গ্রাম পঞ্চায়েতে ২৩ জেলা থেকে আবেদন শুরু হলো , দেখে নিন কোন জেলায় কত শূন্য পদ

২৩ জেলা থেকে আবেদন: সামনে লোকসভা ভোট। সেই লোকসভা ভোটকে কেন্দ্র করেই নবান্ন ত্রিস্তরীয় পঞ্চায়েতে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল। রাজ্যের ২৩ জেলা থেকে পঞ্চায়েতে কর্মী নিয়োগ করা হবে সূত্রের খবর অনুযায়ী। সমিতি, জেলা পরিষদ ও গ্রাম পঞ্চায়েতের 19 ধরনের পদে চাকরি দেওয়ার ঘোষণা করলো রাজ্য সরকার। সূত্রের খবর অনুযায়ী একটি বিশেষ পোর্টাল লঞ্চ করা হয়েছে। সেই পোর্টালে রেজিস্ট্রেশন প্রক্রিয়া থেকে শুরু করে লগইন এবং আবেদন প্রক্রিয়ার পদ্ধতি প্রকাশ করা হয়েছে পরীক্ষার্থীদের উদ্দেশ্যে।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

গ্রাম পঞ্চায়েতে ২৩ জেলা থেকে আবেদন শুরু

গ্রাম পঞ্চায়েতে ২৩ জেলা থেকে আবেদন শুরু হলো , দেখুন কোন জেলায় কত শূন্যপদ
গ্রাম পঞ্চায়েতে ২৩ জেলা থেকে আবেদন শুরু হলো , দেখুন কোন জেলায় কত শূন্যপদ

উল্লেখ্য, এখানে অষ্টম শ্রেণী পাস থেকে মাধ্যমিক উচ্চমাধ্যমিক এবং গ্রাজুয়েশন পাস ছাত্র-ছাত্রীরাও এই পঞ্চায়েতের বিভিন্ন পদে আবেদন করতে পারবেন। ডাটা এন্ট্রি অপারেটর, পঞ্চায়েত ক্লার্ক, একাউন্টেন্ট, নির্মাণ সহায়ক সহ রাজ্যের বিভিন্ন জেলায় ১৯ ধরনের পদে কর্মী নিয়োগ করা হবে।

প্রথমে প্রার্থীদের West Bengal Panchayat recruitment management system (WBPRMS) এর অফিসিয়াল ওয়েবসাইটে আবেদন জানাতে পারবেন ইচ্ছুক আবেদন প্রার্থী।

আবেদনের জন্য প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রথম রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। রেজিস্ট্রেশন প্রক্রিয়ার সম্পন্ন করার জন্য প্রথমে প্রার্থীদের বৈধ মোবাইল নাম্বার এবং ইমেইল আইডি দিতে হবে। তারপর প্রার্থীর নাম জন্ম তারিখ এবং লিঙ্গ সিলেক্ট করার পর একটি পাসওয়ার্ড ক্রিয়েট করতে হবে। তারপর সবশেষে প্রার্থীদের মোবাইল নম্বরটির OTP ভেরিফিকেশন এর মাধ্যমে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন হবে।

আরও পড়ুন: স্টিল কোম্পানিতে কর্মী নিয়োগ

আবেদন পদ্ধতি : রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন হলে ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। লগইন করার পর প্রার্থীদের নিজস্ব Dashboard এ Recent Recruitment Drives এ ক্লিক করলে কোন জেলায় কত শূন্য পদ আছে তার সম্পূর্ণ বিবরণ পেয়ে যাবেন।
তারপর আপনার নিজ নিজ জেলা সিলেক্ট করে আবেদনপত্র সমস্ত তথ্য সঠিকভাবে পূরণ করতে হবে। আবেদনপত্র সঠিকভাবে পূরণ করার পর Confirm and Save বাটনে ক্লিক করে আবেদনটি কে সেভ করে নিতে হবে।
এরপর Declaration বাটনে ক্লিক করে Application Preview and summit ক্লিক করলে আপনার আবেদনটি সফল হবে।
সবশেষে একটি হার্ডকপি প্রিন্ট আউট বাট করে রেখে দিতে হবে।

আবেদন মূল্য : এখানে প্রার্থীদের কোনো আবেদন মূল্য দিতে হবে না

অফিসিয়াল নোটিশ

আরও পড়ুন: মাধ্যমিক পাশে চিত্তরঞ্জন লোকোমেটিভ ওয়ার্কশপে কর্মী নিয়োগ

Leave a Comment