দীর্ঘ অবসানের পর ভারতীয় টাঁকশালে কর্মী নিয়োগ হতে চলেছে, দেখে নিন বিস্তারিত |Indian Mint

ভারতীয় টাঁকশালে কর্মী নিয়োগ: Indian Government Mint এর তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে নূন্যতম মাধ্যমিক পাস যোগ্যতায় 9টি শূন্যপদে চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগটি পরিচালনা করবে India Government Mint। পশ্চিমবঙ্গের যে কোনো জায়গা থেকে উপযুক্ত যোগ্য চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। সুতরাং, যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদনে উক্ত নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া হলো, যার মাধ্যমে তারা খুব সহজেই এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

ভারতীয় টাঁকশালে কর্মী নিয়োগ হতে চলেছে

দীর্ঘ অবসানের পর ভারতীয় টাঁকশালে কর্মী নিয়োগ হতে চলেছে, দেখে নিন বিস্তারিত
দীর্ঘ অবসানের পর ভারতীয় টাঁকশালে কর্মী নিয়োগ হতে চলেছে, দেখে নিন বিস্তারিত

এই চাকরির বিজ্ঞতিটি কোথা থেকে প্রকাশিত হয়েছে:- India Government Mint এর তরফ থেকে তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এই চাকরির বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। যেটা আমরা আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের সামনে বিস্তারিত ভাবে তুলে ধরলাম। এখানে চাকরির জন্য আবেদন করার আগে অবশ্যই একবার অফিশিয়াল নোটিশটি দেখে নেবেন এবং নিজের দায়িত্বে আবেদন করবেন।

বিজ্ঞাপন নং:- IGMK/HR/(Estt.)/Rect./01/2024

পোস্ট তারিখ:- 23.03.2024

কোন সংস্থা নিয়োগটি করছে:- Indian Government Mint

কোন পদ্ধতিতে আবেদন জানতে হবে:- এখানে চাকরিপ্রার্থীদের সম্পূর্ণ ভাবে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস,পরিচয়পত্রের ডকুমেন্টস,পাসপোর্ট সাইজের ছবি, মোবাইল নং,ইমেইল আইডি ইত্যাদি লাগবে।

আবেদন পদ্ধতি:- এখানে আবেদনের জন্য সবার আগে ভারত সরকার টাঁকশালের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে নিজের রেজিস্ট্রেশন করতে হবে। তারপর ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে আবেদন ফরমটি সমাপ্ত রকম তথ্য দিয়ে পূরণ করতে হবে। তারপর প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে এবং আবেদন মূল্য পেমেন্ট করে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার আবেদনটি সম্পূর্ণ হবে।

আরও পড়ুন: মাধ্যমিক পাশে চিত্তরঞ্জন লোকোমেটিভ ওয়ার্কশপে কর্মী নিয়োগ

মোট শূন্যপদ:- 9টি

কোন কোন পদে নিয়োগ করা হবে:- এখানে আবেদনকারী প্রার্থীদের মোট 3 ধরনের পদে নিয়োগ করা হবে। সেগুলি হলো:-

1.Engraver – 2টি শূন্যপদ

2.Jr. Technician – 6টি শূন্যপদ

3.Lab Assistant – 1টি শূন্যপদ

যোগ্যতা:- উপরে উল্লেখিত প্রত্যেকটি পদে আবেদনের জন্য যোগ্যতা ভিন্ন ভিন্ন রকমের রয়েছে। বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিশ দেখে নিতে পারেন।

বয়স:- এখানে সব পদগুলির ক্ষেত্রে বয়স 18 থেকে 28 বছরের মধ্যে হতে হবে। কিন্তু সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ছাড় পাওয়া যাবে।

বেতন:- এখানে নিযুক্ত প্রার্থীদের বেতন দেওয়া হবে 18,780 থেকে 67,390 টাকার মধ্যে।

প্রার্থী বাছাই পদ্ধতি:- লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ এর মাধ্যমে এখানে প্রার্থীদের নিয়োগ করা হবে।

নিয়োগের সময়সীমা:- 1 বছর।

আবেদন মূল্য:- SC/ST/PWD প্রার্থীদের জন্য 200 টাকা ও অন্যন্য প্রার্থীদের জন্য 600 টাকা আবেদন মূল্য হিসেবে ধার্য করা হয়েছে।

আবেদনের শেষ তারিখ:- 22.04.2024

অফিশিয়াল নোটিশ

অনলাইন আবেদন

আরও পড়ুন: গ্রাম পঞ্চায়েতে ২৩ জেলা থেকে আবেদন শুরু

Leave a Comment