Neet UG Admit Card 2024: প্রকাশিত হল নিট পরীক্ষার অ্যাডমিট কার্ড, ডাউনলোড করে দেখে নিন আপনার পরীক্ষা কেন্দ্র কোথায় পড়েছে?

Neet UG Admit Card: এবছরের National Eligibility Entrance Test (NEET) পরীক্ষা আর মাত্র কিছু দিনের মধ্যে হতে চলেছে। যেখানে প্রতি বছরের মতো এবছরও দেশের নানা প্রান্ত থেকে লক্ষ লক্ষ পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছিল।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

Neet UG Admit Card

Neet UG Admit Card 2024: প্রকাশিত হল নিট পরীক্ষার অ্যাডমিট কার্ড
Neet UG Admit Card 2024

প্রতি বছরের ন্যায় এবারও নির্দিষ্ট নিয়মমাফিক পরীক্ষার কয়েকদিন আগেই প্রকাশ হলো NEET এর অ্যাডমিট কার্ড। যারা এবছর NEET পরীক্ষার জন্য ফর্ম ফিলআপ করেছিলে, তারা এবার পরীক্ষার অ্যাডমিট কার্ড আমাদের দেওয়া পদ্ধতি অনুসারে খুব সহজেই ডাউনলোড করে নিতে পারবে। নিম্নে অ্যাডমিট কার্ড ডাউনলোড করার পদ্ধতি খুব সুন্দর ও সহজবোধ্য ভাবে ধাপে ধাপে আপনাদের জন্য আলোচনা করা হয়, যার মধ্যে তোমরা খুব তাড়াতাড়ি এবং সহজ ভাবে ডাউনলোড করে নিতে পারবে। আমাদের দেওয়া পদ্ধতি অনুসরণ করে যদি তোমরা Admit Card ডাউনলোড করতে যান, তাহলে আশাকরি আপনাদের কোনো রকম ডাউনলোড করার সময় সমস্যার মুখে পড়তে হবে না।

আরও পড়ুন: যোগ্য অযোগ্য প্রার্থী আলাদা করবে স্কুল সার্ভিস কমিশন

NEET UG 2024 পরীক্ষার তারিখ:- মাত্র কিছুদিন আগেই পর্ষদের তরফ থেকে নোটিশ প্রকাশ করিয়ে সবাইকে জানানো হয়েছিল যে, চলতি বছর অর্থাৎ 2024 সালে NEET UG 2024 পরীক্ষাটি আয়োজিত হতে চলেছে আগামী 5মে 2024 তারিখে। ঐদিন দুপুর 2টো থেকে বিকেল 5টা 20 মিনিট পর্যন্ত চলবে এই পরীক্ষা। অফলাইনে বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে টেন পেপার এর দ্বারা নেওয়া হবে এই পরীক্ষা। সারা দেশে মোট 571টি পরীক্ষা কেন্দ্রে এবং দেশের বাইরের 14টি শহরে এই পরীক্ষা আয়োজিত হতে চলেছে আগামী 5ই মে। অতএব এক্ষেত্রে বোঝাই যাচ্ছে যে, পরীক্ষার্থী সংখ্যা অত্যাধিক মাত্রায় বেশি হবে। পরীক্ষা দিন এডমিট নিয়ে যাওয়া সকল পরীক্ষার্থীর জন্য একদম বাধ্যতামূলক। এছাড়াও পরীক্ষা কেন্দ্রে কোনো রকম স্মার্ট ওয়াচ, স্মার্টফোন, ক্যালকুলেটর ইত্যাদি কোন বৈদ্যুতিক যন্ত্র নিয়ে প্রবেশ করা যাবে না।

NEET UG অ্যাডমিট কার্ড ডাউনলোড করার পদ্ধতি

  1. এডমিট কার্ড ডাউনলোডের জন্য সবার আগে পরীক্ষার্থীদের NEET এর অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে।
  2. তারপর সেখানে অর্থাৎ ওয়েবসাইটের হোমপেজে এসে এডমিট কার্ড ডাউনলোড করার লিংক পরীক্ষা আছে তা দেখতে পাবে, সেখানে ক্লিক করলেই একটা নতুন পেজ খুলবে।
  3. নতুন পেজে এসে পরীক্ষা আছে যে রেজিস্ট্রেশন নং এবং জন্ম তারিখ লিখতে হবে।
  4. তারপর তথ্য লেখা হয়ে গেছে সাবমিট করলেই স্প্রিনের মধ্যে পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ডটি ফুটে উঠবে।
  5. তারপর নিচে ডাউনলোড বাটনে ক্লিক করলেই সেটা ডাউনলোড হয়ে যাবে।

NEET UG 2024 EXAM Admit Card Download

আরও পড়ুন: ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হলো

Leave a Comment