WBPSC গ্রুপ সি ও গ্রুপ ডি মামলার বিস্তারিত আপডেট

WBPSC গ্রুপ সি ও গ্রুপ ডি মামলার বিস্তারিত আপডেট :- WBPSC এর চেয়ারম্যান পদটি বর্তমানে শূন্য রয়েছে। যার ফলস্বরূপ, PSC এর নানা পরীক্ষার ইন্টারভিউ নেওয়া তাদের লক্ষ্যে সম্ভব হচ্ছে না। যেমন ধরুন জুডিশিয়াল সার্ভিসেস ও WBCS পরীক্ষার ফলাফল স্থগিত হয়ে পড়ে আছে। যার ফলে PSC এর চেয়ারম্যান নিয়োগের জন্য কলকাতা হাইকোর্টে একটি মামলা করা হয়।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

WBPSC গ্রুপ সি ও গ্রুপ ডি মামলার বিস্তারিত আপডেট

WBPSC গ্রুপ সি ও গ্রুপ ডি মামলার বিস্তারিত আপডেট
WBPSC গ্রুপ সি ও গ্রুপ ডি মামলার বিস্তারিত আপডেট

পিএসসি চেয়ারম্যান নিয়োগের দাবিতে করা মামলার দ্রুত শুনানি যাতে হয়, সেই বিষয়টি প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরন্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চের নজরে আনার জন্য পদক্ষেপ গ্রহণ করলেন মামলাকারীর আইনজীবী শামিম আহমেদ।বিচারপতিদের দৃষ্টি আকর্ষণ করার ফলে মামলার শুনানি দ্রুত হবার সম্ভাবনা তৈরি হয়েছে।

চলতি বছরের শুরুতে রাজ্যপাল সিভি আনন্দ বোসও যত তাড়াতাড়ি সম্ভব পিএসসি-র চেয়ারম্যান এবং অন্যান্য সদস্য নিয়োগ করার জন্য রাজ্য সরকারকে নির্দেশ দিয়েছিল।রাজভবন সূত্র জানানো হয়েছিল, রাজভবনে থাকা ‘শান্তিকক্ষে’ রাজ্যপালের কাছে অনেক অভিযোগ জমা পড়েছে। সেখানে অভিযোগের কারণ হিসেবে তুলে ধরা হয়েছে, পিএসসি-র চেয়ারম্যান ও সদস্য নিয়োগ না হওয়ায় যোগ্য চাকরিপ্রার্থীরা চাকরি পাচ্ছেন না।

এই ধরনের অভিযোগ পাওয়ার পরেই রাজ্যপাল রাজ্যকে দ্রুত পিএসসি-র চেয়ারম্যান নিয়োগ করার নির্দেশ দেন। তবে, রাজ্যপালকে এই নিয়ে বোসকে পাল্টা কটাক্ষ করে রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেছিলেন, ‘‘শান্তিকক্ষে কবে থেকে আবার অভিযোগ জমা পড়া শুরু হল? পিএসি-তে চেয়ারম্যান ও সদস্য নিয়োগ নিয়ে কখন পদক্ষেপ করতে হবে, তা রাজ্য সরকার ভালই জানে। তাই এতে কারও পরামর্শ বা নির্দেশের প্রয়োজন নেই।’

বি:দ্র:- WBPSC তে সব সময় অন্তত 6 থেকে 7 জন সদস্য থাকা প্রয়োজন। কিন্তু বর্তমান এমন পরিস্থিতি হয়ে গেছে যে,এখন শুধুমাত্র 2 জন সদস্য নিয়ে পিএসসি এর কাজকর্ম চলছে। এগুলি সমস্ত ছাড়াও চেয়ারম্যান এর পদ দীর্ঘদিন ধরে ফাঁকা হয়ে রয়েছে। এর ফলে রাজ্যের WBCS তো বটেই, এর সাথে সাথে রাজ্যের জুডিসিয়াল সার্ভিসের একাধিক পরীক্ষার ইন্টারভিউ আটকে পরে রয়েছে।এমনকি গ্রুপ ডি এবং গ্রুপ সি পদের নিয়োগের প্রক্রিয়াও কমিশনের থেকে সরিয়ে নেওয়া হয়েছে। এদিকে আদালত সূত্রে পাওয়া খবর অনুযায়ী জানা গিয়েছে যে, আগামী বৃহস্পতিবার অর্থাৎ আজকে চেয়ারম্যান নিয়োগ মামলার পরবর্তী শুনানি রয়েছে।

আরও পড়ুন:- ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষায় পরীক্ষার্থীদের মানতে হবে এইসব নিয়মগুলি, দেখে নিন কি সেইসব নিয়ম

Leave a Comment