উচ্চ মাধ্যমিক পাশ যোগ্যতায় কলকাতা হাইকোর্টে কর্মী নিয়োগ

উচ্চ মাধ্যমিক পাশ যোগ্যতায় কলকাতা হাইকোর্টে কর্মী নিয়োগ:- কলকাতা হাইকোর্টের তরফ থেকে নতুন একটি চাকরি বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে নূন্যতম উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতাই 25টি শূন্য পদেকর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগটি পরিচালনা করবে The High Court of Calcutta । পশ্চিমবঙ্গ বা ভারতের যেকোনো জায়গা থেকে উপযুক্ত যোগ্য শুধুমাত্র পুরুষ চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। সুতরাং, যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী। তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদনে উক্ত নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া রইল। যার মাধ্যমে তারা খুব সহজেই এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

উচ্চ মাধ্যমিক পাশ যোগ্যতায় কলকাতা হাইকোর্টে কর্মী নিয়োগ

উচ্চ মাধ্যমিক পাশ যোগ্যতায় কলকাতা হাইকোর্টে কর্মী নিয়োগ
উচ্চ মাধ্যমিক পাশ যোগ্যতায় কলকাতা হাইকোর্টে কর্মী নিয়োগ

এই বিজ্ঞপ্তিটি কোথা থেকে প্রকাশিত হয়েছে:- কলকাতা হাইকোর্টে তরফ থেকে তাদের অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে এই চাকরির বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে। যেটা এই প্রতিবেদনের মাধ্যমে আমরা আপনাদের সামনে তুলে ধরলাম। এখানে আবেদন করার আগে অবশ্যই একবার অফিসার বিজ্ঞপ্তিটি দেখে নেবেন এবং নিজের দায়িত্বে আবেদন করবেন।

বিজ্ঞাপন নং:- 2026-RG

পোষ্ট তারিখ:- 22.02.2024

কোন সংস্থা নিয়োগটি করছে:- The High Court of Calcutta

কোন পদ্ধতিতে আবেদন জানাতে হবে:- এখানে চাকরিপ্রার্থীদের সম্পূর্ণভাবে অফলাইন পদ্ধতির মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য তাদের সমস্ত রকম শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস, পরিচয়পত্রের ডকুমেন্টস, পাসপোর্ট সাইজের ছবি, কাস্ট সার্টিফিকেট (যদি থাকে), মোবাইল নং, ইমেইল আইডি ইত্যাদি লাগবে।

আবেদন পদ্ধতি:- চাকরিপ্রার্থীদের এখানে আবেদনের জন্য সবার আগে অফিসিয়াল নোটিফিকেশন অনুযায়ী একটি লিগ্যাল সাইজের (8.5″×14″) কাগজে ফরমেট তৈরি করে সেটিকে পূরণ করতে হবে। এরপর পূরণ করা আবেদনপত্রের সঙ্গে সমস্ত প্রয়োজনীয় নথি গুলি একসঙ্গে যুক্ত করে সময়ের পূর্বে উল্লেখিত ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। তাহলেই আপনার আবেদনটি সম্পূর্ণ হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা:- Head office of the Calcutta High Court, Kolkata

মোট শূন্যপদ:- 25টি

কোন কোন পদে নিয়োগ করা হবে:- এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের 2 ধরনের পদে নিয়োগ করা হবে, সেগুলি হলো:-

1.Stenographer

2.Grade C

যোগ্যতা:- এখানে চাকরিপ্রার্থীদের আবেদনের জন্য নূন্যতম উচ্চ মাধ্যমিক পাস থাকতে হবে ও এর পাশাপশি টাইপিং এ দক্ষতা থাকতে হবে।

বয়স:- এখামে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের বয়স 18 থেকে 33 বছরের পদে হতে হবে।

বেতন:- এখানে নিযুক্ত প্রার্থীদের মাসিক 28,900 থেকে 74,500 টাকা বেতন দেওয়া হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি:- লিখিত পরীক্ষা ও টাইপিং এর ভিত্তিতে এখানে প্রার্থীদের নিয়োগ করা হবে।

আবেদন মূল্য:- এখানে শুধুমাত্র পশ্চিমবঙ্গের SC/ST দের জন্য 300 টাকা এবং অন্যান্য সকল আবেদনকারী চাকরি প্রার্থীদের জন্য 800 টাকা আবেদন মূল্য ধার্য্য করা হয়েছে।

আবেদনের শেষ তারিখ:- 15.03.2024

অফিসিয়াল নোটিশ

অফিসিয়াল ওয়েবসাইট

আরও পড়ুন:- ভারতীয় নৌ সেনায় কর্মী নিয়োগ, শূন্যপদ 254টি

Leave a Comment