sarkari chakri:

মাধ্যমিক পাশে ভারতীয় রেলের দক্ষিণ শাখায় কর্মী নিয়োগ

মাধ্যমিক পাশে ভারতীয় রেলের দক্ষিণ শাখায় কর্মী নিয়োগ: ভারতীয় রেলের দক্ষিণ শাখার তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে নূন্যতম মাধ্যমিক পাস যোগ্যতায় অসংখ্য শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগটি পরিচালনা করবে Southern Railway of India । পশ্চিমবঙ্গ বা ভারতের যেকোনো জায়গা থেকে উপযুক্ত যোগ্য চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। সুতরাং, যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের প্রতিবেদনে উক্ত নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া হলো, যার মাধ্যমে তারা খুব সহজেই এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

মাধ্যমিক পাশে ভারতীয় রেলের দক্ষিণ শাখায় কর্মী নিয়োগ

মাধ্যমিক পাশে ভারতীয় রেলের দক্ষিণ শাখায় কর্মী নিয়োগ
মাধ্যমিক পাশে ভারতীয় রেলের দক্ষিণ শাখায় কর্মী নিয়োগ

এই বিজ্ঞপ্তিটি কোথা থেকে প্রকাশিত হয়েছে:- ভারতীয় দক্ষিণী রেলের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। যেটা আপনাদের সুবিদার্থে আমরা এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরলাম। এখানে আবেদন করার আগে অবশ্যই একবার অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখে নেবেন ও নিজের দায়িত্বে আবেদন করবেন।

বিজ্ঞাপন নং:- GPB(A)128/ACT App./Engg/32

পোস্ট তারিখ:- 23.01.2024

কোন সংস্থা নিয়োগটি করছে:- Southern Indian Railway

কোন পদ্ধতিতে আবেদন জানতে হবে:- এখানে সম্পূর্ণ ভাবে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের লাগবে তার সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস,পরিচয়পত্রের ডকুমেন্টস,পাসপোর্ট সাইজের ছবি,মোবাইল নং,ইমেইল আইডি লাগবে।

আবেদন পদ্ধতি:- এখানে আবেদনের জন্য সবার আগে চাকরিপ্রার্থীদের ভারতীয় রেলের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজের নাম টি রেজিস্ট্রার করতে হবে। তার পর ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে আবেদন ফর্মটি একদম নির্ভুল ভাবে সমস্ত তথ্য সহযোগে পূরণ করতে হবে । দিয়ে প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে ও আবেদন মূল্যও পেমেন্ট করতে হবে। তারপর শেষে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার আবেদনটি সম্পূর্ণ হবে।

মোট শূন্যপদ:- 2860টি

কোন পদে নিয়োগ করা হবে:- Apprentice

কোন কোন ট্রেডে নিয়োগ করা হবে:- Mechanical Workshop, Signal Workshop, Bridge Workshop,Diesel Shed, Machanist Carpenter, Welder, Diesel Machanic, Mason, Electrical, Carriage & Wagon ।

শিক্ষাগত যোগ্যতা:- উপরিউক্ত সমস্ত পদগুলিতে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের নূন্যতম 50% নম্বর নিয়ে মাধ্যমিক পাস থাকতে হবে ও এর পাশাপাশি উপরে উল্লেখিত যে কোনো ট্রেডে ITI পাস থাকতে হবে।

বয়স:- আবেদনকারীর বয়স 25 থেকে 24 বছরের মধ্যে হতে হবে। কিন্তু সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী ছাড় পাওয়া যাবে।

বেতন:- রেলওয়ে বোর্ডের নির্দিষ্ট নিয়ম অনুযায়ী এখানে নিযুক্ত প্রার্থীদের মাসিক বেতন দেওয়া হবে। বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তিতে দেখে নিন।

প্রার্থী বাছাই পদ্ধতি:- এখানে চাকরিপ্রার্থীদের মাধ্যমিক ও ITI এর প্রাপ্ত নম্বরের ভিত্তিতে নিয়োগ করা হবে।

আবেদন মূল্য:- শুধুমাত্র SC,ST,PWD,Women ছাড়া সকল শ্রেণীর প্রার্থীদের ক্ষেত্রে 100 টাকা আবেদন মূল্য ধার্য্য করা হয়েছে।

আবেদনের শেষ তারিখ:- 28.02.2024

অফিসিয়াল নোটিশ

অনলাইনের আবেদন

আরও পড়ুন: উচ্চ মাধ্যমিক পাশে পাবলিক সার্ভিস কমিশনের কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি

 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment