গুরুত্বপূর্ণ খবর

Food SI পরীক্ষায় দুর্নীতি, আবার কি হতে পারে পরীক্ষা

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন দ্বারা ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষার আয়োজন করা হয়েছিল গত 16 এবং 17 মার্চ। এই বছর প্রায় 13 লক্ষ পরীক্ষার্থী এই পরীক্ষার জন্য আবেদন জানিয়েছিল। ফলে, 6টি শিফটের মাধ্যমে মোট 2 দিন ধরে এই পরীক্ষাটি নেওয়ার আয়োজন করেছিল কমিশন। এছাড়াও, পরীক্ষা চলাকালীন যাতে কোনরকম বিভ্রান্তিকর পরিস্থিতি সৃষ্টি না হয় তার জন্য পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে নানারকম সুরক্ষা অবলম্বন করা হয়েছিল। শুধু তাই নয়, পরীক্ষাটি যেহেতু বিভিন্ন শিফটের মাধ্যমে আয়োজিত হয়েছিল তাই প্রশ্নপত্র বাড়ি নিয়ে আসার জন্যও নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

Food SI পরীক্ষায় দুর্নীতি

Food SI পরীক্ষায় দুর্নীতি, আবার কি হতে পারে পরীক্ষা
Food SI পরীক্ষায় দুর্নীতি, আবার কি হতে পারে পরীক্ষা

তবে, এত রকম সুরক্ষা পদ্ধতি অবলম্বন করার পরেও প্রশ্নপত্র লিক হওয়া রোধ করতে অক্ষম হল কমিশন। বিভিন্ন পরীক্ষার্থীরা অভিযোগ এনেছে যে, পরীক্ষা চলাকালীন পরীক্ষার প্রশ্নপত্র বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে দেখা যায়। শুধু প্রশ্নপত্র নয়, এর সাথে সাথে প্রশ্নপত্রের সমস্ত উত্তরও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তার জন্য স্বাভাবিকভাবেই এই বিষয়টি নিয়ে পরীক্ষার্থীদের মধ্যে তীব্র ক্ষোপ দেখা দিয়েছে। ভাইরাল হওয়া প্রশ্নপত্র সোশ্যাল মিডিয়া পোস্ট করে অনেক পরীক্ষার্থী সরাসরি পরীক্ষা বাতিলের দাবি তুলেছেন। তাদের দাবি অনুযায়ী অবিলম্বে পরীক্ষা বাতিল করে সম্পন্ন অনলাইন পদ্ধতিতে স্বচ্ছ হবে এই পরীক্ষাটি আয়োজন করতে হবে।

আরও পড়ুন : খড়গপুর IIT তে কর্মী নিয়োগ, সরাসরি ইন্টারভিউর মাধ্যমে

কিন্তু এই বিষয়টি নিয়ে, কমিশনের তরফ থেকে এখনো কোনো রকম উত্তর পাওয়া যায়নি। এর ফলে অসন্তোষ বাড়ছে পরীক্ষার্থীদের মধ্যে। গত মঙ্গলবার ও বুধবার রাজ্য পাবলিক সার্ভিস কমিশন দপ্তরের সামনে বিক্ষোভ কর্মসূচি গ্রহণ করেছে পরীক্ষার্থীদের একাংশ। তাদের নির্দিষ্ট দাবিগুলিকে সামনে রেখে পাবলিক সার্ভিস কমিশনের বিরুদ্ধে আন্দোলন করেছে পরীক্ষার্থীরা। পরীক্ষার্থীদের অভিযোগ অনুযায়ী প্রশ্নপত্র ভাইরাল ঘটনা যদি সত্যি হয় তাহলে পরীক্ষার্থীদের দাবি অনুযায়ী সংশ্লিষ্ট পরীক্ষা বাতিল করে স্বচ্ছ ভাবে নতুন পরীক্ষার আয়োজন দাবি যথাযথ বলেই মনে করছেন সংশ্লিষ্ট মহল। এদিকে কমিশনের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে যে, একটি বৈঠক করা হবে ফুড এস আই পরীক্ষা সংক্রান্ত। সেই বৈঠকেই সিদ্ধান্ত নেওয়া হবে পরীক্ষা দ্বিতীয়বার হবে কি না। এখন শুধুমাত্র দেখার অপেক্ষা যে, এই এত বড় পরীক্ষাটি দ্বিতীয়বার হবে কি না।

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button