সমস্যা সমাধান জনসংযোগ ক্যাম্প: ২০ টি প্রকল্পে আবেদন করুন

সমস্যা সমাধান জনসংযোগ ক্যাম্প:- রাজ্যবাসীদের জন্য চালু হতে চলেছে রাজ্য সরকারের নতুন একটি ক্যাম্প, যার নাম দেওয়া হয়েছে সমস্যা সমাধান জনসংযোগ ক্যাম্প। রাজ্যে ফেব্রুয়ারি মাসের পর গ্রামে গ্রামে শুরু হতে চলেছে মাননীয়া মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায় এর দ্বারা চালু করা এই জনসংযোগ জ্ঞান। এই ক্যাম্পের মাধ্যমে রাজ্যবাসীরা মোট 20টি প্রকল্পের আবেদন জানাতে পারবেন এবং আগে আবেদন প্রাপ্তরা টাকা না পাওয়ার অভিযোগ জানাতে পারবেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

সমস্যা সমাধান জনসংযোগ ক্যাম্প


এই সংযোগ ক্যাম্পের সুবিধা কি? নিকটবর্তী ক্যাম্পের কিভাবে সন্ধান পাবেন? কবে থেকে এই ক্যাম্প চালু হচ্ছে? ক্যাম্পে আবেদন করার পদ্ধতি? আবেদনের শেষ তারিখ? এই সমস্ত কিছু বিস্তারিতভাবে আমাদের আজকের এই প্রতিবেদনে আমরা আলোচনা করব আপনাদের সুবিধার্থে।

ক্যাম্প চালু হওয়ার তারিখ:- 20.01.2024

সমস্যা সমাধান সংযোগ ক্যাম্পের সুবিধা:- এই প্রকল্পের মাধ্যমে রাজ্যবাসীদের নিম্নোক্ত সুবিধা গুলি প্রদান করা হবে মুখ্যমন্ত্রী সরকারের তরফ থেকে –

  1. রাজ্য সরকার দ্বারা পরিচালিত সংযোগ ক্যাম্পের মাধ্যমে মোট 20টি প্রকল্পের লাভ ওঠাতে পারবেন।
  2. এই জনসংযোগ ক্যাম্পের মাধ্যমে রাজ্যবাসী নিজেদের অসুবিধা, যেমন – কন্যাশ্রী, রূপশ্রী, ঐক্যশ্রী, মেধাশ্রী, স্টুডেন্ট ক্রেডিট কার্ড, লক্ষীর ভান্ডার, বিধবা ভাতা, বৃদ্ধ ভাতা, প্রতিবন্ধী ভাতা, কৃষক বন্ধু, ইত্যাদি সকল প্রকল্পের সুবিধাহীনরা অভিযোগ জানাতে পারবেন।

ক্যাম্পে অভিযোগ জানানোর পদ্ধতি:- বিভিন্ন প্রকল্পের সুবিধাহীনরা সংযোজন ক্যাম্প থেকে আবেদন পত্র নিয়ে পূরণ করতে হবে এবং প্রয়োজনীয় ডকুমেন্টস গুলির জেরক্স আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। তারপর আবেদনপত্রসহ ওই ডকুমেন্টগুলি ওই নির্দিষ্ট ক্যাম্পে জমা দিতে হবে। সরকারি প্রকল্প জমা দেওয়া নথিপত্র গুলিকে খতিয়ে দেখে সুবিধা পাওয়ার শর্তাবলী গুলি ঠিক থাকলে, আবেদনকারী ব্যাক্তি ওই প্রকল্পের সুবিধা পাবেন।

কিভাবে নিকটবর্তী ক্যাম্পের সন্ধান পাবেন:- আপনার নিকটবর্তী কোন স্থানে এই ক্যাম্প বক্স টি তা জানার জন্য www.ds.wb.gov.in ওয়েবসাইটে ভিজিট করতে হবে। ওয়েবসাইটের ওপরে ডান দিকে তাকা Find Your Camp বাটনের উপর ক্লিক করতে হবে। ক্লিক করার পর নতুন পেজে নিজেদের জেলার নাম ও ব্লকের নাম দিতে হবে। এগুলি সঠিকভাবে দেওয়ার পর একটি লিফট আসবে যেখান থেকে সহজেই আপনি নিজের নিকটবর্তী অঞ্চল লিখে নিতে পারবেন।

ক্যাম্পের শেষ তারিখ:- 12.02.2024

অফিসিয়াল ওয়েবসাইট

আরও পড়ুন:- টাটা স্টিল স্কলারশিপ: অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া ছাত্র ছাত্রীদের জন্য টাটা নিয়ে এলো এই স্কলারশিপ

Leave a Comment