অষ্টম শ্রেণী পাশে চাকরি, রাজ্য জেলা আদালতে গ্রুপ ডি নিয়োগ |District Judge Office Recruitment 2024

অষ্টম শ্রেণী পাশে চাকরি: রাজ্যে জেলা আদালতের পক্ষ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে। যেখানে বলা হয়েছে ন্যূনতম অষ্টম শ্রেণি পাস যোগ্যতায় জেলা আদালতে গ্রুপ ডি এর বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে District Judge Office। পশ্চিমবঙ্গের যে কোন জায়গা থেকে আবেদন করতে পারবেন যেকোনো প্রার্থী। উভয় প্রার্থীরাই এই চাকরির জন্য আবেদন করতে পারবেন কিন্তু প্রার্থীকে হতে হবে ভারতীয় নাগরিক। যে সমস্ত প্রার্থীরা এই চাকরিতে আবেদন করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

অষ্টম শ্রেণী পাশে চাকরি, রাজ্য জেলা আদালতে গ্রুপ ডি নিয়োগ

অষ্টম শ্রেণী পাশে চাকরি, রাজ্য জেলা আদালতে গ্রুপ ডি নিয়োগ
অষ্টম শ্রেণী পাশে চাকরি, রাজ্য জেলা আদালতে গ্রুপ ডি নিয়োগ

পোস্ট তারিখ : ০৫.০৪.২০২৪

বিজ্ঞাপন নাম্বার– 2 / III-9 dated

কি পদ্ধতিতে আবেদন করবেন– সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস

কিভাবে আবেদন করবেন– সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস। প্রথমে নিচের অফিশিয়াল নোটিশে ক্লিক করে আবেদন পত্রটিকে ডাউনলোড করে নিতে হবে। তারপর সেই আবেদন পত্রটিকে সুন্দরভাবে পূরণ করে তার সঙ্গে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস, পাসপোর্ট সাইজ ফটো এবং ব্যাংকের ডিমান্ড ড্রাফট এর কপি একটি মুখবন্ধ খামে ভরে নিচের দেওয়া ঠিকানাই পাঠাতে হবে।

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা – The District Judge cum District Recruitment Committee of Purba Bardhaman Judgeship, Court Compound, Burdwan, Purba Bardhaman, Pin code 713101

প্রার্থী বাছাই পদ্ধতি– প্রার্থীদের প্রথমে ১০০ নাম্বারের OMR sheet এ পরীক্ষা দিতে হবে। মোট ৫০ টি প্রশ্ন থাকবে এবং প্রত্যেকটি প্রশ্নের মান ০২ নাম্বার করে। সময় থাকবে ১ ঘন্টা। নেগেটিভ মার্কিং আছে। সেই পরীক্ষায় উত্তীর্ণ হলে ইন্টারভিউ এর মাধ্যমে কর্মী নির্বাচন করা হবে।

কোন সংস্থা নিয়োগ করছে– পশ্চিমবঙ্গ সরকারের পূর্ব বর্ধমান জেলা আদালত।

পদের নাম– গ্রুপ ডি পদের নাইটগার্ড, ডে গার্ড এবং বাগানের মালি পদে কর্মী নিয়োগ করা হবে ।

কাজের স্থান– পশ্চিমবঙ্গের পূর্ব বর্ধমান জেলা।

আরও পড়ুন: ভারতীয় মার্চেন্ট নেভিতে কর্মী নিয়োগ

শূন্যপদ– মোট শূন্যপদ আছে ১১টি

বেতন– লেভেল ০১ পে রোল অনুযায়ী মাসিক বেতন ১৭,০০০ থেকে ৪৩,৬০০ টাকা পর্যন্ত দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা– যে কোন স্বীকৃত প্রতিষ্ঠান বা বিদ্যালয় থেকে ন্যূনতম অষ্টম শ্রেণি পাস হতে হবে।

বয়স– ০১.০১.২০২৪ তারিখ অনুযায়ী আবেদনকারীর বয়স ১৮ বছর থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। তবে সংরক্ষিত শ্রেণীর ক্ষেত্রে বয়সের ছাড় দেওয়া হবে।

জাতীয়তা– অবশ্যই ভারতীয় হতে হবে

আবেদন মূল্য– জেনারেল এবং OBC প্রার্থীদের ক্ষেত্রে আবেদন মূল্য ৩০০ টাকা এবং অন্যান্য সকল প্রার্থীদের ক্ষেত্রে আবেদন মূল্য ১০০ টাকা দিতে হবে। ব্যাংক ড্রাফটের মাধ্যমে আবেদন মূল্য জমা দিতে হবে।

আবেদনের শেষ তারিখ– ০৪.০৫.২০২৪ বিকাল পাঁচটা পর্যন্ত।

অফিশিয়াল ওয়েবসাইট

অফিশিয়াল নোটিশ

আরও পড়ুন: Wipro তে কর্মী নিয়োগ

Leave a Comment