মাধ্যমিক পাস যোগ্যতায় কলকাতা পুলিশে কনস্টেবল নিয়োগ, শূন্যপদ 3734 টি

মাধ্যমিক পাস যোগ্যতায় কলকাতা পুলিশে কনস্টেবল নিয়োগ :- পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে ন্যূনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় কলকাতা পুলিশে পুরুষ ও মহিলা কনস্টেবল পদে নিয়োগ করা হবে। এই নিয়োগটি পরিচালনা করবে West Bengal Police Requirement Board । পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে উপযুক্ত যোগ্য পুরুষ ও মহিলা উভয় চাকরি প্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। সুতরাং, যে সমস্ত চাকরি প্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদনে উক্ত নিয়ম সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া হল, যার মাধ্যমে তারা খুব সহজেই এখানে চাকরির জন্য আবেদন জানতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

মাধ্যমিক পাস যোগ্যতায় কলকাতা পুলিশে কনস্টেবল নিয়োগ

মাধ্যমিক পাস যোগ্যতায় কলকাতা পুলিশে কনস্টেবল নিয়োগ
মাধ্যমিক পাস যোগ্যতায় কলকাতা পুলিশে কনস্টেবল নিয়োগ

এই বিজ্ঞপ্তিটি কোথা থেকে প্রকাশিত হয়েছে:- পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড এর তরফ থেকে তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এই বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। যেটা আমরা এই প্রতিবেদনের মাধ্যমে বিস্তারিত ভাবে তুলে ধরলাম। এখানে চাকরির জন্য আবেদন করার আগে অব্যসই একবার অফিসিয়াল নোটিশটি দেখে নেবেন এবং নিজের দায়িত্বে আবেদন করবেন।

বিজ্ঞাপন নং:- সঠিক ভাবে উল্লেখ করা নেই

পোস্ট তারিখ:- 27.02.2024

কোন সংস্থা নিয়োগটি করছে:- West Bengal Police Requirment Board

কোন পদ্ধতিতে আবেদন জানতে হবে:- এখানে সম্পূর্ণ ভাবে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস, পরিচয়পত্রের ডকুমেন্টস,কাস্ট সার্টিফিকেট (যদি থাকে),পাসপোর্ট সাইজের ছবি,মোবাইল নং,ইমেইল আইডি ইত্যাদি লাগবে।

আবেদন পদ্ধতি:- সবার আগে পশ্চিমবঙ্গ পুলিশ রিকোয়ারমেন্ট বোর্ড এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজেদের রেজিস্ট্রেশনটি সম্পূর্ণ করতে হবে। তার পর ইউজার আইডি ও পাসওয়ার্ড দিতে লগইন করে সমস্ত রকম তথ্য দিয়ে আবেদন ফর্মটি পূরণ করতে হবে। তারপর প্রয়োজনীয় ডকুমেন্টস গুলো আপলোড করে আবেদন মূল্য পেমেন্ট করতে হবে। তাহলেই আপনার আবেদনটি সম্পূর্ণ হবে।

আবেদন শুরু:- 01.03.2024 (00:01 hrs.)

মোট শূন্যপদ:- 3734টি

কোন পদে নিয়োগ করা হবে:- কলকাতা পুলিশ পুরুষ ও মহিলা কনস্টেবল

যোগ্যতা:- এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের নূন্যতম মাধ্যমিক পাস হতে হবে। এর পাশাপাশি পুরুষ প্রার্থীদের 167 সেমি এবং মহিলা প্রার্থীদের 160 সেমি উচ্চতা হতে হবে।

বয়স:- এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের বয়স 18 থেকে 27 বছরের মধ্যে হতে হবে। কিন্তূ, সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাওয়া যাবে।

বেতন:- এই পদে নিযুক্ত প্রার্থীদের মাসিক 22700 থেকে 58500 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি:- প্রিলিমিনারি পরীক্ষা, ফিজিক্যাল টেস্ট, ফাইনাল পরীক্ষা এবং ইন্টারভিউ এর মাধ্যমে এখানে প্রার্থীদের নির্বাচিত করা হবে।

আবেদন মূল্য:- SC এবং ST প্রার্থীদের ক্ষেত্রে 43 টাকা এবং অন্যান্য সকল শ্রেণীর প্রার্থীদের ক্ষেত্রে 193 টাকা আবেদন মূল্য হিসেবে ধার্য করা হয়েছে।

আবেদনের শেষ তারিখ:- 29.03.2024 (23:59 hrs.)

অফিসিয়াল নোটিশ

অনলাইন আবেদন

অফিসিয়াল ওয়েবসাইট

আরও পড়ুন:- রাজ্য পুলিশে ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ

Leave a Comment