পশ্চিমবঙ্গ কৃষি দপ্তরে কর্মী নিয়োগ, মাসিক বেতন ২১ হাজার টাকা

কৃষি দপ্তরে কর্মী নিয়োগ: পশ্চিমবঙ্গ কৃষি দপ্তর এর তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে। যেখানে বলা হয়েছে ন্যূনতম গ্রাজুয়েশন পাস যোগ্যতায় কৃষি গবেষণা কেন্দ্র তে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচার রিসার্চ (ICAR)। পশ্চিমবঙ্গ কিংবা ভারতের যেকোনো জায়গা থেকে পুরুষ কিংবা মহিলা উভয়প্রার্থী এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। কিন্তু প্রার্থীকে হতে হবে ভারতীয় নাগরিক। যে সমস্ত প্রার্থীরা এই চাকরিতে আবেদন করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

পশ্চিমবঙ্গ কৃষি দপ্তরে কর্মী নিয়োগ

পশ্চিমবঙ্গ কৃষি দপ্তরে কর্মী নিয়োগ, মাসিক বেতন ২১ হাজার টাকা
পশ্চিমবঙ্গ কৃষি দপ্তরে কর্মী নিয়োগ, মাসিক বেতন ২১ হাজার টাকা

পোস্ট তারিখ:- ০১.০৪.২০২৪

বিজ্ঞাপন নাম্বার:- 1(1)/2018-Rectt. Cell

কি পদ্ধতিতে আবেদন করবেন:- সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস

কিভাবে আবেদন করবেন:- এখানে প্রার্থীদের অনলাইনের মাধ্যমে ইন্টারভিউ এর জন্য আবেদন করতে হবে। আবেদনের জন্য প্রার্থীদের কৃষি দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে ইন্টারভিউ এর জন্য নাম রেজিস্টার করতে হবে। বলে রাখা ভালো প্রার্থীদের কোন রকম আবেদন মূল্য দিতে হবে না।

প্রার্থী বাছাই পদ্ধতি:- আবেদনকারী প্রার্থীদের লিখিত পরীক্ষা ছাড়াই ইন্টারভিউ এবং ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে নির্বাচন করা হবে।

কোন সংস্থা নিয়োগ করছে:- ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচার রিসার্চ (ICAR)

পদের নাম:- National bureau of science survey and land use planning এর গবেষণা কেন্দ্র তে জুনিয়র রিসার্চ ফেলো এবং প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে।

বেতন:- এই দুই পদের ক্ষেত্রে প্রার্থীদের মাসিক ২১০০০ টাকা থেকে ২৪০০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

কাজের স্থান:- পশ্চিমবঙ্গে নিয়োগ করা হবে।

আরও পড়ুন: নবান্ন স্কলারশিপ ২০২৪

শূন্যপদ:- মোট শূন্য পদ আছে ০২টি।

শিক্ষাগত যোগ্যতা:- আবেদনকারী প্রার্থীদের ভূগোল, জিও ইনফরমেটিক বা এগ্রিকালচার সাইন্সে যেকোনো একটি বিষয়ে গ্রাজুয়েশন পাশ হতে হবে। তবে টেকনোলজি শাখার যে কোন একটি বিষয় কিংবা রাশিবিজ্ঞানে গ্রাজুয়েশন পাস ছাত্র ছাত্রীরা এখানে আবেদন করতে পারবেন। এছাড়া প্রার্থীদের ইংরাজী ও হিন্দি ভাষা স্বাবলম্বী হতে হবে। সেইসঙ্গে প্রার্থীদের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। আরো বিস্তারিত জানতে নিচের অফিশিয়াল বিজ্ঞপ্তি দেখুন।

বয়স:- এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স ২১ বছর থেকে ৪৫ বছরের মধ্যে হতে হবে।

জাতীয়তা:- অবশ্যই ভারতীয় হতে হবে

আবেদন মূল্য:- কোনরকম আবেদন মূল্য দিতে হবে না

আবেদনের শেষ তারিখ:- ০৮.০৪.২০২৪

ইন্টারভিউ তারিখ : ০৯.০৪.২০২৪

অফিশিয়াল ওয়েবসাইট

অফিশিয়াল নোটিশ

আরও পড়ুন: টাটা কোম্পানিতে কর্মী নিয়োগ

Leave a Comment