WBPSC Clerkships 2024 পরীক্ষা কবে হবে, কি জানালো পর্ষদ

WBPSC Clerkships 2024: রাজ্যে যে ক্লার্কশিপ পদে নিয়োগ করা হবে, তার আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শেষ হয়ে গেছে, এখন আবেদনকারীরা অপেক্ষায় আছেন যে পরীক্ষা কবে হবে এই নিয়ে।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

WBPSC Clerkships 2024 পরীক্ষা কবে হবে

WBPSC Clerkships 2024 পরীক্ষা কবে হবে, কি জানালো পর্ষদ
WBPSC Clerkships 2024 পরীক্ষা কবে হবে

2023 সালে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী নিয়োগের জন্য প্রায় 8 লক্ষ 40 হাজার পরীক্ষার্থী আবেদন জানিয়েছিল। অনলাইনে আবেদন করার পর এবার পরীক্ষার তারিখ প্রকাশের অপেক্ষায় রয়েছেন প্রত্যেকটি চাকরিপ্রার্থী। দ্রুত নিয়োগের জন্য তাড়াতাড়ি পরীক্ষা আয়োজন করার দাবি তুলেছেন চাকরিপ্রার্থীরা রাজ্য জুড়ে।

সংবাদ মাধ্যম সূত্রে পাওয়া খবর অনুযায়ী, পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের ক্লার্কশিপ পরীক্ষার সম্ভাব্য তারিখ একপ্রকার ঠিক করে ফেলেছে তারা। যতদূর জানা যাচ্ছে, আগামী 7 থেকে 19 আগস্ট তারিখের মধ্যে ধাপে ধাপে এই পরীক্ষাটি নেওয়া হবে। বিভিন্ন ধাপে পরীক্ষা আয়োজন করার জন্য নির্দিষ্ট ব্যবস্থা ইতিমধ্যে করে নিয়েছে কমিশন। উক্ত তারিখের মধ্যে পরীক্ষা আয়োজিত হলে সম্ভাব্য একমাস আগে পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করে ফেলবে PSC ।

আরও পড়ুন: মাধ্যমিক পাসে কোন কোন চাকরির ফরম ফিলাপ চলছে

বিশেষ ক্ষেত্রে এই সময়সীমার আগেও প্রকাশ করা হতে পারে পরীক্ষার বিজ্ঞপ্তি। অন্যদিকে পাবলিক সার্ভিস কমিশনের মিসলেনিয়াস সার্ভিসে পরীক্ষার সম্ভাব্য তারিখ ও কমিশন নিশ্চিত করেছে বলে জানা যাচ্ছে। সে ক্ষেত্রে পরীক্ষার সংশ্লিষ্ট বিজ্ঞপ্তি প্রকাশের পর সম্ভবত 28 জুলাই এই পরীক্ষা নেওয়া হতে পারে। কমিশনের সুত্র মারফত খবর যে, এই পরীক্ষাগুলিদের বিভিন্ন প্রকার অসঙ্গতি এড়াতে বিশেষ ব্যবস্থা নিচ্ছে পাবলিক সার্ভিস কমিশন। সেক্ষেত্রে ভালোভাবে প্রস্তুতি নেওয়ার জন্য বেশ কিছুটা সময় লাগতে পারে। সমস্ত রকম প্রক্রিয়া সম্পন্ন হলে খুব দ্রুতই পরীক্ষাগুলি তারিখ ঘোষণা করে দেবে কমিশন। আপাতত এতোটুকুই জানা যাচ্ছে কমিশনের তরফ থেকে। এর পরবর্তীকালে যে কোনো রকম আপডেট পেলে আমরা আপনাদের সামনে তুলে ধরবো।

আরও পড়ুন: উচ্চমাধ্যমিক পাশে ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ

Leave a Comment