মাধ্যমিক পাশে চাকরি ২০২৪, বর্তমানে এপ্রিল মাসে কোন কোন চাকরির ফরম ফিলাপ চলছে

মাধ্যমিক পাশে চাকরি: আজ সরকারি চাকরি নিয়ে এসেছে এপ্রিল প্রথম সপ্তাহের মাধ্যমিক পাশে চাকরি 2024 এর খবর, যেখানে এপ্রিল মাস ২০২৪ সালের প্রথম সপ্তাহে মাধ্যমিক পাশে যে সমস্ত চাকরির আবেদন বেরিয়েছে সেটা সংক্ষেপে অফিশিয়াল নোটিফিকেশন সহ নিচে আলোচনা করা হলো।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

মাধ্যমিক পাশে চাকরি ২০২৪

মাধ্যমিক পাশে চাকরি ২০২৪, এপ্রিল মাসে কোন কোন চাকরির ফরম ফিলাপ চলছে
মাধ্যমিক পাশে চাকরি ২০২৪, এপ্রিল মাসে কোন কোন চাকরির ফরম ফিলাপ চলছে

01. ভারতীয় রেলে টিকিট বুকিং এজেন্ট নিয়োগ : ইস্টার্ন রেলওয়ের পক্ষ থেকে রেলে টিকিট বুকিং এজেন্ট নিয়োগ করা হবে। প্রার্থীদের এখানে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। মাধ্যমিকের প্রাপ্ত নাম্বারের উপর ভিত্তি করে কর্মী নির্বাচন করা হবে। এই পদে আবেদনের জন্য আবেদনকারীর বয়সসীমা ১৮ বছর থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। মাসিক বেতন থাকবে ২০ হাজার টাকা থেকে ২৫ হাজার টাকা পর্যন্ত।
অফিসিয়াল নোটিফিকেশন সহ বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন : Click Here

02. মাধ্যমিক পাশে BSF নিয়োগ : Border Security Force এর তরফ থেকে এই চাকরিটি বেরিয়েছে। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের ন্যূনতম মাধ্যমিক পাস যোগ্যতা থাকতে হবে। প্রার্থীদের এখানে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। গ্রুপ B এবং গ্রুপ C এর ০৭ ধরনের পদে কর্মী নিয়োগ করা হবে। আবেদনকারীর বয়স সীমা থাকবে ১৮ বছর থেকে ৩০ বছর।
অফিসিয়াল নোটিফিকেশন সহ বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন : Click Here

03. SSC তে গ্রুপ B এবং গ্রুপ C নিয়োগ : স্টাফ সিলেকশন কমিশনের তরফ থেকে এই চাকরিটি প্রকাশিত হয়েছে। এখানে প্রার্থীদের সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউ এর মাধ্যমে কর্মী নির্বাচন করা হবে। এখনে মোট শূন্য পদ আছে ৫৮৬ টি। আবেদনকারীর বয়সসীমা ২১ বছর থেকে ৩৮ বছরের মধ্যে হতে হবে।
অফিসিয়াল নোটিফিকেশন সহ বিস্তারিত জানতে এই লিঙ্কে ক্লিক করুন : Click Here

04. ভারতীয় দক্ষিণ পূর্ব মধ্য রেলে কর্মী নিয়োগ : সাউথ ইস্টার্ন রেলের তরফ থেকে চাকরির বিজ্ঞপ্তিটি বেরিয়েছে। এখানে প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের ন্যূনতম বয়স মাধ্যমিক পাশ যোগ্যতা থাকতে হবে। মোট শূন্যপদ আছে ১২৬৬ টি। মাধ্যমিকের প্রাপ্ত নাম্বারের উপর ভিত্তি করে কর্মী নিয়োগ করা হবে।
অফিসিয়াল নোটিফিকেশন সহ বিস্তারিত জানতে এই লিংকে ক্লিক করুন : Click Here

