মাধ্যমিক পাস যোগ্যতায় ভারতীয় রেলে গ্রুপ ডি নিয়োগ

ভারতীয় রেলে গ্রুপ ডি নিয়োগ: ভারতীয় রেলের তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে নূন্যতম মাধ্যমিক পাশ যোগ্যতায় 550টি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে Indian Railway। পশ্চিমবঙ্গ কিংবা ভারতের যেকোনো জায়গা থেকে উপযুক্ত যোগ্য চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। সুতরাং যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদনে উক্ত নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া রইল। যার মাধ্যমে তারা খুব সহজে এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

ভারতীয় রেলে গ্রুপ ডি নিয়োগ

মাধ্যমিক পাস যোগ্যতায় ভারতীয় রেলে গ্রুপ ডি নিয়োগ
ভারতীয় রেলে গ্রুপ ডি নিয়োগ

এই চাকরি বিজ্ঞপ্তি কোথা থেকে প্রকাশিত হয়েছে:- Indian Railway এর তরফ থেকে তাদের অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে এই চাকরি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেটা আমরা আমাদের আজকের এ প্রতিবেদনের মাধ্যমে আপনাদের সামনে বিস্তারিতভাবে তুলে ধরলাম। এখানে চাকরির জন্য আবেদন করার আগে অবশ্যই একবার অফিসিয়াল নোটিশকে দেখে নেবেন এবং নিজের দায়িত্ব আবেদন করবেন।

বিজ্ঞাপন নং:- A-1/2024

পোস্ট তারিখ:- 11.03.2024

কোন সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি:- Rail coach factory Kapurthala, Railway of India ।

কোন পদ্ধতিতে আবেদন জানাতে হবে:- এখানে চাকরিপ্রার্থীদের সম্পূর্ণভাবে অনলাইনের মাধ্যমে চাকরির জন্য আবেদন জানাতে হবে। আবেদনের জন্য চাকরি প্রার্থীর সমস্ত রকম শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টশ, পরিচয় পত্রের ডকুমেন্টস, পাসপোর্ট সাইজের ছবি, মোবাইল নং, ইমেইল আইডি, কাস্ট সার্টিফিকেট ইত্যাদি লাগবে।

আবেদন পদ্ধতি:- এখানে আবেদনের জন্য চাকরি পাওয়া যদি সবার আগে ভারতীয় রেলের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজের রেজিস্ট্রেশন টি সম্পন্ন করতে হবে। তারপর ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে আবেদন ফরমটি সমস্ত রকম তথ্য দিয়ে পূরণ করতে হবে ও প্রয়োজনে সমস্ত রকম ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে। দিয়ে আবেদন মূল্য পেমেন্ট করে সাবমিট বাটনে ক্লিক করলে আপনার আবেদনটি সম্পূর্ণ হবে।

আরও পড়ুন: পশ্চিমবঙ্গ কৃষি দপ্তরের কর্মী নিয়োগ

মোট শূন্যপদ:- 550টি

কোন কোন পদে নিয়োগ করা হবে:- এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের এই নানা রকম পদে বিভিন্ন ট্রেডে নিয়োগ করা হবে। সেগুলি হলো –

1.Fitter
2.Welder
3.Machinist
4.Painter
5.Carpenter
6.Electrician
7.AC & Ref. Machanic

শিক্ষাগত যোগ্যতা:- আবেদনকারী প্রত্যেকটি চাকরিপ্রার্থীকে ন্যূনতম মাধ্যমিক পাস হতে হবে এছাড়া এর পাশাপাশি ITI নির্দিষ্ট ট্রেডে পাস থাকতে হবে।

বয়স:- অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে এখানে আবেদনকারী প্রত্যেকটি প্রার্থীর বয়স হতে হবে 15 থেকে 24 বছরের মধ্যে। কিন্তু সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাওয়া যাবে।

বেতন:- এখানে নিয়মিত প্রত্যেকটি প্রার্থীকে বেশ ভালো অংকের বেতন দেওয়া হবে। বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিশদের দেখে নিতে পারেন

প্রার্থী বাছাই পদ্ধতি:- এখানে চাকরিপ্রার্থীদের সম্পূর্ণভাবে লিখিত পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে।

আবেদন মূল্য:- OBC ও GEN প্রার্থীদের জন্য 100 টাকা আবেদন মূল্য হিসেবে ধার্য করা হয়েছে ও অন্যান্য সকল শ্রেণীর প্রার্থীদের কোনো রকম আবেদন মূল্য লাগবে না।

আবেদনের শেষ তারিখ:- 09.04.2024

অফিসিয়াল নোটিশ

অনলাইন আবেদন

অফিসিয়াল ওয়েবসাইট

আরও পড়ুন: টাটা কোম্পানিতে কর্মী নিয়োগ

Leave a Comment