাগবে।

আবেদন পদ্ধতি:- এখানে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের সবার আগে পশ্চিমবঙ্গ পুলিশের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে। তার পর সেখানে কোন পদে প্রার্থী আবেদন করতে ইচ্ছুক, সেটা বেছে নিতে হবে। তারপর যাবতীয় কিছু তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। দিয়ে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে নিজের অ্যাপ্লিকেশন ফর্মটি সমস্ত রকম তথ্য দিয়ে পূরণ করতে হবে। তারপর প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে ও অ্যাপ্লিকেশন ফি পেমেন্ট করে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার আবেদনটি সম্পূর্ণ হবে।

আরও পড়ুন: রেল কোচ ফ্যাক্টরিতে লেবার নিয়োগ

মোট শূন্যপদ:- 15,483টি

কোন কোন পদে নিয়োগ করা হবে:- Kolkata Police Constable এবং West Bengal Police Constable

যোগ্যতা:- এখানে উল্লেখিত দুইটি পদেই আবেদন করার যোগ্যতা নূন্যতম মাধ্যমিক পাস হতে হবে। এর পাশাপাশি বাংলা ও নেপালি ভাষায় দক্ষতা থাকতে হবে।

শারীরিক দক্ষতা:- শারীরিক দিক থেকে পুরুষ প্রার্থীদের নূন্যতম উচ্চতা হতে হবে 167 সেমি এবং মহিলাদের নূন্যতম উচ্চতা হতে হবে 16p সেমি। কিন্তু ST ও আরও কিছু প্রার্থীদের জন্য উচ্চতার ছাড় দেওয়া হবে।

বয়স:- আবেদনকারী প্রত্যেকটি প্রার্থীদের বয়স 18 থেকে 27 বছর বয়স এর মধ্যে হতে হবে। কিন্তূ সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের চার পাওয়া যাবে।

বেতন:- এখানে নির্বাচিত সকল প্রার্থীদের মাসিক 22,700 থেকে 58,500 টাকা বেতন দেওয়া হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি:- এই পদগুলি আবেদনকারী সকল চাকরিপ্রার্থীদের প্রিলিমিনারি পরীক্ষা, ফিজিক্যাল টেস্ট, ফাইনাল পরীক্ষা এবং ইন্টারভিউয় (15 নম্বর) এর মাধ্যমে নির্বাচন করা হবে।

আবেদন মূল্য:- সমস্ত প্রার্থীদের ক্ষেত্রে 193 টাকা এবং শুধুমাত্র SC ও ST প্রার্থীদের ক্ষেত্রে 43 টাকা আবেদন মূল্য হিসেবে ধার্য করা হয়েছে।

আরও পড়ুন: স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ

আবেদনের শেষ তারিখ:- 29.03.2024 (KP Constable) এবং 05.04.2024 (WBP Constable )

অফিসিয়াল নোটিশ

অনলাইন আবেদন

অফিসিয়াল ওয়েবসাইট

Leave a Comment