05. ভারতীয় মার্চেন্ট নেভিতে কর্মী নিয়োগ : Indian Merchant Navy এর তরফ থেকে চাকরির বিজ্ঞপ্তিটি বেরিয়েছে। এখানে প্রার্থীদের সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। এই পদে আবেদন করার জন্য নূন্যতম বয়স মাধ্যমিক পাস যোগ্যতা থাকতে হবে । এছাড়া অন্যান্য পদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতার মান ভিন্ন। ৪০০০ এরও বেশি শূন্যপদে এখানে কর্মী নিয়োগ করা হবে। বিভিন্ন পদে আবেদনের জন্য বয়স সীমা বিভিন্ন । লিখিত পরীক্ষার মাধ্যমে এখানে প্রার্থীদের নির্বাচন করা হবে।
অফিসিয়াল নোটিফিকেশন সহ বিস্তারিত জানতে এই লিংকে ক্লিক করুন : Click Here

06. SI ও কনস্টেবল নিয়োগ : Railway Recruitment Board এর তরফ থেকে চাকরির বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। প্রার্থীদের এখানে সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। কম্পিউটার বেস্ট টেস্ট, শারীরিক দক্ষতার মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। সাব ইন্সপেক্টর এবং কনস্টেবল পদে কর্মী নিয়োগ করা হবে। ৪৬৬০ টি শূন্যপদে এখানে কর্মী নিয়োগ করা হবে। এই দুই পদের ক্ষেত্রে মাসিক বেতন থাকবে ২১,৭০০ টাকা থেকে ৩৫,৪০০ টাকা পর্যন্ত। প্রার্থীদের অবশ্যই ভারতীয় হতে হবে।
অফিসিয়াল নোটিফিকেশন সহ বিস্তারিত জানতে এই লিঙ্কে ক্লিক করুন : Click Here

07. ভারতীয় মিন্টে কর্মী নিয়োগ : Indian Government Mint এর তরফ থেকে চাকরির বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। প্রার্থীদের এখানে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। তিন ধরনের পদে প্রার্থীদের এখানে নিয়োগে করা হবে। বিভিন্ন পদের জন্য যোগ্যতা বিভিন্ন তবে এখানে ন্যূনতম যোগ্যতা মাধ্যমিক পাস। মাসিক বেতন দেওয়া হবে ১৮,৭০০ টাকা থেকে ৬৭,৩৯০ টাকা পর্যন্ত।
অফিসিয়াল নোটিফিকেশন সহ বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন : Click Here

08. গ্রাম পঞ্চায়েতে ২৩ জেলা থেকে আবেদন : পশ্চিমবঙ্গের গ্রাম পঞ্চায়েতের তরফ থেকে চাকরির বিজ্ঞপ্তিটি বেরিয়েছে। যেখানে পশ্চিমবঙ্গের ২৩ টি জেলা থেকে ১৯ ধরনের পদে কর্মী নিয়োগ করা হবে। অষ্টম শ্রেণী পাস, মাধ্যমিক পাশ থেকে শুরু করে উচ্চ মাধ্যমিক পাস এবং গ্রাজুয়েশন পাশের ছাত্রছাত্রীরা এই পদ আবেদন করতে পারবেন। ডাটা এন্ট্রি অপারেটর, পঞ্চায়েত ক্লার্ক, একাউন্টেন্ট, নির্মাণ সহায়ক পদ সহ ১৯ ধরণের পদে এখানে নিয়োগ করা হবে।
অফিসিয়াল নোটিফিকেশন সহ বিস্তারিত জানতে এই লিঙ্কে ক্লিক করুন : Click Here

এই সপ্তাহে এই কটাই ছিল মাধ্যমিক পাশের আবেদনের জন্য। আপনাদের সুবিধার্থে আমরা এই সুন্দরভাবে তুলে ধরলাম। যাতে আপনাদের সুবিধা হয়।

Leave a Comment