ভারতীয় দক্ষিণ রেলে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদনযোগ্য

দক্ষিণ রেলে কর্মী নিয়োগ : ভারতীয় রেলের তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে ন্যূনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় অসংখ্য-শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ বিজ্ঞপ্তি পরিচালনা করবে ভারতীয় দক্ষিণ পূর্ব মধ্য রেল। পশ্চিমবঙ্গ কিংবা ভারতের যেকোনো জায়গা থেকে উপযুক্ত যোগ্য চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। সুতরাং যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদনে উক্ত নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া রইল। যার মাধ্যমে তারা খুব সহজেই এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

ভারতীয় দক্ষিণ রেলে কর্মী নিয়োগ

ভারতীয় দক্ষিণ রেলে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদনযোগ্য
ভারতীয় দক্ষিণ রেলে কর্মী নিয়োগ

এই চাকরির বিজ্ঞপ্তিটি কোথা থেকে প্রকাশিত হয়েছে:-দক্ষিণ পূর্ব মধ্য রেলওয়ের তরফ থেকে তাদের অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে এই চাকরির বিজ্ঞপ্তি দিয়ে প্রকাশিত হয়েছে। যেটা আমরা আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের সামনে বিস্তারিতভাবে তুলে ধরলাম। এখানে চাকরির জন্য আবেদন করার আগে অবশ্যই একবার অফিসের নোটিশদের রেখে নেবেন এবং নিজের দায়িত্ব আবেদন করবেন।

বিজ্ঞাপন নং:- E/PB/R/Rectt/Act Appr./01/2024-25

পোস্ট তারিখ:- 02.04.2024

কোন সংস্থা নিয়োগ কি করছে:- South East Central Railway

কোন পদ্ধতিতে আবেদন জানাতে হবে:-এখানে চাকরিপ্রার্থীদের সম্পন্ন হবে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য চাকরি প্রার্থীর সমস্ত রকম শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস, পরিচয় পত্রের ডকুমেন্টস, পাসপোর্ট সাইজের ছবি, মোবাইল নং, ইমেইল আইডি ইত্যাদি লাগবে।

আবেদন পদ্ধতি:-এখানে আবেদনের জন্য ছাপার আগে চাকরি প্রার্থীদের দক্ষিণ-পূর্ব মধ্য রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজের রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। তারপর ইউসার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে অ্যাপ্লিকেশন ফর্মটি সমস্ত রকম তথ্য দিয়ে নির্ভুলভাবে পূরণ করতে হবে ও প্রয়োজনীয় সমস্ত রকম ডকুমেন্ট স্ক্যান করে আপলোড করতে হবে। তারপর সাবমিট বাটনে ক্লিক করলে আপনার আবেদনটি সম্পূর্ণ হবে।

মোট শূন্যপদ:- 1266টি

আরও পড়ুন: অষ্টম শ্রেণী পাশে রাজ্যে জেলা আদালতে গ্রুপ ডি নিয়োগ

কোন পদে নিয়োগ করা হবে:- এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের বিভিন্ন ট্রেডে অ্যাপ্রেন্টিস হিসাবে নিয়োগ করা হবে। ট্রেড সম্বন্ধে বিস্তারিত জানতে অফিসের নোটিশ দেখে নিতে পারেন।

শিক্ষাগত যোগ্যতা:- এই পদে আবেদনের জন্য চাকরি প্রার্থীদের ন্যূনতম মাধ্যমিক পাস এবং এর পাশাপাশি নির্দিষ্ট ট্রেডে আইটিআই পাশ থাকতে হবে।

বয়স:- এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীর বয়স 15 থেকে 24 বছরের মধ্যে হতে হবে। কিন্তু সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাওয়া যাবে।

বেতন:- অফিসিয়াল নোটিশ অনুযায়ী বেতনের কোন সঠিক উল্লেখ করা হয়নি।

প্রার্থী বাছাই পদ্ধতি:- এখানে নিয়োগের ক্ষেত্রে কোন রকম লিখিত পরীক্ষায় চাকরিপ্রার্থীদের নেওয়া হবে না। সরাসরি মাধ্যমিকে প্রাপ্ত নম্বর ও ITI এ প্রাপ্ত নম্বরের উপর ভিত্তি করে একটি মেরিট লিস্ট প্রকাশ করা হবে এবং সেই অনুযায়ী নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ:- 01.05.2024

অফিসিয়াল নোটিশ

অনলাইন আবেদন

অফিসিয়াল ওয়েবসাইট

আরও পড়ুন: সামনে SSC পরীক্ষা, আর সেই SSC পরীক্ষায় বিরাট বদল আনলো সরকার

Leave a Comment