sarkari chakri:

ভারতীয় রেলে টেকনিশিয়ান নিয়োগ, যোগ্যতা – গ্রাজুয়েশন পাস

ভারতীয় রেলে টেকনিশিয়ান নিয়োগ:- ভারতীয় রেলের তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে নূন্যতম গ্রাজুয়েশন পাস যোগ্যতায় অসংখ্য-শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগটি পরিচালনা করবে Ministry of Railways, Government of India । পশ্চিমবঙ্গ কিংবা ভারতের যেকোনো জায়গা থেকে উপযুক্তযোগ্য চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। সুতরাং, যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী। তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদনে উক্ত নিয়োগ সংক্রান্ত বিস্তারিত বিবরণ দেওয়া হল। যার মাধ্যমে তারা খুব সহজে এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ভারতীয় রেলে টেকনিশিয়ান নিয়োগ

ভারতীয় রেলে টেকনিশিয়ান নিয়োগ,গ্রাজুয়েশন পাশে আবেদন করুন
ভারতীয় রেলে টেকনিশিয়ান নিয়োগ,গ্রাজুয়েশন পাশে আবেদন করুন

এই চাকরির বিজ্ঞপ্তি দিয়ে কোথা থেকে প্রকাশিত হয়েছে:- ভারতীয় রেলের তরফ থেকে তাদের অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে এই চাকরি বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে। যেটা আমরা এই প্রতিবেদন এর মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরলাম। এখানে চাকরির জন্য আবেদন করার আগে অবশ্যই একবার অফিশিয়াল নোটিশটি দেখে নেবেন এবং নিজের দায়িত্ব আবেদন করবেন।

বিজ্ঞাপন নং:- 02/2024

পোস্ট তারিখ:- 09.03.2024

কোন সংস্থা নিয়োগটি করছে:- Railway Recruitment Boards, Government of India

কোন পদ্ধতিতে আবেদন জানাতে হবে:- এখানে চাকরিপ্রার্থীদের সম্পূর্ণভাবে অনলাইনের মাধ্যমে চাকরির জন্য আবেদন জানাতে হবে। আবেদনের জন্য চাকরি প্রার্থীর সমস্ত রকম শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস, পরিচয়পত্রের ডকুমেন্টস, পাসপোর্ট সাইজের ছবি, মোবাইল নাম্বার, ইমেইল আইডি লাগবে।

আবেদন পদ্ধতি:- সবার আগে এখানে আবেদনের জন্য চাকরি প্রার্থীদের রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজেদের রেজিস্ট্রেশন টি সম্পন্ন করতে হবে। তারপর সেখানে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে আবেদন ফর্মটি সমস্ত রকম তথ্য সহযোগে পূরণ করতে হবে। তারপর প্রয়োজনীয় সমস্ত রকম ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে এবং এর সাথে আবেদন মূল্যেও পেমেন্ট করে দিতে হবে। তাহলে আপনার আবেদনটি সম্পূর্ণ হবে।

আবেদন শুরু:- 08.03.2024

মোট শূন্যপদ:- 9188টি

কোন কোন পদে নিয়োগ করা হবে:- এখানে চাকরিপ্রার্থীদের মোট দুই ধরনের পদে নিয়োগ করা হবে। সেগুলি হল –

1.Technician Grade-I Signal

শূণ্যপদ:- 1092টি

যোগ্যতা:- এখানে আবেদনকারী প্রার্থীদের ন্যূনতম গ্রাজুয়েশন পার্ক থাকতে হবে এবং এর সাথে শারীরিক দিক থেকে সক্ষম হতে হবে।

বয়স:- এই পদে আবেদনকারী সকল চাকরিপ্রার্থীদের বয়স 36 বছরের কম হতে হবে, কিন্তু সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীদের ক্ষেত্রে বয়সের ছাড় পাওয়া যাবে।

বেতন:- এখানে নিযুক্ত প্রার্থীদের মাসিক 29,200 টাকা বেতন দেওয়া হবে।

2.Technician Grade – III

শুন্যপদ:- 8052টি

যোগ্যতা:- এই পদে আবেদনকারী প্রার্থীদের ন্যূনতম ডিপ্লোমা পাস করে থাকতে হবে এবং এর সাথে ফিজিক্যালি ফিট থাকতে হবে।

বয়স:- এখানে আবেদনকারী সকল চাকরিপ্রার্থীদের বয়স 33 বছরের মধ্যে হতে হবে। কিন্তু সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাওয়া যাবে।

বেতন:- এই পদে নিযুক্ত সকল প্রার্থীদের 19,900 টাকা বেতন দেওয়া হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি:- অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে,CBT পরীক্ষার মাধ্যমে প্রার্থীদের এখানে নিয়োগ করা হবে। পরীক্ষার বিস্তারিত সিলেবাস অফিশিয়াল নোটিফিকেশনে দেওয়া রয়েছে।

আবেদনের শেষ তারিখ:- 08.04.2024

আবেদন সংশোধনের তারিখ:- 09.04.2024 থেকে 18.04.2024

আরও পড়ুন:- মাধ্যমিক পাস পশ্চিমবঙ্গ পুলিশে কনস্টেবল পদে নিয়োগ, মোট শূন্যপদ 10,255টি

 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment