সাব ইন্সপেক্টর এবং কনস্টেবল নিয়োগ , শূন্যপদ ৪৬৬০ টি

সাব ইন্সপেক্টর এবং কনস্টেবল নিয়োগ : Railway Protection Force (RPF) এর পক্ষ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে। যেখানে বলা হয়েছে ন্যূনতম মাধ্যমিক পাস যোগ্যতায় ৪৬৬০ টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে Railway Recruitment Board (RRB)। পশ্চিমবঙ্গ কিংবা ভারতের যেকোনো জায়গা থেকে আবেদন করতে পারবেন যে কোন প্রার্থী। পুরুষ কিংবা মহিলা উভয়প্রার্থী এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। কিন্তু প্রার্থীকে অবশ্যই হতে হবে ভারতীয় নাগরিক। যে সমস্ত প্রার্থীরা এই চাকরিতে আবেদন করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

সাব ইন্সপেক্টর এবং কনস্টেবল নিয়োগ

সাব ইন্সপেক্টর এবং কনস্টেবল নিয়োগ , শূন্যপদ ৪৬৬০ টি
সাব ইন্সপেক্টর এবং কনস্টেবল নিয়োগ , শূন্যপদ ৪৬৬০ টি

পোস্ট তারিখ: ০২.০৩.২০২৪

বিজ্ঞাপন নাম্বার: 01/2024 এবং 02/2024

কি পদ্ধতিতে আবেদন করবেন: এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের জন্য প্রার্থীদের বৈধ ইমেল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস।

কিভাবে আবেদন করবেন:- এখানে প্রার্থীদের প্রথমে অনলাইন আবেদন করতে হবে। আবেদনের জন্য প্রার্থীদের ভারতীয় রেলের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। তারপর আবেদন পত্রটিকে সুন্দরভাবে পূরণ করে তার সঙ্গে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস ও পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করে ডেবিট কিংবা ক্রেডিট কার্ড এর মাধ্যমে অনলাইনে পেমেন্ট করে আবেদন প্রক্রিয়াটিকে সম্পন্ন করতে হবে। আবেদন প্রক্রিয়ার শেষে একটি হার্ডকপি নিজের কাছে সংরক্ষণ করে রেখে দিতে হবে।

আরও পড়ুন: ৬৫৭০ টি শূন্যপদে গ্রাম পঞ্চায়েতে কর্মী নিয়োগ

প্রার্থী বাছাই পদ্ধতি: আবেদনকারী প্রার্থীদের কম্পিউটার বেস্ট টেস্ট, শারীরিক দক্ষতা এবং ইন্টারভিউ এর মাধ্যমে নির্বাচন করা হবে।

কোন সংস্থা নিয়োগ করছে:- Railway Recruitment Board (RRB)

পদের নাম:- রেলওয়ে প্রটেকশন ফোর্সের SI এবং কনস্টেবল পদে নিয়োগ করা হবে।

কাজের স্থান: ভারতের বিভিন্ন জায়গায় নিয়োগ করা হবে।

শূন্যপদ: কনস্টেবল পদে আবেদনের জন্য মোট শূন্য পদ আছে ৪২০৮ টি এবং সাব-ইন্সপেক্টর পদে আবেদনের জন্য মোট শূন্য পদ আছে ৪৫২ টি।

বেতন: কনস্টেবল প্রার্থীদের ক্ষেত্রে আবেদন মূল্য ২১,৭০০ টাকা এবং সাব ইন্সপেক্টর এর ক্ষেত্রে মাসিক বেতন ৩৫,৪০০০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা: কনস্টেবল পদে আবেদনের জন্য প্রার্থীদের মাধ্যমিক পাস যোগ্যতা থাকতে হবে এবং সাব-ইন্সপেক্টর পদে আবেদনের জন্য গ্রাজুয়েশন পাস যোগ্যতা থাকতে হবে। তার সঙ্গে প্রার্থীদের শারীরিক দিক থেকে ফিট থাকতে হবে। আরো বিস্তারিত জানতে নিচের অফিশিয়াল বিজ্ঞপ্তি দেখুন।

বয়স: এখানে আবেদন করার জন্য কনস্টেবল প্রার্থীদের বয়স ১৮ বছর থেকে ২৮ বছরের মধ্যে হতে হবে এবং সাব-ইন্সপেক্টর প্রার্থীদের বয়স ২০ বছর থেকে ২৮ বছরের মধ্যে হতে হবে। তবে সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর ক্ষেত্রে বয়সের ছাড় দেওয়া হবে।

জাতীয়তা: অবশ্যই ভারতীয় হতে হবে

আবেদন মূল্য: জেনারেল, OBC এবং EWS প্রার্থীদের ক্ষেত্রে আবেদন মূল্য ৫০০ টাকা, মহিলা এবং বাকি সকল সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে আবেদন মূল্য ২৫০ টাকা ধার্য করা হয়েছে।

আবেদনের শেষ তারিখ: ১৪.০৫.২০২৪

অফিশিয়াল ওয়েবসাইট- Click Here

অফিশিয়াল নোটিশ (Constable) – Click Here

অফিসিয়াল নোটিশ (Sub Inspector) : Click Here

আবেদনের লিঙ্ক – Click Here

আরও পড়ুন: গ্রাজুয়েশন পাশে কৃষি দপ্তরে কর্মী নিয়োগ

Leave a Comment