কৃষি অনুসন্ধান সংস্থায় কর্মী নিয়োগ, মাসিক বেতন ১৫ হাজার টাকা | Agricultural Research Organization

কৃষি অনুসন্ধান সংস্থায় কর্মী নিয়োগ: ভারতীয় কৃষি অনুসন্ধান সংস্থার তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে নূন্যতম উচ্চমাধ্যমিক পাস যোগ্যতায় কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগটি পরিচালনা করবে ICAR Indian Agriculture Research Institute। পশ্চিমবঙ্গ কিংবা ভারতের যেকোনো জায়গা থেকে উপযুক্ত যোগ্য চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। সুতরাং, যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদনে উক্ত নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া হলো, যার মাধ্যমে তারা খুব সহজেই এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

কৃষি অনুসন্ধান সংস্থায় কর্মী নিয়োগ

কৃষি অনুসন্ধান সংস্থায় কর্মী নিয়োগ, মাসিক বেতন ১৫ হাজার টাকা
কৃষি অনুসন্ধান সংস্থায় কর্মী নিয়োগ

এই চাকরির বিজ্ঞপ্তিটি কোথা থেকে প্রকাশিত হয়েছে:- ভারতীয় কৃতি অনুসন্ধান সংস্থার তরফ থেকে তাদের অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে এই চাকরির বিজ্ঞপ্তি দিয়ে প্রকাশ করা হয়েছে। যেটা আমরা এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের সামনে বিস্তারিত ভাবে তুলে ধরলাম। এখানে চাকরির জন্য আবেদন করার আগে অবশ্যই একবার অফিশিয়াল নোটিশটি দেখে নেবেন এবং নিজের দায়িত্বে আবেদন করবেন।

বিজ্ঞাপন নং:- সঠিক ভাবে উল্লেখিত নেই।

পোস্ট তারিখ:- 20.04.2024

নিয়োগকারী সংস্থা:- ICMR Indian Agriculture Research Institute.

কোন পদ্ধতিতে আবেদন জানাতে হবে:- এখানে চাকরিপ্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য চাকরি প্রার্থীর সমস্ত রকম শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস, পরিচয়পত্রের ডকুমেন্টস, পাসপোর্ট সাইজের ছবি, মোবাইল নং, ইমেইল আইডি ইত্যাদি লাগবে।

আবেদন পদ্ধতি:- এখানে চাকরিপ্রার্থীদের আবেদনের জন্য সবার আগে এই নিয়োগের যে অফিশিয়াল বিজ্ঞপ্তি রয়েছে তার ৪ নং পেজে আবেদন পত্র দেওয়ার রয়েছে। সেটিকে ডাউনলোড করে প্রথমে প্রিন্ট করে নিতে হবে। তারপর সেই ফর্মটি সমস্ত রকম তথ্য সহযোগে নির্ভুলভাবে পূরণ করতে হবে। তারপর প্রয়োজনীয় সমস্ত নথির নকল কপি এবং ফিলাপ করা ফর্ম একটি পিডিএফ বানিয়ে সময়ের পূর্বে নির্দিষ্ট ইমেইল আইডিতে পাঠিয়ে দিতে হবে।

আবেদন ফরম পাঠানোর ইমেইল আইডি:- livleen.shukla65@gmail.com

মোট শূন্যপদ:- 6টি

আরও পড়ুন: বিমানবন্দরে কর্মী নিয়োগ

কোন কোন পদে নিয়োগ করা হবে:- এখানে চাকরিপ্রার্থীদের বিভিন্ন ধরনের পদে নিয়োগ করা হবে। সেগুলি হল –

পদের নামমোট শূন্য পদ
Senior Research Fellow (SRF) 1টি পদ
Young Professional II1টি পদ
Junior Research Fellow (JRF)1টি পদ
Project Assistant1টি পদ
Unskilled Labor2 টি পদ

যোগ্যতা:- ওপরে উল্লেখিত প্রতিটি পদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার যোগ্যতা ভিন্ন ভিন্ন রকমের রয়েছে। তবে কিছু কিছু পদের ক্ষেত্রে মোটামুটি উচ্চমাধ্যমিক যোগ্যতা থেকে এখানে আবেদন করা যাবে। বিস্তারিত জানার হলে অফিসিয়াল নোটিশ দেখে নিতে পারেন।

বয়স:- উপরে উল্লেখিত প্রতিটি পদের ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের বয়স সর্বোচ্চ 40 বছরের মধ্যে হতে হবে। কিন্তু সংরক্ষিত নিয়ে চাকরিপ্রার্থীদের ক্ষেত্রে এখানেও বয়সের ছাড় পাওয়া যাবে।

বেতন:- এখানে নিযুক্ত প্রার্থীদের মাসিক 15000 টাকা বেতন দেওয়া হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি:- এখানে প্রার্থীদের অনলাইন ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। শুধুমাত্র প্রয়োজনীয় যোগ্যতা থাকা প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে।

আবেদন পাঠানোর শেষ তারিখ:- 10.05.2024

অফিসিয়াল নোটিশ ও আবেদন ফর্ম : Click Here

অফিসিয়াল ওয়েবসাইট : Click Here

আরও পড়ুন: Intelligence Bureau of India তে কর্মী নিয়োগ

Leave a Comment