সিভিক ভলেন্টিয়ারদের বেতন বৃদ্ধি, তাছাড়াও আর এক সুবিধা পেতে চলেছে তারা

সিভিক ভলেন্টিয়ারদের বেতন বৃদ্ধি: মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় এর দ্বারা তৈরি পুলিশের একটি অন্যতম পদ হলো সিভিক ভলেন্টিয়ার। যেটা নিয়ে সম্প্রতি পুলিশ ডিরেক্টর অফ জেনারেল একটি নতুন পদক্ষেপ গ্রহণ করতে চলেছে। এবার থেকে সিভিক ভলেন্টিয়াররা যাতে রাজ্যে পুলিশ কর্মীদের ক্যান্টিন থেকে জিনিস কেনাকাটা করতে পারেন তার জন্য যাবতীয় উদ্যোগ নিতে চাইছে ডিরেক্টর।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

সিভিক ভলেন্টিয়ারদের বেতন বৃদ্ধি

সিভিক ভলেন্টিয়ারদের বেতন বৃদ্ধি, তাছাড়াও আর এক সুবিধা পেতে চলেছে তারা
সিভিক ভলেন্টিয়ারদের বেতন বৃদ্ধি, তাছাড়াও আর এক সুবিধা পেতে চলেছে তারা

কিন্তু পুলিশ ডিরেক্টরের মধ্যে আবার একটি নতুন সমস্যা দেখা দিয়েছে। সেটা হলো, পুলিশ ক্যান্টিন গুলি শুধুমাত্র স্থায়ী পুলিশ কর্মীদের জন্য, সেদিক থেকে দেখতে গেলে সিভিক ভলেন্টিয়ার পদটি একটি অস্থায়ী, চুক্তিভিত্তিক পদ। সেই জন্য থাই পুলিশ কর্মীদের ক্যান্টিন থেকে কিভাবে অস্থায়ী সিলিকরা জিনিস কেনাকাটা করতে পারবেন। যদিও এই জটিলতা নিয়ে ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর অফিস নবান্নের সঙ্গে আলোচনা ও কথাবার্তা শুরু হয়ে গিয়েছে পুলিশের উপরিমহল।

আরও পড়ুন: গ্রাজুয়েশন পাশে Bank of India তে কর্মী নিয়োগ

প্রসঙ্গত উল্লেখ্য, পুলিশের জন্য প্রতিটি জেলায় আলাদা ক্যান্টিন রয়েছে। পুলিশরা বেশ অনেকটা সস্তায় জিনিসপত্র কেনাকাটা করতে পারেন সেখান থেকে। তবে এখনও পর্যন্ত, সিভিকরা পুলিশ ফোর্সের অন্তর্ভুক্ত হলেও সেই ক্যান্টিন ব্যবহারে তাদের অনুমতি নেই। অন্যদিকে আবার সিভিকদের বেতন কম। তাই প্রশাসনিক কর্তারা চাইছেন যে, এরপর থেকে সিভিকরাও যাতে পুলিশ ক্যান্টিনে কেনাকাটার সুযোগ পান। এর ফলে সিভিকদের পকেটে কিছুটা চাপ কম পড়বে ।

ইতিমধ্যেই প্রতিটি জেলায় কর্মরত সিভিক ভলেন্টিয়ারদের সংখ্যা জেনে নেওয়ার প্রক্রিয়া শুরু করা হয়ে গেছে, সেটা শেষ হলেই ইস্যু করা হবে ক্যান্টিন কার্ড সিভিকদের জন্য। আইনি জটিলতা এড়িয়ে ক্যান্টিনের সিভিকদের জন্য আলাদা কার্ডে ব্যবস্থা করা করা হয়, সেই বিষয়ে বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলেছেন পুলিশ কর্তারা। খুব দ্রুত এই সমস্যাটি মিটে যাবে বলেই আশাবাদী সংশ্লিষ্ট কর্তারা। সাধারণ জনগণ এর এখন শুধুমাত্র দেখার অপেক্ষা সেই কাজটা কতটা ঠিকঠাক হচ্ছে।

আরও পড়ুন: পোস্ট অফিসে কর্মী নিয়োগ, ০১ লক্ষের বেশি শূন্যপদ

Leave a Comment