উচ্চ মাধ্যমিক পাসে ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ, ৩৭০০ এর বেশি পদে আবেদন

ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ : স্টাফ সিলেকশন কমিশনের তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে। যেখানে বলা হয়েছে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাশ যোগ্যতায় ডাটা এন্ট্রি অপারেটর সহ লোয়ার ডিভিশন ক্লার্ক পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে Staff Selection Commission। পশ্চিমবঙ্গ কিংবা ভারতের যেকোনো জায়গা থেকে আবেদন করতে পারবেন যেকোনো প্রার্থী। পুরুষ কিংবা মহিলা উভয় প্রার্থী এই চাকরির জন্য আবেদন করতে পারবেন কিন্তু প্রার্থীকে হতে হবে ভারতীয় নাগরিক। যে সমস্ত প্রার্থীরা এই চাকরিতে আবেদন করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ

ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ, উচ্চমাধ্যমিক পাসে চাকরি
ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ

পোস্ট তারিখ:- ০৮.০৪.২০২৪

বিজ্ঞাপন নাম্বার:- HQ-PPII010/1/2024-PP_II

কি পদ্ধতিতে আবেদন করবেন:- সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস

কিভাবে আবেদন করবেন:- আবেদনের জন্য প্রার্থীদের প্রথমে স্টাফ সিলেকশন কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। তারপর রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন হলে ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। লগইন করার পর একটি আবেদন ফরম প্রদর্শিত হবে। তারপর সেই ফমটিকে সুন্দরভাবে পূরণ করে তার সঙ্গে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস এবং পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করে ডেবিট কিংবা ক্রেডিট কার্ডের মাধ্যমে অনলাইনে পেমেন্ট করতে হবে। তারপর আপনার আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন হবে। আবেদন প্রক্রিয়ার শেষে একটি হার্ডকপি ডাউনলোড করে রেখে দিতে হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি:-প্রার্থীদের প্রথমত দুটি ধাপে পরীক্ষা নেওয়া হবে। সেই দুটি পরীক্ষায় উত্তীর্ণ হলে ইন্টারভিউ এবং ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে নির্বাচন করা হবে।

আরও পড়ুন: Sports Authority of India তে কর্মী নিয়োগ

কোন সংস্থা নিয়োগ করছে:- কেন্দ্রীয় সরকারের স্টাফ সিলেকশন কমিশন (SSC)

পদের নাম: ডাটা এন্ট্রি অপারেটর সহ লোয়ার ডিভিশন ক্লার্ক ও জুনিয়র সেক্রেটারি অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে।

কাজের স্থান: ভারতের বিভিন্ন জায়গায় নিয়োগ করা হবে।

শূন্যপদ: সব কয়টি পদ মিলিয়ে মোট শূন্য পদ আছে ৩৭১২ টি।

বেতন: ১৯,৯০০ টাকা থেকে ২৯,২০০ টাকা পর্যন্ত মাসিক বেতন দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা:- যে কোন স্বীকৃত প্রতিষ্ঠান বা বিদ্যালয় থেকে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতা থাকলে প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন।

বয়স:- আবেদনকারী সর্বোচ্চ বয়স ৫৬ বছরের মধ্যে হতে হবে।

জাতীয়তা:- অবশ্যই অবশ্যই ভারতীয় হতে হবে

আবেদন মূল্য : জেনারেল এবং ওবিসি প্রার্থীদের ক্ষেত্রে আবেদন মূল্য ১০০ টাকা , বাকি সকল প্রার্থীদের ক্ষেত্রে কোন রকম আবেদন মূল্য দিতে হবে না। আবেদনমূল্য জমা দেওয়ার শেষ তারিখ ০৮.০৫.২০২৪

আবেদনের শেষ তারিখ : ০৮.০৫.২০২৪

Tier 1 পরীক্ষার তারিখ : ২০২৪ জুন জুলাই মাসে

অফিসিয়াল নোটিশ : Click Here

অফিসিয়াল ওয়েবসাইট : Click Here

আরও পড়ুন: মাধ্যমিক পাশে ভারতীয় রেলে টিকিট বুকিং এজেন্ট নিয়োগ

Leave a Comment