SSC Scam 2016: যোগ্য চাকরি প্রার্থীদের পাশে রয়েছেন প্রধানমন্ত্রী, কি বার্তা দিলেন?

SSC Scam 2016: সাম্প্রতিক কিছুদিন আগে হাই কোর্ট রাজ্যের প্রায় 26 হাজার চাকরিজীবীর চাকরি বাতিল করে দিয়েছে। যেটা নিয়ে সারা রাজ্যে এখন চাকরিজীবীরা তোলপাড় করে দিয়েছে। অতীত থেকে এখনো পর্যন্ত চাকরি বাতিল হয়েছে আমাদের এই রাজ্যের বহু চাকরিজীবীর। লক্ষ লক্ষ দুর্নীতিগ্রস্ত চাকরি ছড়িয়ে পড়েছে সারা পশ্চিমবাংলা জুড়ে। সেই কারণে আমাদের এই রাজ্য এখন দুর্নীতিতে উথাল-পাথাল হয়ে রয়েছে।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

SSC Scam 2016

SSC Scam 2016: যোগ্য চাকরি প্রার্থীদের পাশে রয়েছেন প্রধানমন্ত্রী
SSC Scam 2016

লোকসভা ভোটের প্রচার করার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সকল চাকরি হারাদের জন্য এক মঞ্চে জানিয়েছেন যে, রাজ্য সরকার রাজ্যের সমস্ত চাকরি হারাদের পাশে থাকবে। মুখ্যমন্ত্রীর এই কথার জবাব দিতে দেশের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আবার গতকালকে অর্থাৎ 3রা মে 2024 তারিখে বর্ধমানে একটি জনসভায় বলেছেন যে, রাজ্যের যে সমস্ত যোগ্য প্রার্থীরা চাকরি হারিয়েছেন তাদের কাছে অবশ্যই কেন্দ্রীয় সরকার সব সময় থাকবে।

কিছুদিন আগে 2016 সালে পাশ হওয়া স্কুল সার্ভিস কমিশন যে সমস্ত নিয়োগ করেছিল, সেগুলিকে সম্পূর্ণ অবৈধ বলে ঘোষণা করে কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশ বসাক এবং বিচারপতি সব্বর রশিদের ডিভিশন বেঞ্চ। উচ্চ আদালতে সিদ্ধান্তে সরাসরি বাতিল হয় 2016 সালে নিয়োগ হওয়া সম্পূর্ণ প্যানেল। এই নিয়ে হাইকোর্ট আবার একটা বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়েছে যে, এই নির্দেশের ফলে বাতিল হয়েছে অতিরিক্ত শূন্য পদের সব চাকরিও। যার ফলে যোগ্য চাকরিপ্রার্থীরাও এই তালিকার অন্তর্ভুক্ত হয়ে পড়েছে।

আরও পড়ুন: SSC পরীক্ষায় বিরাট বদল আনলো সরকার

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পশ্চিমবঙ্গের নিয়োগ দুর্নীতি ও চাকরি বাতিল প্রসঙ্গে গতকালকে বর্ধমানের সভা থেকে রাজ্য সরকারের ওপর সরাসরি আক্রমণাত্মক ভঙ্গিতে দোষারোপ করে বললেন যে, যে সকল যোগ্যপ্রার্থী তাদের চাকরি হারিয়েছে তাদের কাছে অবশ্যই কেন্দ্রীয় সরকার সব সময় দাঁড়াবে। ঐদিন প্রধানমন্ত্রীর মোদী আরো বলেছেন যে, বাংলায় চাকরি নিয়ে যে দুর্নীতি হয়েছে, তাতে যে সকল যোগ্য চাকরিজীবীরা তাদের চাকরি হারিয়েছেন, উনারা কিরকম সমস্যায় আছেন তা আমি বুঝতে পারছি। তিনি এটাও বলেছেন যে, রাজ্যের নিয়োগ দুর্নীতিতে লক্ষ লক্ষ যুবক-যুবতীর সঙ্গে প্রতারণা করা হয়েছে। যার কারণে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে অনেক নির্দোষ লোক রয়ে গেছে। যারা সত্যি সত্যিই এই চাকরির অধিকারী অর্থাৎ নিজের যোগ্যতার মাধ্যমে চাকরিটা পেয়েছে তারাও এরকম পরিস্থিতির প্রকোপে বাকিদের পাপের কারণে সমস্যায় পড়েছেন।

প্রধানমন্ত্রী সমস্ত যোগ্য চাকরিহারা ব্যাক্তিদের ওপর আশ্বাস দিয়ে বলেছেন যে, চাকরি হারানো যে সকল ব্যক্তির সমস্ত নথিপত্র ঠিকঠাক রয়েছে, তাদের Legal Cell তৈরি করে আইনি সহায়তা প্রদান করবে কেন্দ্রীয় বিজেপি সরকার। শুধু সেটাই নয়, যোগ্য সমস্ত চাকরি হারাদের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তৈরি করবে একটি Social Media Platform । সৎ, যোগ্য এবং ডিগ্রীধারী চাকরি হারাদের সব সময় সহায়তা করতে এগিয়ে আসবে কেন্দ্রীয় সরকার। ন্যায় বিচারের জন্য অবশ্যই তাদের পাশে থাকবে মোদি।

আরও পড়ুন: পেনশন ভোগী কর্মচারীদের জন্য রয়েছে নতুন একটি খবর

Leave a Comment