DA নিয়ে বড় ঘোষণা আদালতের, দেখে নিন কি সেই ঘোষণা

DA নিয়ে বড় ঘোষণা আদালতের: রাজ্য সরকার কেন্দ্র সরকারের কাছে আবেদন করেছেন এই যে, কেন্দ্রের প্রতিটি সরকারি কর্মীরা যে 60% হারে মহার্ঘ ভাতা পাচ্ছেন। মোট 9টি ভাতা বাড়ানো হয়েছে তাদের জন্য। তাহলে রাজ্য সরকারি কর্মীরা কেন পাবে না। রাজ্যে সপ্তম বেতন কমিশন কার্যকর করতে হবে। সর্বভারতীয় মূল্য সূচক অর্থাৎ AICPI মিনি চাই মহার্ঘ ভাতা, সঙ্গে বকেয়া টাকাও। এমনই দাবি জানিয়েছেন রাজ্যের সরকারি কর্মচারীদের একাংশ।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

DA নিয়ে বড় ঘোষণা আদালতের

DA নিয়ে বড় ঘোষণা আদালতের, দেখে নিন কি সেই ঘোষণা
DA নিয়ে বড় ঘোষণা আদালতের, দেখে নিন কি সেই ঘোষণা

এবার সেই দাবিটায় মিটাবে নাকি রাজ্য সরকার! দারুন সুখবর সামনে। আদালত স্পষ্ট জানিয়ে দিয়েছে যে,আগামী 6 মাসের মধ্যে সরকারি কর্মীদের বেতন,মহার্ঘ ভাতা সহ আরো যা যা বাকি থাকছে সব মেটাতে হবে, না হলে কিন্তু হবে না। এদিকে কিছুদিন আগে রাজ্য সরকারি কর্মীদের সংগঠন Confederation Obtained Government Employees বলেছিল যে, দুর্ভাগ্যজনকভাবে আজও DA মামলাটি ঝুলে পড়ে রয়েছে। সুপ্রিম কোর্ট এখনো কোনরকম শুনানি দিচ্ছে না এই মামলার। একইভাবে বঞ্চিত হচ্ছেন রাজ্যের সরকারি কর্মীরা।

তাহলে কি এবার মহার্ঘ ভাতা মামলা সুপ্রিম কোর্ট থেকে হাইকোর্টে ফিরে এলো। হাইকোর্ট তো স্পষ্ট জানিয়ে দিয়েছে, কর্মচারীরা নিজেদের সংস্থার বেতন বা অন্য কোন বিষয়ে অ সন্তুষ্ট থাকলে, তাদের জন্য আদালতের দরজা সবসময়ই খোলা। সংস্থাগুলোকে শুনতে হবে তাদের কথা। আর মামলার শুনানি অনুযায়ী, 2018 সালের 1 জানুয়ারি থেকে সংস্থার কর্মী ও অবসরপ্রাপ্ত ব্যক্তিদের সপ্তম বেতন কমিশনের অধীনে বেতন ও মহার্ঘ ভাতা প্রদান করতে হবে।

আরও পড়ুন: উচ্চমাধ্যমিক পাশে ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ

তাহলে কি এবার এক ধাক্কাই 50% পর্যন্ত DA পেতে চলেছেন সরকারি কর্মচারীরা। অন্যদিকে আবার দুর্ভাগ্যজনকভাবে বলতে হবে যে, সেটি হচ্ছে না। এটি মূলত মুম্বাই হাইকোর্টের নির্দেশনা ছিল Goa Industrial Development Corporation এর । ওদিকে সংস্থাটি 2023 সালের 21 জুন একটি বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছিল যে, মামলাটি বিচারাধীন থাকায় কর্মচারী ও অবসরপ্রাপ্ত কর্মীদের সপ্তম বেতন কমিশনের অধীনে বেতন ও পেনশনও দেওয়া হবে । এরপর মামলা আরো জোরদার হয়ে ওঠে। অবশেষে সরকারি কর্মচারীদের পক্ষেই রায় দিচ্ছে মুম্বাই হাইকোর্ট। এবার দেখার অপেক্ষা, সেটা কতটা ঠিকঠাক ভাবে কাজটি শেষ হয়।

আরও পড়ুন: Sports Authority of India তে কর্মী নিয়োগ

Leave a Comment